Friday, March 30, 2012

মিছরিবাবা

সবিতার বয়স ২৪, পড়াশোনা ক্লাস এইট পর্যন্ত, তিন-চার বছর হলো বিয়ে হয়েছে কিন্তু কোন বাচ্চা-কাচ্চা হয়নি। এজন্য শ্বাশুড়ির কাছ থেকে প্রায়ই ‘বাঁজা’ গঞ্জনা শুনতে হয়। তার স্বামী পুলক-এর বয়স ৩০, সুঠাম চেহারা, তাকে বেশ ভালোবাসে। সবিতার বিয়ের ৩/৪ বছর আগে পুলকের বাবা মারা যায়, পুলকের মায়ের বয়স এখন প্রায় ৪৭/৪৮ হবে। পুলকের একটা ষ্টেশনারি দোকান আছে, মোটামুটি ভালোই চলে। শ্বাশুড়ি যেন কেমন – ওদের ঘরের কাছে ঘুরঘুর করে, আড়ি পেতে কথা শোনার চেষ্টা করে।
সবিতা, বন্ধু মালার কথায় কাল পাশের গ্রামে বিভাদির কাছে গিয়েছিলো। বিভাদি স্বচ্ছল পরিবারের বিধবা, ৪৪/৪৫ বয়স হবে হয়তো। ৭/৮ বছর আগে হঠাৎ স্বামী মারা যায়, তার পর ধর্ম-কর্ম ,পূজা-আর্চা নিয়েই আছে, ১৪ বছরের একমাত্র ছেলে শিলিগুড়িতে মামার বাড়ীতে থেকে পড়াশোনা করে। ‘বামুনদি’ নামে এক মহিলা সবসময় ওখানেই থাকে ও যাবতীয় কাজকম্মো করে। বিভাদির বাড়ীতে আম- জাম- কাঁঠাল গাছ, পুকুর, ধানি-জমিও আছে। ছ-সাতখানা ঘর, একটা বড় ঠাকুর ঘরও বানিয়েছে। বেনারস থেকে ‘মিছরিবাবা’ নামে এক সাধু ওনার বাড়ীতে উঠেছেন, গত বছরেও উনি নাকি এসেছিলেন এবং অনেকের অনেক সমস্যা সমাধান করেছেন। মালা বলছিলো ওনার কথামতো চলে ওর শ্বাসকষ্ট অনেক কমে গেছে। সবিতা বিভাকে ‘মাসীমা’ বলে ডেকেছিলো, কিন্তু উনিই বলেছেন ‘দিদি’ বলে ডাকতে। অবশ্য বিভাদির যা শরীরের বাঁধুনি তাতে অনায়াসে ৩২/৩৩ বছর বলে চালিয়ে দেওয়া যায়। গতকাল বিভাদিকে দশকর্মা ভান্ডারের জিনিষপত্র কেনার জন্য সবিতা ৩০১ টাকা দিয়ে এসেছে – বাচ্চা হওয়ার জন্য পূজো করতে হবে। আজ খুব ভোরে উঠে উপোষ করে, কিছু ফল, ফুল, ঘি, গোলাপজল ইত্যাদি নিয়ে রওনা দিলো মিছরিবাবার উদ্দেশ্যে। পুলক দোকান বন্ধ করে বাড়ীতে এসে খেয়ে, দুপুরবেলা পৌঁছোবে, শ্বাশুড়ি আজ ছেলের জন্য রান্না করে দেবে। পুলকের গ্রামেরই গোবিন্দ, নিজের ভ্যান রিক্সায় সবিতাকে পৌঁছে দিয়ে গেছে।
বিভাদি গেরুয়া কাপড় পড়ে – পুকুরেই পূজোর বাসন ধুচ্ছিলো, সবিতাকে দেখে উঠে দাঁড়ালো।
বিভা: এসো, এসো তোমার পূজোর জন্যই সব রেডি করছি।
পাশে রাখা একটা কাগজের প্যাকেট দিয়ে বললো,”এখানেই কাপড়-চোপড় ছেড়ে এই একখানা গামছা পাছায় জড়াবে আর অন্য গামছাটা বুকে জড়াবে কিন্তু পেট খালি রাখবে। সূর্যের দিকে মুখ করে পুকুরে তিন ডুব দেবে, তারপর গা না মুছে ভেজা গামছায় ঐ ঘরটায় আসবে।
চারদিকে ছোটোখাটো গাছ থাকায় সবিতা নিশ্চিন্তে কাপড় ছাড়লো, বিভা সবিতার ছাড়া কাপড় ও ব্যাগ নিয়ে ঘরে ঢুকে গেলো, একটু পরেই সবিতা পূজোর ঘন্টা শুনতে পেলো, পরম ভক্তিতে জলে ডুব দিয়ে ভেজা গায়ে সবিতা পুকুর থেকে উঠে এলো।
সবিতা ঘরে ঢুকলো, বিভা হোমের যজ্ঞের আগুন ঠিক করছিলো – সবিতাকে দেখে উঠে দাঁড়ালো। এ ঘরে কোন ঠাকুর দেবতার ছবি নেই। ঘরের এক কোণে যজ্ঞ ও পূজোর সামগ্রী, তার পাশে একটা উঁচু চৌকি, ওপাশে ছোট্ট একটা চানের ঘর, অন্যদিকে আরেকটা চৌকির ওপর গদি দিয়ে বাবার বসার জায়গা। সবিতা বাবার দিকে তাকিয়ে দেখলো, বয়স বোধ হয় ৫০/৫২ হবে, মাথায় জটাছাড়া লম্বা চুল, দাড়ি কামানো, খালি গা – বুকে ঘন লোম, গলায় গাঁদা ফুলের মালা, কপালে লাল টিকা, মুখে স্মিত হাসি, লাল কাপড় লুঙ্গির মতো পেঁচিয়ে পা ঝুলিয়ে বসে আছেন। সবিতা শ্রদ্ধায় হাঁটু মুড়ে বাবার পায়ের কাছে বসে মিছরিবাবার পায়ে হাত দেয়। বাবা হাত তুলে আশীর্ব্বাদ করে, সবিতার হাতে একটুকরো তালমিছরি দেয়।সবিতা কপালে ঠেকিয়ে মুখে পুড়ে দেয়,বুঝতে পারে কেন এনার নাম ‘মিছরিবাবা’
বাবা: কল্যাণ হোক্, তোমার নাম কি?
সবিতা: আজ্ঞে সবিতা পাল।
বাবা: এখানে নিষ্ঠাভরে পূজা করো, চিন্তা করোনা ,তুমি সন্তানসম্ভবা হবে।
সবিতা: হ্যাঁ বাবা আমি বিভাদির কথামতোই সব মেনে চলছি।
বাবা: দৈহিক মিলনকালে তোমার স্বামী তার লিঙ্গ, তোমার যোনিদ্বার না গুহ্যদ্বার- কোন অঙ্গে প্রতিস্হাপন করতে বেশী পছন্দ করে?
