Sunday, April 1, 2012

বন্যা আমার জীবনকে পুরো চেঞ্জ করে দিল

২০০১ সালের কথা। আমি মাত্র ক্লাস সেভেনে পড়ি। প্রচন্ড বন্যায় আমাদের বাড়ীর চাল পর্যন্ত পানির নিচে। বাধ্য হয়ে বাবা মা, বড় আপু, কাজের বুয়া আর দাদিকে নিয়ে আশ্রয় কেন্দ্রে উঠলেন। আশ্রয় কেন্দ্রে বেশিক্ষণ টিকা যাবে না ভেবে বাবা বিকল্প চিন্তা করতে লাগলেন। সবচেয়ে বেশি সমস্য দাদিকে নিয়ে। হরিবল সিচুয়েশন। there was water everywhere but not a drop to drink অবস্থা। অবশেষে আমাদের কাজের বুয়া যে প্রায় ৫০ বছরের বিধবা, মাকে প্রস্তাব দিল, তাদের বাড়ীতে যাওয়ার। প্রথমে ইতস্তত করলেও অবস্থা বুঝে আব্বা রাজি হলো।
সন্ধ্যার আগেই আমরা পৌছে গেলাম। বাড়িটা ছোট্ট, খড়ের ছাউনি। কাজের বুয়ার বিধবা মা, ৭০ মত বয়স একা বাস করে। ১৩ বছরের বাচ্চা হিসাবে আমি খুব দুস্টু ছিলাম। এই কাজের বুয়া আমাকে জন্মাতে দেখেছে। তার কাছেই বেশি থেকেছি। ইদানিং সকালে যখন ঘুম থেকেউঠি, মাঝে মাঝে আমার ধোনটা খাড়া থাকতে দেখি। হাত দিয়ে ডললে বেশ মজা লাগে। যাইহোক রাতটা কোনরকমে কেটে গেল।আমার দাদি আর আপা একপাশের বারান্দায়, কাজের বুয়া আর তার মা আরেক পাশের বারান্দায়, আব্বা আর মা ঘরে আর আমি বারান্দায় খাটের পর শুলাম।
পরের দিন সকালে কাজের বুয়া আমাকে আর আপাকে নিয়ে গোসল করতে গেল। পুকুরের পানি দেখে আপা ফিরে আসল। কিন্ত আমি একলাফে পানির মাঝখানে। খানিক্ষণ সাতার কাটার পর কাজের বুয়া জরিনা আমাকে ডাকল, সাবান মাখাবে বলে। ফিরে আসলাম। পরনে আমার হাফপ্যান্ট। মাথায় সাবান দেয়া শেষ হলে গায়ে সাবান মাখিয়ে দিল। তার পর বলল প্যান্ট খুলতে। লজ্জা পেলেও প্যান্ট খুলে দাড়ালাম। পিছন ফিরে। সাবান দিয়ে ঘষতে ঘষতে জরিনার হাত আমার ধোনে এসে লাগতে লাগল। ধোন বাবাজি আস্তে আস্তে খাড়া হতে শুরু করল। আমার ধোনের অবস্থা দেখে কিনা জানিনা, জরিনা আস্তে আস্তে খেচতে লাগল। মজা পেয়ে চোখ বুজে ফেললাম। হঠাৎ মনে হলো, ধোন কিছুর মধ্যে ঢুকছে। চোখ খুলে দেখি, জরিনা আমার ধোন ললিপপের মতো চোষার চেষ্টা করছে। আশ্চর্য হলেও তার মাথা চেপে ধরলাম দুই হাত দিয়ে। খানিক্ষন চোষার পরে জরিনা মুখ থেকে ধোন বের করে দাড়িয়ে দেখে নিল আশেপাশে কেউ আছে কিনা। তার পরে আমাকে হাত ধরে পুকুরের পাশে ঝোপের মধ্যে নিয়ে গেল। তখন আমি বুঝতাম না দুধ টিপতে হয় কি, অথবা গুদ কি? ঝোপের মধ্যে নিয়ে যেয়ে জরিনা আমাকে বলল শুতে। বাধ্য ছেলের মত শুয়ে পড়লাম, ধোন বাবাজি আকাশ মুখে তাক করে থাকল। জরিনা কাপড় উচু করে মাজা পর্যণ্ত তুলে বসে পড়ল। আমার মাজার উপর। ধোনটা ভিজা কোন জায়গায় ঘসছে বুজতে পারলাম। হঠাৎ করে একটু চাপ দিল, আর আমার ধোন ডা সুজা তার গুদে ঢুকে গেল। তারপর আস্তে আস্তে ঠাপাতে লাগল। উত্তেজনায় জরিনার মাজা জড়িয়ে ধরলাম। প্রায় মিনিট দশেক ঠাপানোর পর মনে হলো জরিনার গুদ আমার ধোন কামড়িয়ে ধরছে। জোরে জোরে নিঃশ্বাস নিচ্চে জরিনা আর জোরে জোরে ঠাপ মারছে। হঠাৎ থেমে গেল। আমাকে বলল উপরে উঠতে। ধোনটা আবার হাত দিয়ে তার গুদের মধ্যে ঢুকিয়ে দিল। বলা লাগল না আমার, ঠাপাতে শুরু করলাম। আরো মিনিট পাচেক পরে আমার প্রচন্ড প্রশাপ মত লাগল। ওদিকে দেখি জরিনা আবার গুদু দিয়ে আমার ধোন কামড়িয়ে ধরছে। হঠাৎ যেন প্রশাব হয়ে গেল আমার। ধপাস করে শুয়ে পড়লাম জরিনার বুকের উপর। বড় বড় দুধের উপর শুয়ে পড়লাম। এতক্ষণ চুদলাম, কিন্তু একবারো তার দুধে হাত দেয়নি। আসলে আমি বুঝতাম না সে ব্যাপারটা।

No comments:

Post a Comment