সবিতা: না বাবা, আমার স্বামী আমায় নিয়ে কখনোই হরিদ্বার যায়নি।
বিভা: আরে মাগী, বাবা জিজ্ঞেস করছেন তোর স্বামী তোকে – সামনে না পেছনে, কোথায় করতে বেশী ভালোবাসে।
সবিতা: আজ্ঞে পেছনে।
বিভা: হায় কপাল, তোর বাচ্চা হবে কি করে – একটা কথা শুনিসনি ‘কপাল খারাপ থাকলে পোঁদ মারলেও বাচ্চা হয়।’
সবিতা: না না মানে আমি বলতে চেয়েছি যে আমার স্বামী ওর ওটা আমার পেছন দিক দিয়ে চেপে সামনে ঢোকায়।
বিভা: তাই বল,আমি ভাবলাম বাড়াটা তোর পোঁদে ঢোকায়। তোর পাছাটা বেশ ভারীতো তাই তোর স্বামী নিজের বিচিগুলো তোর পাছায় ঘষে বাড়াটা গুদে ঢোকায়।
সবিতা: হ্যাঁ, ঠিক তাই।
বিভার ঠোঁটকাটা কথায় সবিতা বেশ লজ্জা পেয়ে যায়, আবার বাবার সামনে এমন খোলামেলা কথায় অনেকটা সহজও হয়ে যায়। বিভা গিয়ে দরজার ছিটকিনিটা বন্ধ করে দেয়। সবিতা লক্ষ করে বিভা ব্লাউজ পড়েনি, হাঁটাচলা করলেই বিভাদির বুক দুটো বেশ দুলছে, পাছাজোড়াও বেশ বড়, কমপক্ষে ৪৪ ইঞ্চি প্যান্টিতো লাগবেই।
বিভা ফিরে এসে বাবাকে হাতজোড় করে বলে, “বাবা, আপনি অনুমতি দিলে এবার কাজ শুরু করতে পারি।”বাবা মাথা নেড়ে সম্মতি দিতেই বিভা যজ্ঞের পোড়া ঠান্ডা কাঠ নিয়ে আসে, আঙ্গুল দিয়ে কালি তুলে সবিতার কপালে টিকা পড়ায়।
বাবা সবিতাকে বলে, ” বিভার মাতৃরূপ ও শক্তি তোমার মধ্যে প্রতিফলিত হউক। বিভার আদেশমতো তুমি সব মেনে চলো, মনে রাখো তুমি এখন ‘দেবকন্যা’।”
বিভা এবার নিজের কপালে টিকা লাগায়, হঠাৎ চোখ বড় করে সবিতার দিকে তাকায়, সবিতা ভয় পেয়ে যায়। বিভা আদেশের সুরে সবিতাকে বলে, “ওখান থেকে চালের বাটি আর থালায় সজানো জিনিষপত্রগুলো এখানে নিয়ে আয়।” সবিতা তাই করে, পাছায় ভেজা গামছায় লেপ্টে থাকায় হাঁটতেও অসুবিধে হচ্ছে, গামছাগুলোও জালের মতো আর সরু, পাছার ঠিক নিচ পর্যন্তই গেছে।বিভা একটা মাটির ঘট সবিতার হাতে দিয়ে বলে,
“নে এটা একঢোকে খেয়েনে, তারপর বাবার পায়ের কাছে উপুড় হয়ে শুয়ে বাবার দু পা ধরে থাক আর মনে মনে বলতে থাক “আমায় গর্ভশক্তি দাও”, আমি না বলা পর্যন্ত উঠবি না, মনে রাখবি নিষ্ঠাভরে পূজো না করলে কোন ফল পাবিনা, আর হ্যাঁ – এখানকার পূজোর নিয়ম, আচার কাউকেই বলতে পারবি না, তাহলে পূজোর সব গুণ নষ্ট হয়ে যাবে।”
সবিতা ভাড়ের জলটা খেয়ে বুঝলো ভাং মেশানো আছে, কয়েকবারই সে সিদ্ধি খেয়েছে।
উপুড় হয়ে শুয়ে সবিতা বাবার পা ধরে আছে, বিভা এবার সবিতার পিঠের দিক থেকে বুকে জড়ানো গামছাটা টেনে বার করে নেয়, সবিতার পিঠ নগ্ন হয়ে যায়, বুকদুটো মেঝেতে ঢলে পড়ে, অস্বস্তিতে সবিতা কিছু বলতে গিয়েও বলতে পারেনা কারণ পূজোটা নিষ্ঠাভরে করতে হবে, মনে মনে বলতে থাকে, “আমায় গর্ভশক্তি দাও, আমায় গর্ভশক্তি দাও”। বিভা এবার আমপাতা নিয়ে সবিতার ঘাড় থেকে কোমর পর্যন্ত শিরদাঁড়া বরাবর বোলাতে থাকে। সবিতার পেটের দিকে হাত ঢুকিয়ে আচমকা পাছায় জড়ানো গামছাটা এক ঝটকায় খুলে নেয়, সবিতা মুখ ঘুরিয়ে দেখতে গিয়ে বিভার ক্রুদ্ধ দৃষ্টি দেখে ভয়ে আবার মুখ ঘুরিয়ে নেয়। বিভা উলু দিতে দিতে সবিতার কোমর থেকে শুরু করে পাছার গর্ত হয়ে গুদ পর্যন্ত আমপাতা বোলাতে থাকে। সবিতা লজ্জায় লাল হয়ে যায়, ভাগ্যিস উপুড় হয়ে শুয়ে আছে। বাবাও হয়তো তার পুরো ল্যাংটো শরীরটা দেখছে! অবশ্য অন্যদের বেলাতেওতো পূজোর একই নিয়ম হবে। এছাড়া, যখন বাচ্চা হবে তখনওতো তাকে ডাক্তারের সামনে ল্যাংটো হয়ে গুদ দেখাতে হবে…। এইসব ভেবে সবিতার লজ্জা ও জড়তা অনেকটাই কেটে গেলো, একমনে বলতে লাগলো “আমায় গর্ভশক্তি দাও, আমায় গর্ভশক্তি দাও।”
[ক্রমশঃ ২]
——————————————————————————
“মিছরিবাবা” গল্প প্রসঙ্গে :-
ধর্মের নামে যৌন-কেলেঙ্কারি কোন নতুন ঘটনা নয় – যেমন সাম্প্রতিক স্বামী নিত্যানন্দ। যখন কারো ইচ্ছার বিরুদ্ধে যৌনভোগ করা হয় এবং সেই মহিলার ক্রোধ ও প্রতিবাদে তা জনসমক্ষে চলে আসে – তখনই সেটাকে কেলেঙ্কারি বলা হয়। কিন্তু যদি সেই মহিলা এই অযাচিত যৌনতা উপভোগ করে, তখন তা জনসমক্ষেও আসেনা এবং তাকে ‘কেলেঙ্কারি’ বলারও সুযোগ থাকেনা। ইতিহাসে -’দেবদাসী’ প্রথাকে সেসময় ‘কলঙ্ক’ না বলে ‘পূণ্য’ বলা হতো।
ছোটবেলায় আমার এক বন্ধুর বাড়ির কাছে একটা অতি সাধারণ অনামী, নির্জন একটা মন্দির ছিলো। সেখানে একবার ৪০/৪২ বছর বয়সী এক অবাঙ্গালী সাধুবাবা এসে দু-তিন মাস ছিলেন। একটি ২৪/২৫ বছরের বাঙ্গালী, কথা কম বলা, শান্ত মেয়ে সেখানে নিয়মিত যাতায়াত করতো। সেই মন্দিরের পুরোহিতের ছেলে আমার বন্ধুর বন্ধু। সন্দেহ হওয়াতে ছেলেটি একদিন চুপিচুপি সাধুবাবার বাক্স ঘেঁটে মেয়েটির নিজের নামে সাধুবাবাকে সম্বোধন করে লেখা একটা চিঠি পায় এবং আমাদের এনে দেখায়। পুরো চিঠিতে বেশীরভাগটাই তার নিজের জীবনের হতাশার কথা লেখা ছিলো, যা অস্বাভাবিক নয়। কিন্তু চিঠির একটা লাইনই চিঠি চুরি করার কারণ হয়ে দাঁড়ায়। ঐ লাইনটা হলো, “প্রথম যেদিন আমি তোমার লিঙ্গ মুখে নিলাম, সেদিন থেকে আমার রাতের ঘুম চলে গেছে।”
বাস্তবের এই একটা লাইনের ওপর ভিত্তি করে সম্পূর্ণ কাল্পনিক একটা গল্প দিচ্ছি, যেহেতু খবরের কাগজের খবরের সাথে মিলবেনা, তাই এ গল্প অনেকের ভালো নাও লাগতে পারে।বিভা এবার হাত থামিয়ে সবিতাকে বললো,”তোর স্বামী পেছন দিক দিয়ে তোকে চুদতে ভালোবাসে তাই পাছা আর গুদ শুদ্ধিকরণ করলাম, এবার তোর শরীরের সমস্ত গর্ত শুদ্ধি করতে হবে যাতে কোন অশুভ আত্মা ওসব জায়গা দিয়ে না ঢুকতে পারে। বিভা পরম স্নেহে সবিতার দু পাছায় হাত বোলাতে থাকে, সবিতা মাথা তুলে বাবার দিকে তাকায়, বাবা হাত তুলে স্মিত হেসে সবিতাকে অভয় দেয়। ভাং-টা খেয়ে সবিতার বেশ আবেশ এসেছে, পুরো ল্যাংটো হয়ে শুয়ে থাকতে আর কোন লজ্জা লাগছেনা, বিভাদি পাছায় হাত বোলানোতে আরামে চোখটা বুঁজে আসছে।
বিভা থালা থেকে একটা কাঁঠালি কলা নিয়ে তাতে ঘি লাগাতে থাকে আর অপলক দৃষ্টিতে সবিতার পাছা দেখতে থাকে। মেয়েটার সুন্দর , ভরাট, ফর্সা পাছা, কাল বলে দেওয়াতে সুন্দর ভাবে বগল আর গুদের চুল কামিয়ে এসেছে, মনে হয় ওর স্বামীই কামিয়ে দিয়েছে।
স্বামী মারা যাওয়ার পর বিভা খুব একলা হয়ে যায়, গল্প করার জন্য নিজেদের পুকুর থাকতেও বাড়োয়ারী পুকুরে চান করতে যাওয়া শুরু করলো। চোখের সামনে অন্য মেয়েদের মাই আর পাছা দেখতে খুব ভালো লাগতে শুরু করলো। পুকুরে যেচে অন্য মেয়েদের পিঠে সাবান লাগিয়ে দেয়, হাত পিছলে তাদের বগলের ফাঁক দিয়ে বিভার আঙ্গুল যখন তাদের মাইয়ে গিয়ে লাগে, বিভার তখন অদ্ভুত একটা আনন্দ লাগে – যেটা আগে নিজেই জানতে পারেনি। মেয়েদের কোমরে হাত দিয়ে সাবান লাগাতে গিয়ে তাদের পাছার খাঁজ পর্যন্ত আঙ্গুল চলে গেছে। উর্মিলার বয়স ১৯, ওতো বিভা না যাওয়া পর্যন্ত পুকুরের জলেই নামেনা, বলে ‘কাকি তুমি না এলে আমার চান করতেই ইচ্ছে করেনা’।
বাবার গলা খাঁকারি শুনে বিভার সম্বিৎ ফিরলো, বাঁ হাতের দু আঙ্গুলে সবিতার পাছার মাংস সরিয়ে গর্তটা বের করলো, ঘিয়ে মাখানো খোসাশুদ্ধ কাঁঠালীকলাটা গর্তের মুখে রেখে চাপ দিতেই এক ইঞ্চির মতো ঢুকে গেলো, সবিতা হঠাৎ চোখ খুলে উল্টাতে গেলো কিন্তু বাবার ইশারায় আবার উপুড় হয়ে শুয়ে পড়ে চোখ বন্ধ করে দুটো পা আরো ফাঁক করে ছড়িয়ে দিলো। বিভা উলু দিতে দিতে প্রায় চার ইঞ্চি কলাটা সবিতার পাছার গর্তে ঢুকিয়ে দিলো, শুধু কলার ডাট-টা বাইরে বেড়িয়ে থাকলো। উলু দিতে দিতেই বিভা এবার সবিতাকে উল্টে চিৎ করে শুইয়ে দিলো, সবিতা চোখ বন্ধ করে আছে।
বিভা সবিতাকে দেখতেই থাকছে, সুন্দর ফর্সা দুটো ভরাট মাইয়ের মাঝে গোলাপী বোঁটা, নাভি, ফোলা ফোলা গুদের কোটর। বিভা সবিতার মাথায় পরম স্নেহে হাত বোলালো, সবিতা চোখ খুলে দেখলো বাবা তার ল্যাংটো শরীরের দিকে হাসিমুখে তাকিয়ে আছে, বিভাদি উঠে দাঁড়ালো, এক ঝটকায় নিজের গেরুয়া কাপড়টা খুলে ফেললো, কাকিমার বয়সী বিভাদি সবিতার সামনে পুরো ল্যংটো হয়ে দাঁড়িয়ে আছে, দুটো বড় মাই দুলছে, গুদের চুল কামানো, বিভাদি জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছে। সবিতা ভাবতে পারছেনা এই বয়সে বিভাদি এমন শরীর রেখেছে কি করে। বিভাদি ঘুরে বাবার দিকে এগিয়ে গেলো, বিভাদির পাছা দেখে সবিতা যেন নিজেকে ঠিক রাখতে পারছেনা, মনে হচ্ছে চুমোয় চুমোয় ঐ পাছা ভরিয়ে দেওয়ার। বিভাদি বাবার পায়ের কাছে হাঁটু গেঁড়ে বসে পড়লো, বাবা বিভাদির হাতে তালমিছরি দিলো, ফিরে এসে উনি সবিতার হাতে দিলেন, ইশারায় সেটা খেতে বারণ করলেন। বিভাদি সবিতার মাথার কাছে এসে বসে পড়লো, সবিতার মাথাটা তুলে নিজের বুকে টেনে নিয়ে বললো, “নিজেকে শিশু মনে করে চোখ বুঁজে আমার একটা মাই চোষ, আরেকটা মাই হাত দিয়ে চটকা।” সবিতা তাই করতে থাকে, বিভা এবার একহাতে সবিতার গুদে হাত বোলাতে থাকে। বিভা বলে, “এই মাগী তাড়াতাড়ি উঠে আমার গুদে তোর হাতের তালমিছরিটা ঢুকিয়ে দে।” সবিতা খুব ধীরে ধীরে ওঠে কারণ তার পাছার গর্তে কলাটা আছে, বাঁ হাতে নিজেই কলাটা ঠেলে আরেকটু ঢুকিয়ে দেয়। বিভা নিজের পা দুটো দুদিকে মেলে দেয়, সবিতা বাঁ হাতে বিভাদির গুদের কোঠা মেলে ধরে, ডানহাতের আঙ্গুল দিয়ে তালমিছরিটা বিভাদির বড় গুদের মধ্যে ঠেলে ঢুকিয়ে দেয়। বিভা নিজের উরু দুটো জুড়ে দিয়ে, সবিতার ঠোঁটটা আবার নিজের মাইয়ের দিকে টেনে নেয়। সবিতা আগের মতো আবার চোখ বুঁজে বিভাদির মাই চুষতে ও চটকাতে থাকে, বিভা সবিতার গুদে হাত বুলিয়ে যায়।একটু পরে বিভা বুঝতে পারে যে তার গুদের রস বেরিয়েছে, সবিতাকে তোলে, নিজের গুদে আঙ্গুল ঢুকিয়ে রসে ভেজা মিছরিটা সবিতার মুখে ‘জয় মিছরিবাবা’ বলে ঢুকিয়ে দেয়, সবিতা পরম ভক্তিতে মিছরিটা চুষতে থাকে ও দ্বিগুণ উৎসাহে বিভাদির মাই চটকাতে থাকে। বিভা বলে,”আমার গুদের রস ‘শক্তি’ হয়ে তোর পেটে যাচ্ছে। কোন অশুভ আত্মা তোর পাছার গর্ত বা মুখ দিয়ে আর ঢুকতে পারবেনা। বিভা এবার সবিতাকে শুইয়ে দেয়, একটা বড় মত্তমান কলার খোসা ছাড়ায়, দু আঙ্গুলে সবিতার গুদ ফাঁক করে কলাটা পুরো ঢুকিয়ে দিয়ে উলুধ্বণি দেয়, বলে, “তোর শরীরের সব কামের গর্ত অশুভ আত্মার জন্য বন্ধ হলো।” বিভা অল্প মধু সবিতার গুদের কোঠায় ঢেলে আঙ্গুল ঢোকাতে-বার করতে থাকে। সুখে আবেশে সবিতা বিভাদির মাই আরো জোরে চটকাতে থাকে। বিভা, সবিতার গুদের রস খসেছে বুঝতে পেরে ভেজানো চালের বাটিটা টেনে নেয়, সবিতাকে বলে,” নে তো সোনা, এবার গুদের থেকে কলাটা বের করে চালের ওপরে রাখ। হ্যাঁ হয়েছে..এবার পাছার গর্ত থেকে অন্য কলাটাও বের করে খোসা ছাড়িয়ে চালের ওপর রাখ,….বাঃ সুন্দর হয়েছে।”
সবিতা হাঁফাতে থাকে, বাবার দিকে তাকায় , বাবা হাসিমুখে হাত তুলে আশীব্বার্দ করে। বিভা এবার সবিতার হাত ধরে নিয়ে বাবার কাছে এসে দাঁড়ায়, বাবাও উঠে দাঁড়ায়, ধীরে ধীরে বাবার পাকানো লাল ধুতিটা খুলে দেয়। সবিতা আশ্চর্য্য হয়ে বাবার নুনুটা দেখতে থাকে, যে বিশাল..লম্বা নুনুটা ঝুলছে সেটা তার স্বামীর নুনুর চেয়ে দ্বিগুণ হবে! বিভা একটা কাঁসার গামলা নিয়ে এসে বাবার নুনুর নিচে রাখে। সবিতাকে বলে, “এই দুধটা দিয়ে বাবার বাড়া আর বিচিগুলো ধুয়ে দে, দেখিস ধোয়া দুধটা যেন গামলার বাইরে না পড়ে। সবিতা অদ্ভূত আনন্দ, ভক্তি ও শ্রদ্ধায় বাবার নুনুতে হাত দেয়, তার সারা শরীরে যেন কারেন্ট বয়ে যায়, হাত দিয়ে বাবার বিচি ও নুনু ধরে তার জীবন যেন আজ সার্থক। বাবা সবিতার মাথায় হাত বোলাতে থাকে, সবিতা নুনুতে দুধ ঢালে।
বিভা বাবার নুনুর নিচে গামলাটা ধরে ছিলো, এবার গামলাটা মেঝেতে নামিয়ে খানিকটা নুনু-ধোয়ানো দুধ পাশে রাখা ভেজানো চাল, তালমিছরী, সবিতার গুদের রসে মাখা কলা ইত্যাদির ওপর ঢেলে দিলো। সবিতা দুহাতে গরুর বাঁট টানার মতো বাবার নুনু টানছিলো কিন্তু লম্বা নুনুটা এখনো ঝুলেই আছে। বিভা মধুর শিশিটা নিয়ে এসে সবিতার হাতে দিলো, চাল কলা ও দুধের বাটিটা বাবার নুনুর নিচে ধরলো।
বিভা: এই মাগী, একহাতে বাবার নুনুটা ধর আর অন্য হাতে মধুটা কপালে ঠেকিয়ে নুনুর লাল ডগায় ঢাল, মধুটা চুঁইয়ে যেন এই বাটিতে রাখা তোর গুদের রস-মাখানো কলার ওপর পড়ে। সবিতা তাই করলো, বিভা মধু পড়ার পর বাটিটা একপাশে সরিয়ে রাখলো। সবিতার বেশ ভালোই লাগছে কারণ এই ধরণের পূজো সে আগে কখনো করেনি।
বিভা: এবার হাঁটু মুড়ে বসে বাবার পায়ে মাথা ঠেকিয়ে প্রণাম কর…হ্যাঁ..এবার উঠে বসে দু হাতে বাবার বিচি দুখানা ধর্..ঠিক..ঠিক..এবার চোখ বুঁজে মধু মাখানো নুনুর ডগাটা নিজের মুখে ঢোকাবি আর বাড় করবি, প্রতিবার মনে-মনে বলবি আমায় বাচ্চার মা হওয়ার ক্ষমতা দাও, আমি থামতে না বলা অব্দি থামবিনা বা চোখ খুলবিনা।সবিতার কাছে ভক্তি, শ্রদ্ধা, কৌতুহল , কাম মিলেমিশে একাকার হয়ে গেছে। অনেকক্ষণ ধরেই বাবার অতবড় নুনুটা নিয়ে খেলা করার খুব ইচ্ছে করছিলো। তার স্বামী পুলক খুবই ধর্মপ্রাণ, বারবার বলে দিয়েছে বাবার আচার-নিয়ম ভক্তির সাথে পালন করবে, কোন কথার অমান্য করবেনা।
চোখ বুজে ১০/১৫ বার বাবার নুনু চোষার পর সবিতা বুঝতে পারলো বাবার নুনু আরো বড় ও শক্ত হচ্ছে কিন্তু বিভাদির বারণমতো চোখ খুলতে পারছেনা। বাবার দুহাত আশীর্বাদের ভঙ্গীতে তার মাথায় রাখা।
বিভা সবিতার – নুনু চোষার ভঙ্গিমা দেখে আর যেন নিজেকে ঠিক রাখতে পারলো না, উঠে গিয়ে আরেকটু সিদ্ধি খেয়ে এলো। বিভার স্বামী মারা যাওয়ার দু-তিন বছর পরে দেখলো তার শরীরের ‘কাম’ কমেনি বরং বহুদিন অভুক্ত থেকে ‘কাম’যেন আরো বেড়ে গেলো। মিছরিবাবা বছরে একবার আসে, তখনই তার আনন্দ – বাকি এগারো মাস স্মৃতি নিয়ে বেঁচে থাকা। এই গ্রামের কোন স্বামী-স্ত্রী এলে বিভা নিজে কিছু করেনা, এই গ্রামের মেয়েদের শুধু বাবার সামনে ল্যাংটো অবস্থায় দেখেই ক্ষান্ত হতে হয়।
সবিতা চোখ বুজে পরম ভক্তিতে বাবার নুনু চুষে যাচ্ছে, বাবাও চোখ বুজে সবিতার মাথায় দুহাত রেখে দাঁড়িয়ে আছে। বিভা ল্যাংটো হয়ে – বাবু হয়ে বসে, এ দৃশ্য দেখতে দেখতে নিজের গুদে হাত বুলিয়ে যাচ্ছে। একটু পরে বিভা উঠে দাঁড়ালো, সবিতাকে বললো, “এই মাগী,একদম চোখ খুলবিনা বা কথা বলবি না”। বিভা বাবার পেছনে গিয়ে হাঁটু গেঁড়ে বসে তার বিশাল দুটো মাই বাবার ল্যাংটো পাছায় ঘষতে লাগলো, বাবা চোখ খুলে স্মিত হেসে বিভার মাথায় একবার হাত বুলিয়েই আবার সবিতার মাথায় রাখলো। বিভা দ্বিগুণ উৎসাহে বাবার পাছায় নিজের মাইদুটো ঘষতে থাকলো।একটু পরে সে উঠে দাঁড়ালো, বাবার পাশে গিয়ে দাঁড়িয়ে বাবার বুকে হাত বোলালো, বাবা চোখ খুলে একহাতে বিভার মাই টিপতে লাগলো, অন্যহাতে বিভার গুদের ওপর হাত বোলাতে থাকলো। সবিতা বুঝলো যে বাবা তার মাথা থেকে হাত সরিয়ে নিয়েছে, কিন্তু বিভার বারণে চোখ খুলতে পারলো না, কোন ভুল হয়েছে ভেবে, ভয়ে – বাবার প্রচন্ড শক্ত হয়ে যাওয়া নুনুটা দ্বিগুন গতিতে চুষতে থাকলো। নিজের দুহাত পাশাপাশি বাবার নুনুর ওপর রেখেও নুনু পুরো ঢাকেনা, সবিতা পাগল হয়ে উঠলো বাবার শক্ত নুনু দেখবে বলে। বাবা বিভার মাইএর একটা বোঁটা ধরে জোরে টেনে দুহাত সরিয়ে নিলো। বিভা চোখ খুলে বাবার চোখের ইশারায় চাল কলার বাটিটা নিয়ে এলো, সবিতাকে বললো, “এই মাগি, এবার বাবার নুনু থেকে মুখ বার করে চোখ খোল”।
সবিতা চোখ খুলে হতবাক! সে ভাবতে পারছেনা সে কি স্বর্গীয় দৃশ্য দেখছে, এত বয়স্ক লোকের এতবড়, সুন্দর নুনু – মন চায় ফটো তুলে বাঁধিয়ে, রোজ নিজের বাড়ীতে পূজো করে। বিভা চাল-কলার বাটিটা সবিতার হাতে দিয়ে বললো, “ নে বাটিটা বাবার নুনুর ডগায় ধরে থাক”। কুঁজো হয়ে এই প্রথম বিভা নিজে – বাবার নুনু ধরে খিঁচতে শুরু করলো, বাবাও বিভার পিঠে সস্নেহে হাত বুলোতে থাকলো।সবিতা বুঝতে পারছে বাটিতে তার গুদের রসমাখা কলার সাথে বাবার বীর্যের মিলন হবে, সবিতার মনটা খুশীতে ভরে উঠেছে ,অধীর আগ্রহে চোখ বড়-বড় করে অপেক্ষা করছে বাবার বীর্য দেখার। পুলকের বীর্য সবিতা প্রায়ই খায়, বাবার বীর্যও খুব খেতে ইচ্ছে করছে, কিন্তু কিচ্ছু করার নেই, বিভাদি যা বলবে সেই মতন করতে হবে। এলো সেই চরম মূহুর্ত – দুধের মতো খুব সাদা বীর্যটা কলার ওপর ছিরিক্ ছিরিক্ করে কিছুটা পড়তেই বিভাদি বললো, বাটিটা মেঝেতে রেখে দুহাত অঞ্জলি করে বাকি বীর্যটা ধর। বিভাদি বাবার নুনুটা নাড়াতে থাকলো, এবার গল্ গল্ করে সবিতার হাতে বাবার বাকি বীর্য পড়লো, বাবা এবার হাঁফাতে থাকলো। বিভা বাবার নুনু ছেড়ে সোজা হয়ে দাঁড়িয়ে বললো, “নে, এবার বীর্য ধরা হাত জোড়া কপালে ভক্তিভরে ঠেকিয়ে তিনবার বীর্যে জিভ ঠেকাবি,তারপর দুহাতের বীর্যটা তোর দুটো মাইয়ে ও গুদে মাখিয়ে নিবি”। সবিতা মহা ভক্তিভরে নমস্কার করে বীর্যে জিভ ঠেকালো , বিভা উলুধ্বনি দিতে থাকলো। মিছরিবাবা এই প্রথম নিজের আসনে গিয়ে শুয়ে পড়লো, নুনুটা নেতিয়ে পড়েছে, সবিতার খুব লজ্জা করছে যে বাবা তার মঙ্গলের জন্য এত কষ্ট করছেন। বিভাদি সবিতাকে নিয়ে সেই ছোট্ট চানঘরে এলো। বিভাদির কথামতো সবিতা শুধু হাতের বীর্যটা ধুয়ে নিলো কিন্তু মাই ও গুদের বীর্যটা থাকলো।
বিভা: এবার চল্ ,বাবার পা টা টিপে দিবি।
সবিতা: সত্যি আমার জন্য কতক্ষণ দাঁড়িয়ে আছেন। কিন্তু বিভাদি বাবার নুনুটা ধুয়ে দেবোনা, বীর্য লেগে আছে যে।
বিভা: ওটা আমার কাজ। বাবার এখনো তোকে শুদ্ধ করার কাজ বাকি আছে,এখন যা বাবার পা টেপ গিয়ে।
সবিতা বাবার কাছে গিয়ে বসলো, হাঁটুটা টিপলো, বাবা একবার চোখ খুলে স্মিত হেসে আবার চোখ বন্ধ করে নিলো। বাবার পা আর হাঁটু টিপতে টিপতে সবিতা বাবার নুনুর দিকে তাকিয়েই রইলো, চোখ সরাতে মন চায়না। এই নুনু যদি তার গুদের মধ্যে ঢোকাতে পারতো তবে জীবন ধন্য হয়ে যেত। বাবার থাই টিপতে টিপতে হাতখানা বিচিতে ঠেকে গেল, বাবা চোখ খুললো না। বোধহয় একটু তন্দ্রা এসেছে। আরচোখে দেখলো বিভাদি ঘরের কোণে নিচু হয়ে কিছু গুছোচ্ছে, এই সুযোগে বাবার বিচিদুটোয় আলতো করে হাত বুলিয়ে দিলো, বাবা তবুও চোখ খুললোনা। বিভাদি চাল-কলার বাটিটা নিয়ে এসেছে, বললো “ মনে করে বল্ তো এতে কি কি আছে”? সবিতা পড়া মুখস্থ করে বলার মতো, আঙ্গুলের কড় গুনে বললো, “আমার গুদ আর পাছার ভেতর থেকে বের করা কলা, বাবার নুনু-ধোওয়া কাঁচাদুধ, নুনু ধোওয়া মধু, বাবার বীর্য”।
বিভা: ঠিক বলেছিস তবে তুই দেখিসনি যে বাটিতে রাখা মিছরিটা প্রথমবার আমার গুদের ভেতর থেকে বের করা।মাতৃরূপী অন্য মেয়ের গুদের রস ও দিতে হয়।
সবিতা বিভার গলা জড়িয়ে ধরে গালে চুমু খেয়ে বলে, “ বিভাদি তুমি কি মিষ্টি, আমার জন্য কত ভাবো”।
বিভা হেসে বলে, “ নে নে মাগী আদর করার অনেক সময় পাবি , এখন এই চাল-কলা গুলো মেখে,কপালে ঠেকিয়ে একগ্রাস মুখে দিয়ে খা।
সবিতা তাই করে। এবার বসে থাকা সবিতার মুখের দুদিকে পা রেখে বলে, “ এবার আমার গুদ চোষ আর চাট্, আমার গুদের শক্তিও তোকে ভাগ করে দিলাম”। সবিতা গুদ চাটা শুরু করতেই বিভা আবার উলুধ্বনি দিতে থাকে, মিছরিবাবা চোখ খুলে উঠে বসে, গলার মালা থেকে গাঁদাফুল ছিঁড়ে তাদের দিকে ছুঁড়ে দিয়ে আবার শুয়ে পড়ে।
বিভা উলু দেওয়া বন্ধ করে, আবেশে বিভা দুহাতে সবিতার মাথাটা নিজের গুদে চেপে ধরে – সবিতার যেন নেশা ধরে গেছে। বাবার কাশির শব্দে দুজনের সম্বিৎ ফেরে। বিভা বাবাকে প্রশ্ন করে, “বাবা আপনাকে কি এবার শুদ্ধ করবো?” বাবা মাথা নেড়ে সম্মতি দিতেই বিভা হাঁটু গেঁড়ে, পাছা তুলে বাবার নুনুতে লেগে থাকা বীর্য জিভ দিয়ে চেটে পরিস্কার করতে থাকে। উচোনো পাছার নিচে বিভাদির টুক্ টুকে গুদ দেখে সবিতা নিজেকে ঠিক রাখতে পারেনা। সবিতার যেন আজ থেকে গুদের রস খাওয়ার নেশা হয়ে গেলো। বাবার চোখ বন্ধ, সবিতা চুপিচুপি পেছন থেকে হামাগুড়ি দিয়ে এসে বিভার গুদ চাটতে থাকে। বিভা একবার পেছনে তাকিয়ে, মিষ্টি হেসে সবিতার মাথায হাত বুলিয়ে আদর করে, তারপর আবার বাবার নুনু ও বিচি চেটে পরিস্কার করতে থাকে আর বিভার প্রশ্রয়ে – সবিতা তার প্রিয় ‘বিভাদির গুদ’ চেটেই চলে।
একটু পরে বাবা নড়ে ওঠে, বিভা উঠে দাড়ায়, সবিতাও ধরমর করে উঠে পড়ে, বিভা সবিতার মাইয়ে নিজের মাই চেপে সবিতার গালে চুমু খায়। মেয়েটাকে বিভা ভালোবেসে ফেলেছে।
বিভা মৃদু ধাক্কা দিয়ে বাবাকে জাগায়, বাবা উঠে দাঁড়ায়, সবিতার কোমর ধরে বিভা চানঘরে ঢোকে, বলে “এবার বাবা তোকে শুদ্ধ করবেন, মেঝেতে হাঁটু গেড়ে বোস্।” বাবা চানঘরে ঢুকে সবিতার মাথায় হাত রাখেন। বিভা বাবার ঝোলা নুনু একহাত দিয়ে তুলে ধরে, বাবা সবিতার মাইয়ে পেচ্ছাপ করে, সবিতা গরম পেচ্ছাপে শিহরিত হয়, আনন্দে তীব্রগতীতে পড়া পেচ্ছাপ সন্মোহিতের মতো দেখতে থাকে। বিভা উলু দিতে দিতে নিজের হাতে বাবার পেচ্ছাপ দিয়ে সবিতার মাইয়ে ও গুদে লেগে থাকা বাবার বীর্য রগ*****রে রগরে তুলতে থাকে। সবিতা পূণ্যের জন্য দুহাত আঁজলা করে বাবার পেচ্ছাপ দিয়ে নিজের সারা মুখ ধোয়, বাবা সবিতার মাথায় হাত বুলিয়ে চানঘর থেকে বেড়িয়ে এসে, নিজের আসনে বসে। বিভা ও সবিতা চান করে ,গা মুছে বেরিয়ে আসে। দরজায় ঠক্ঠক্ শব্দ হয়, বাইরে থেকে বামুনদি বলে, “মা, বাবার জলখাবার হয়ে গেছে”। বিভা এসে বাবার কোমরে লাল লেংটি গিঁট মারে, নুনু ধরে শক্ত করে বেঁধে দেয়। অন্য একটা লাল কাপড় পড়িয়ে দেয়, বাবা খাওয়ার জন্য ঘর থেকে চলে যায়। বিভা ও সবিতা শুধু শাড়ী পাছায় ও বুকে জড়িয়ে পুকুরপাড়ে এসে বসে, বামুনদি এসে দুজনকে ফল ও দুধ দিয়ে যায়।
পকুরপাড়ে বসে সবিতা খেতে খেতে বিভার সঙ্গে গল্প করে। সবিতা জিজ্ঞাসা করে, “ আচ্ছা বিভাদি, তুমি আবার বিয়ে করলেনা কেন?”
বিভা: তোর জামাইবাবু মারা যাওয়ার পর ২/৩ বছর কেমন যেন হয়ে গেছিলাম, মনে হল সন্ন্যাসীনী হয়ে যাই, গুদের ক্ষিদেও মেটাতে পারিনা। একবার ভেবেছিলাম বিয়ে করবো , কিন্তু দেখলাম – অবিবাহিত বা বউ-মরা ৫০/৫২ বছরের পুরুষরাও বিয়ে করার সময় ৩০ বছরের ছুঁড়ি খোঁজে ,আমায় আর কে বিয়ে করবে বল্ , দু একটা সম্বন্ধ এসেছিলো – তাও শুধু এই সম্পত্তির লোভে, নিজের ছেলের ভবিষ্যতের কথাটাও তো আমায় ভাবতে হবে। সবিতা দুঃখে দীর্ঘশ্বাস ফেলে মাথা নিচু করে নেয়। বিভা সবিতাকে মৃদু ধমক দেয়, “ এই মাগী আমার কথা ভেবে মন খারাপ করিস না তো, এতে আমার দুঃখ আরো বেড়ে যায়”। সবিতা এদিক ওদিক চেয়ে বিভাদির গালে একটা চুমু খায়। বিভা হেসে বলে, “দ্যাখো মাগীর কান্ড, তুই চারদিকে এমন তাকালি যেন গালে নয় – আমার গুদে চুমু খাবি”। সবিতা খিল্ খিল্ করে হেসে বিভাদির গলা জড়িয়ে ধরে বললো, “শুধু চুমু নয় ,চেটে চেটে তোমার গুদের সব রস খেয়ে নেবো”। বিভাদি সবিতার গালে চুমু খেয়ে বললো, “এবার চল্ সোনা, অনেক কাজ বাকি আছে”।
সবিতাকে নিয়ে ঘরে ঢুকে বিভা দরজা বন্ধ করে দেয়, সবিতার কাপড় খুলে দেয়।
বিভা: শোন, এবারে যে পূজো হবে তা হলো তোর আর আমার, মাই আর গুদের শক্তি একাকার করে দেওয়া।
বিভা নিজের কাপড় খুলে ল্যাংটো হয়। মাঝারি একটা গামলা এনে সবিতার সামনে রেখে বলে,” আমি যা যা বলবো সেগুলো এই থালা থেকে বের করে এই গামলায় রাখবি। ভাং-বাটা, মিছরি, এক চিমটে যজ্ঞের ছাই, মধু, কর্পুর। যজ্ঞের ছাই একটু আমার হাতে দে, তোর হাতেও একটু নে। আমি তোকে যা যা করবো, তুইও আমাকে তাই করবি।”
বিভা সবিতার কপালে টিকা পড়ায়, সবিতাও বিভাকে তাই করে। বিভা সবিতার দু মাইয়ের বোঁটায় ছাই লাগায়, নাভি থেকে গুদ পর্যন্ত লম্বা টিকা দেয় সবিতাও বিভাকে তাই করে।
বিভা: এবার গামলার দুদিকে হাঁটু রেখে সোজা হয়ে থাক্, আমি তোর নাভিতে আঙ্গুল নাড়াবো, যতক্ষন না এই গামলায় তুই পেচ্ছাপ করিস, বুঝেছিস।
বিভা , সবিতার নাভিতে আংগুল নাড়ায়, চোখ বুঁজে সবিতার ঠোঁটে দাঁত দিয়ে আদরে মৃদু কামড়াতে থাকে। সবিতাও চোখ বুঁজে আদর খায়, সবিতা কোনদিন কোন মেয়ের সঙ্গে ল্যংটো হয়ে এরকম করেনি, তাই তার আদ্ভুত একটা আনন্দ হচ্ছে। হঠাৎ সবিতার তলপেটটা শিরশির করে উঠলো, গামলায় পেচ্ছাপ করতে শুরু করলো। সবিতা দেখলো তার পেচ্ছাপের স্রোতে গামলায় রাখা জিনিষগুলো যেন স্বর্গীয়মন্ত্রে মিলেমিশে একাকার হয়ে গেলো। বিভা উঠে ঘটের থেকে কুঁচো-ফুল ও তুলসীপাতা এনে উলু দিতে দিতে গামলায় ফেললো, একটু গোলাপজল ঢেলে দিলো। একটা মাটির ঘটে খুব সাবধানে গামলা থেকে পেচ্ছাপমেশানো মিশ্রনটা ঢাললো। সবিতাকে বললো,”এবার খুব ভক্তিভরে এটা খেয়েনে, জানিসতো একজন বিখ্যাত মন্ত্রীও নিজের পেচ্ছাপ খেত, সেটাকে বোধহয় ‘শিবম্বু’ বলতো। কিন্তু এটায় গুদের শক্তি মেশানো আছে, এটাকে ‘গুদামৃত’ বলে।” সবিতা মাথা নিচু করে ঘটটা তুলে নেয়, চুমুক দেয়। সবিতা ভাবতে পারেনি মিশ্রনটা খেতে এতো সুস্বাদু হবে, গোলাপজল আর মধুতে স্বাদটাই অন্যরকম হয়ে গেছে, ঢক্ঢক্ করে পুরো ঘটের পেচ্ছাপটাই খেয়ে নেয়। বিভা বলে,”ভালো লাগলে আরো খা না”। সবিতা আরো একভাঁড় নেয়। বিভা সবিতার মাইয়ে হাত বোলাতে থাকে আর সবিতা ঘটে চুমুক দিয়ে ‘গুদামৃত’খেতে থাকে।
বিভা ও সবিতা দুজনেরই চোখ ঘোলাটে, কিন্তু খুব ফুড়ফুড়ে মেজাজে রয়েছে। সবিতা বিভাকে জিজ্ঞেস করে,”বিভাদি,পূজো কি শেষ হয়ে গেছে?”
বিভা: না না বাবাকে আবার ডাকতে হবে।
সবিতা: বিভাদি একটা কথা বলবো, কিছু মনে করবে না তো?
বিভা : বল্ না, অত কিন্তু কিন্তু করছিস কেন?
সবিতা: তোমায় খুব আদর করতে ইচ্ছে করছে।
বিভা: ওমা কি মিষ্টি মেয়ে, এইজন্যই তো তোকে এতো ভালোবেসে ফেলেছিরে। কিন্তু আমায় আদর করতে ইচ্ছে করছে কেনরে?
সবিতা: আমি কোনদিন তোমার বয়সী মেয়েকে ল্যাংটো দেখিনি। আমার খুব ভয় হতো যে আমার ৪০ বছর বয়স হলেই শরীরের বাঁধুনি নষ্ট হয়ে যাবে, কিন্তু তোমার শরীর দেখে আমার সে ভয় কেটে গেছে। তোমার শরীরটা নিয়ে খুব খেলতে ইচ্ছে করছে।
বিভা: আমার সোনা মেয়ে, খেল খেল আমায় নিয়ে যা ইচ্ছে খেল। তুই যা বলবি আমি এখন তাই করবো।
সবিতা: তোমার পাছাটা ভারী সুন্দর, একটু উপুড় হয়ে শোবে?
বিভা সবিতার মাথায় হাত বুলিয়ে আদর করেই মেঝেতে উপুড় হয়ো শুয়ে পড়ে। সবিতা অবাক হয়ে খানিকক্ষণ তার পাছা দেখে, তারপর মন্ত্রমুগ্ধের মতো পাছায় হাত বোলাতে থাকে। একটু পরে সবিতা মাথা নামিয়ে বিভাদির পাছায় নিজের দু গাল উল্টে পাল্টে ঘষতে থাকে, শব্দ করে করে পাছায় চুমু খেতে থাকে। বিভা সুখের পরশে বলে ওঠে, “কর কর সোনা, আমায় আরও আদর কর। তোর যা ইচ্ছে আমায় নিয়ে কর, আমার মনের বয়সটাকে কমিয়ে দে সোনা।”
সবিতা বাঁ হাতের আঙ্গুলে একটু ঘি মাখিয়ে নেয়, ডানহাতের দুটো আঙ্গুলে বিভাদির পাছার খাঁজ চিরে ধরে ঘিয়ে মাখা আঙ্গুলটা গর্তে ঢুকিয়ে দিয়ে নাড়াতে থাকে , বিভা সুখে পাছা দোলাতে দোলাতে বলতে থাকে, “সোনা আমার, কর তোর যা ইচ্ছে কর।”
সবিতা বিভাদির পাছার গর্ত থেকে আঙ্গুল বার করে নিয়ে এবার বিভাদির পুরুষ্টু পাছায় একটু ঘি মালিশ করে। উপুড় হয়ে শুয়ে থাকা বিভাদির ওপর চড়ে যায়, তার পিচ্ছিল পাছায় নিজের গুদ ঘষতে থাকে, নিজের দু হাত বিভাদির দু বগলের ফাঁক দিয়ে ঢুকিয়ে মাইদুটো চটকাতে থাকে। বিভা বলে,”তুই তো আমাকে পাগল করে দিবিরে সোনা!”
একটু পরে সবিতা বিভাদিকে উল্টে চিৎ করে দেয়, হামাগুড়ির ভঙ্গিতে জিভ দিয়ে বিভাদির ঠোঁট চাটতে থাকে, বিভা হাত বাড়িয়ে সবিতার মাই চটকাতে থাকে, সবিতাও হাত বাড়িয়ে বিভাদির ফোলা গুদ চটকাতে থাকে। বিভা বলে,”তুই যে আমায় কি আনন্দ দিচ্ছিস সোনা, তা আমি তোকে বলে বোঝাতে পারবোনা।”
সবিতা এবার দ্বিগুন উৎসাহে বিভাদির দু হাঁটু ভাঁজ করে দেয়, পা দুটোকে ফাঁক করে গুদ উন্মুক্ত করে দেয়, মধুর শিশিটা এনে বিভাদির গুদের ওপর ঢেলে দেয়, গুদ বেয়ে মধু গড়িয়ে পরার আগেই জিভ দিয়ে বিভাদির গুদ চেটে চেটে মধু খায়, বিভা উঃ আঃ করতে থাকে। সবিতা দু হাতে বিভাদির গুদ চিরে ধরে দু চোখ ভরে বয়স্কা বিভাদির সুন্দর গুদের ভেতরটা দেখতে থাকে, জিভখানা লাল অংশে ঢুকিয়ে দেয়, বিভা উঃ করে ওঠে। বেশ খানিকক্ষন চাটার পর সবিতা একটু নোনতা স্বাদ পায়, বোঝে বিভাদির গুদের রস খসতে শুরু করেছে। ঠোঁটখানা ছুঁচোলো করে গুদে আরো চাপ দিয়ে চোঁ চোঁ শব্দ করে গুদের রস খাওয়ার চেষ্টা করে, বিভাও সবিতার মাথার চুল খামচে ধরে নিজের গুদখানা সবিতার মুখে আরো জোরে চেপে ধরে…ভালোবেসে এই মেয়েটাকে আজ বিভা তার গুদের সব রস উজাড় করে খাওয়াবে।
বামুনদি দরজায় ঠক্ ঠক্ করে,সবিতা ধরমর করে উঠে পড়ে। বামুনদি বলে, ” মা, তাড়াতাড়ি করো, মিছরিবাবা বললো দুপুরের খাওয়ার সময় হয়ে যাচ্ছে।” বিভা বলে,” বাবাকে এবার আসতে বলো।” বিভা উঠে চানঘরে গিয়ে নিজের গুদ ধুয়ে আসে, সবিতাও তাই করে। দরজার বাইরে বাবার কন্ঠস্বর শোনা যায়,” বিভা দরজা খোলো।” বিভা ল্যাংটো অবস্হাতেই শরীরটা একটু আড়াল করে দরজার ছিটকিনি খুলে দেয়, বাবা ঢুকতেই বিভা তাড়াতাড়ি ছিটকিনি বন্ধ করে দেয়। বাবা ঢুকে ল্যাংটো সবিতার আপাদমস্তক দেখে মাথায় হাত রেখে আশীর্ব্বাদ করে নিজের আসনে গিয়ে বসে। বিভা সবিতাকে বলে ঘরের মাঝখানের উঁচু চৌকির ওপর বাবার দিকে মুখ করে, দু হাঁটু ভাঁজ করে, চোখ বুঁজে, পা ফাঁক করে বসতে। সবিতার এখন একটুও লজ্জা করছেনা, বিভাদির কথামতো চৌকির ওপর চোখ বুঁজে বসে আছে, বিভা সবিতার নিচে মেঝেতে পূজোর একটা আসন পেতে দিয়ে ঘরের কোণে যজ্ঞের আগুন জ্বালাতে চলে যায়। বিভা একটা বড় কাঁসার থালায় পঞ্চপ্রদীপ, হাতঘন্টা, ফুল-দুব্বা, আমপাতা, গঙ্গার জল, জ্বলন্ত ধূপকাঠি, যজ্ঞের ছাই ইত্যাদি নিয়ে এসে মেঝেতে আসনের পাশে রাখে। বিভা সবিতাকে বলে, “এবার বাবা নিজে তোর জন্য পূজো করবে, আমি না বললে একদম চোখ খুলবিনা।” বিভা সবিতার দু হাঁটু আরো ফাঁক করে দেয় যেন সবিতার গুদখানা বাবা ভালোভাবে দেখতে পায়। বিভা বাবার আসনের কাছে যায়, মিছরিবাবা উঠে দাঁড়ায়, বিভা বাবার কাপড়টা খুলে দিয়ে বাবাকে পুরো ল্যাংটো করে দেয়। বাবার নুনু ধরে হাঁটিয়ে সবিতার নিচে রাখা আসনে এনে বসায়, বাবার মুখের ঠিক সামনেই সবিতার ছড়ানো – খোলা গুদ, সবিতা পরম ভক্তিতে চোখ বুঁজে বসে আছে। বিভা উলু দিয়ে সবিতার গুদখানা নিজের আঙ্গুলে চিরে ধরে রইলো যাতে বাবা সবিতার গুদের ভেতরের লাল অংশটা সোজাসুজি ভালোভাবে দেখতে পায়। বাবা ডান হাতে পঞ্চপ্রদীপ ও বাঁ হাতে ঘন্টা বাজিয়ে সবিতার গুদ পূজো শুরু করে। সুন্দর ধূপকাঠির গন্ধে সবিতার খুব ভালো লাগছে, এখানে না এলে এই ধরণের পূজোর কথা সবিতা কোনদিন জানতেও পারতো না বা বিভাদির মতো বয়স্কা মহিলার সঙ্গে ল্যাংটো হয়ে কামের খেলা করার দারুণ অভিজ্ঞতাও হতো না। বাবা একদৃষ্টিতে বিভার হাতে ফাঁক করে ধরে রাখা সবিতার গুদের দিকে তাকিয়ে প্রদীপটা আরো একটু এগিয়ে নিলো, ভেতরের লাল অংশটা আরো ভালোভাবে দেখা যাচ্ছে। বাবা প্রদীপ রেখে এবার কিছুটা যজ্ঞের ছাই সবিতার গুদের ওপর, তলপেটে, নাভিতে টিকা পড়িয়ে দিলো, মাথায় ধান দুব্বো ছুঁড়ে দিলো, বিভা উলু দিতে থাকলো। বাবা এবার আমপাতায় গঙ্গাজল ঢেলে সবিতার গুদের ভেতর তিনবার ছেটালো। এবার বাঁ হাতে প্রদীপ নিয়ে আরতি করে ডানহাতে সবিতার খোলা গুদে ফুল-বেলপাতা ছুঁড়ে দিলো, বিভা দম নিয়ে নিয়ে উলু দিয়েই চলেছে। বাবা এবার আমপাতায় গোলাপজল ঢেলে সবিতার গুদে তিনবার ছেটালো, গলানো ঠান্ডা ঘি সবিতার নাভির নিচে ঢেলে দিলো। ঘি গড়িয়ে সবিতার গুদের মধ্যে ঢুকে গেলো, সবিতার শরীরটা একটু কেঁপে উঠলো, বাবা চোখ বুঁজে ধ্যানস্হ হলো।
বিভা সবিতার গুদ থেকে নিজের আঙ্গুল সরিয়ে নিয়ে বললো, “নে এবার চোখ খোল”। সবিতা চোখ খুলেই বাবাকে ল্যাংটো হয়ে তার গুদের নিচে চোখ বুঁজে বসে থাকতে দেখে একদিকে যেমন অস্বস্তি হলো, তেমনি ঐ সুন্দর লম্বা নুনুটা আবার দেখতে পেয়ে খুব আনন্দও হলো। খুব ইচ্ছে করছে বাবার নুনুটা আরেকবার ধরার। বিভা বাবাকে ডাকলো, বাবা উঠে দাঁড়ালো। সবিতার মেলে ধরা গুদের মাত্র তিন ফুট দুরেই বাবার ঝুলন্ত নুনু দেখে সবিতার মনে যেন কুচিন্তা ঢুকছে, নিজের মুখটা অন্যদিকে ঘুরিয়ে নিলো, কিন্তু ঠিক সেই সময়েই বিভাদি বললো, “নে এই ঘি টা বাবার নুনুতে আগেরবারের মতো ভালো করে ডলে ডলে লাগিয়ে দে।” সবিতাতো আনন্দে নেচে উঠলো, বাবার নুনুটা ধরার জন্য উশখুশ করছিলো…এ যে মেঘ না চাইতেই জল! বাবা চোখ বুঁজে দাঁড়িয়ে আছে, সবিতা তাড়াতাড়ি নিজের দুহাতে ঘি টা লাগিয়েই গরুর বাঁট দোয়ানোর মতো বাবার নুনুতে ঘি লাগিয়ে টানতে থাকলো। বিভা সবিতার পিঠের দিকে গিয়ে সবিতার খোলা চুলে বিনুনি বাঁধতে বাঁধতে বাবার নুনুতে ঘি লাগানো দেখতে থাকলো। বিভা বললো,”কিরে মাগী বাবার নুনুটা কতক্ষনে শক্ত করবি?” বাবা চোখ খুলে মৃদু ধমক দিলো, “বিভা,ওর মনঃসংযোগে ব্যাঘাৎ ঘটিও না”, বাবা সবিতার মাথায় হাত রেখে আশীব্বার্দ করলো। সবিতা আবার হাতে একটু ঘি মাখিয়ে বাবার বিচিদুটোয় ঘি মাখাতে লাগলো। সবিতার চুলে বিভার বিনুনি বাঁধা হয়ে গেছে, সবিতা বাবার দিকে গুদ মেলে বসে আছে। বাবা চোখ বুঁজে আছে, বিভা নিজের মাইদুটো সবিতার পিঠে চেপে, সবিতার দু বগলের ফাঁক দিয়ে সবিতার মাইদুটো চটকাতে লাগলো। বিভা দেখলো বাবার নুনুটা ধীরে ধীরে ফুলছে, সবিতার মাইটেপা বন্ধ করে সামনে এসে দেখতে লাগলো, ইশারায় সবিতাকে বললো বাবার নুনুটা আরো জোরে জোরে টিপতে। এবার সত্যিই বাবার নুনুটা মোটা আর শক্ত হয়ে গেছে,বিভা বলে উঠলো,”জয় মিছরিবাবা”। বাবা চোখ খুললো, বিভা সবিতাকে বললো, “তাড়াতাড়ি উল্টো হয়ে ঘোড়ার মতো হামা দিয়ে থাক। সবিতা ঘাবড়ে গিয়ে হামাগুড়ি দেওয়ার ভঙ্গিতে থাকলো। বিভা বললো,”হ্যাঁ, ঠিক হয়েছে, এবার নিজেকে ‘মেয়ে ঘোড়া’ বলে চিন্তা কর, বাবাই তোকে চালনা করবেন।” বিভা সবিতার বিনুনিটা বাবার হাতে ধরিয়ে দেয়, এবার একহাতে বাবার শক্ত নুনুটা ধরে – অন্যহাতে সবিতার ঘি-এ মাখা গুদটা চিরে ধরে, বাবার নুনুটা টেনে এনে সবিতার গুদের কোটরে স্পর্শ করায়। সবিতা মাথা নিচু করে নিজের মাইয়ের নিচ দিয়ে যা দেখে, এটাই সে ভেবেছিলো…তার গুদে বাবার নুনুর মাথাটা ঠেকে আছে , ঘোড়ার মতো বাবার বিচিদুটো ঝুলছে … বিভাদি বাবাকে দিয়ে তাকে চোদাবে! কৌতুহল আর আনন্দে সবিতা বিহ্বল হয়ে পড়ে। বাবার ঐ নুনু দেখার পর থেকেই ওটা নিজের গুদে ঢোকানোর জন্য পাগল হয়ে যাচ্ছিলো, কিন্তু বাবা নুনুটা ছুঁইয়েই সরিয়ে নেবেনাতো।
হঠাৎ বাবার হাতে বিনুনিতে টান পড়তেই সবিতার মাথাটা ওপরের দিকে উঠে যায় আর ঠিক তখনই বুঝতে পারে স্বর্গীয় সেই ঘি মাখানো নুনুটা ধীরে ধীরে সবিতার গুদে ঢুকে যাচ্ছে। স্বামীর মুখটা একবার মনে এলো, পুলক বলেছে এনাদের কথার যেন অমান্য না করে, নিষ্ঠাভরে সব আচার পালন করতে হবে। বাবার নুনুটা আরো ঢুকতে চাইছে কিন্তু সবিতার গুদে আর জায়গা নেই, মনে হচ্ছে যেন গুদ ফাটিয়ে পেট চিরে বাবার নুনুটা বেরোতে চাইছে, যন্ত্রণায় সবিতা কঁকিয়ে ওঠে, বিভাদি উলুধ্বণি দিতে থাকে ও হাত ঘন্টা বাজাতে থাকে। বাবার নুনুর প্রতিটা ধাক্কায় সবিতা যেন সুখের স্বর্গে উঠে যাচ্ছে, এতো বড় নুনু যে মেয়ের গুদ পায়, তার জীবন আজ ধন্য!
সবিতার চিৎকারটা থেমেছে তাই বিভা ঘন্টা বাজানো বন্ধ করে। সবিতার বিনুনি ধরে বাবা চুদেই চলেছে, মাঝে মাঝে ঘোড়ার সহিসের মতো সবিতার পাছায় আদরের চড় মারছে। চোদা দেখতে বিভার খুবই ভালো লাগে, আজকালকার ছেলেমেয়েরা নাকি ভিডিওতে চোদার সুন্দর সুন্দর ছবি দেখে, কিন্তু বিভাকে কে দেখাবে। বিভা আর থাকতে না পেরে, বাবার পেছনে গিয়ে হাঁটু মুড়ে বসে নিজের মাই দুটো বাবার পাছায় ঘষতে ঘষতে বাবার চোদা দেখতে থাকে, বাবা একহাত পেছনে নিয়ে বিভার মাথায় হাত বোলায়।
সবিতার গুদের ভেতরটা যেন অবশ হয়ে যাচ্ছে, হঠাৎ ভেতরটা গরম হয়ে গেলো, বুঝলো বাবা বীর্য ঢেলে দিয়েছে, চোদার সঙ্গে পচাৎ পচাৎ শব্দ হচ্ছে, সবিতার থাই বেয়ে গরম বীর্য গড়াচ্ছে, বিভাদি আবার উলু দিতে শুরু করলো। বাবা শেষবারের মতো সবিতার গুদে নুনুটা ঢুকিয়ে জোরে জোরে শ্বাস নিতে থাকলো। বাবার অত বড় নুনুর বীর্যে সবিতার গুদটা যেন পুকুর হয়ে গেছে, বাবা টেনে নুনুটা বের করে নিতেই গল্ গল্ করে আরো বীর্য সবিতার গুদ বেয়ে গড়িয়ে পড়লো। সবিতা আর পারলোনা, চৌকির ওপরেই চিৎ হয়ে শুয়ে পড়লো, সামনে দেখে বাবার বিশাল নুনুটা তিড়িং-তিড়িং করে লাফাচ্ছে, নুনুর আদ্ধেকের একটু বেশী – রসে মাখা, মানে পুরো নুনুটা সবিতার গুদে ঢোকার জায়গা পায়নি। বিভাদি এসে বাবার নুনু ও বিচি গামছা দিয়ে মুছে দিলো, কাপড় পড়িয়ে দিলো, বাবা ঘর থেকে বেরিয়ে গেলো। ছিটকিনি বন্ধ করে বিভাদি সবিতার চৌকিতে পড়ে থাকা বাবার বীর্য প্রসাদ মনে করে নিজের দু মাইয়ে লাগালো। সবিতার থাইয়ে লাগা বীর্য, নিজের হাতে তুলে সবিতার দু মাইয়ে লাগিয়ে দিলো,তারপর চিৎ হয়ে শুয়ে থাকা সবিতার বীর্যমাখা মাইয়ে নিজের মাই ঘষতে লাগলো, সবিতার গুদে গুদ ঘষে বাবার বীর্য নিজের গুদে মাখালো। সবিতার কানের কাছে মুখ নিয়ে ফিস্ ফিস্ করে জিজ্ঞেস করলো, “বাবার বড় নুনুর চোদন কেমন লাগলো?” সবিতা বিভার গলা জড়িয়ে ধরে বিভার গালে চুমু খেয়ে বললো,”খুব ..খুব… খুব ভালো।”ঘরের বীর্য মুছে, গামছা কেচে, দুপুরে আরেকবার পুকুরে চান করে, খিঁচুড়ি ভোগ খেয়ে সবিতা ও বিভা পুকুরপাড়ে গাছের ছায়ায় শুয়ে একটু জিড়িয়ে নিচ্ছিলো, এমন সময় গোবিন্দর ভ্যান-রিক্সার হর্ণ শুনে সবিতা উঠে দেখলো পুলক এসে গেছে। সবিতার ডাক শুনে – পুকুরপাড়ে এসে পুলক বিভাকে প্রণাম করতে গেল, বিভা বললো, “এখানে না, পূজোর সময় প্রণাম নেবো। তুমি পুকুরে চান করে ভেজা গামছায় ঐ ঘরে এসো, সবিতা তোকে পরে ডেকে নেওয়া হবে – তুই ততক্ষণ এখানেই শুয়ে বিশ্রাম নে।”
বিভা চলে যাবার পর পুলক সবিতাকে জিজ্ঞেস করলো, “পূজোয় কি কি হলো?” সবিতা বলে, “বলা বারণ আছে, বললে নাকি পূজোর সব গুণ নষ্ট হয়ে যাবে।” পুলক বললো, ” না না ঠিক আছে বলতে হবেনা, আসলে আমারই জিজ্ঞেস করাটা উচিৎ হয়নি।” পুলক পুকুরে চান করছে , সবিতা পুলককে বলে,”শোনোনা, তুমি কিন্তু বেশ ভক্তি করে পূজো করবে, ওনাদের কথার অমান্য করবেনা, নাহলে আমার পূজোটাও নষ্ট হয়ে যাবে।” পুলক ভেজা গামছা পড়ে চিন্তিত মুখে ঘরটায় ঢোকে, দরজা বন্ধ হয়ে যায়, সবিতা হাই তুলে পুকুর-পাড়ে শুয়ে পড়ে।
ঘরে ঢুকে পুলক দেখে বিভাদি গেরুয়া শাড়ী পড়ে ঘরের মাঝখানে একটা উঁচু চৌকির ওপর বসে আছে, কপালে কালো টিকা, গলায় একটা রুদ্রাক্ষর মালা পড়েছে, পাশেই থালায় রাখা কিছু পূজোর সামগ্রী, সুন্দর ধূপকাঠির গন্ধে পুলকের মনটা খুব ভালো লাগলো, বিভাদির পায়ে মাথা ঠেকিয়ে প্রণাম করলো। বিভা পুলকের কপালে যজ্ঞের ছাই এর টিকা লাগিয়ে, মাথায় হাত রেখে আশীর্ব্বাদ করে বলে, “এখন থেকে আমাকে ‘কামদেবী’ মনে করবে আর তুমি ‘দেবপুত্র’, আমি যা যা বলবো, নিষ্ঠা নিয়ে সেগুলো করবে, যা করবে তা নিজের বউকেও বলবেনা, বললে সব গুণ নষ্ট হয়ে যাবে।” পুলক ভক্তিভরে মাথা নেড়ে সম্মতি জানায়।
বিভা: তুমি তোমার বউকে দিনে কতবার চোদো?
পুলক আচমকা এরকম ঠোঁটকাটা ভাষা শুনে হকচকিয়ে গেলো, কিন্তু পরমূহুর্তেই ভাবলো, কেউ খুব আপন মনে করেই এরকম কথা বলতে পারে। পুলক উত্তর দিলো, “দিনে তো দিদি দুতিনবার চোদার ইচ্ছে হয়, কিন্তু একবারের বেশি চোদার সময় পাইনা।”
বিভা: গামছাটা খুলে বাঁড়াটা আমায় দেখাও।
একটু ইতস্তত করে পুলক গামছা খুলে ফেলে, মাথা নিচু করে দাঁড়িয়ে থাকে।
বিভা ধমক দেয়,”মাথা উঁচু করে আমার চোখের দিকে তাকিয়ে কথা বলো, যে মাথা উঁচু করে কথা বলতে পারে – তার বীর্যের তেজ বেশী হবে, বাচ্চাও হবে। এবার আমার হাতের নাগালের মধ্যে এগিয়ে এসো।”
পুলক বিভার খুব কাছে এগিয়ে আসে। বিভা পুলকের কপালে যজ্ঞের ছাই দিয়ে টিকা লাগিয়ে দেয়, উলু দিতে দিতে আমপাতায় গঙ্গাজল ঢেলে পুলকের নুনুতে ছিটিয়ে দেয়, চুল কামানো তলপেটে ছাই দিয়ে টিপ দেয়। এক হাতে বেশ খানিকটা গোলাপজল নেয়, অন্যহাতে পুলকের নুনুটা তুলে ধরে সেটা ভালোভাবে ঢেলে দেয়। বিভাদি নুনুতে হাত দেওয়ায় পুলকের খুব অস্বস্তি হচ্ছিলো, বাঁড়াটা একটু শক্ত হলো, বিভাদি বললো,”তোমার নুনুর তো মনে হয় খুব একটা দোষ নেই”। পুলক লজ্জা কাটিয়ে বলে,” না না শক্ত ভালোই হয়।” বিভা বলে, “চিন্তা করো না, দোষ থাকলেও, পূজোতে কেটে যাবে। এই তালমিছরিটা চিবিয়ে খেয়ে নাও, বাবার প্রসাদ।” বিভা এবার চৌকি থেকে নেমে ঘরের কোণে গিয়ে ঘটে ‘গুদামৃত’ ঢেলে পুলকের হাতে দিয়ে বলে,” নাও এটা খেয়ে নাও, এতে নারীশক্তি আছে, যা তোমার পেটে ঢুকে পুরুষশক্তির সঙ্গে মিলবে, তোমার তেজ আরো বাড়বে।” পুলকের খাওয়া শেষ হতে বিভা পুলকের সামনে এসে দাঁড়িয়ে বলে,” পূজো করে এবার আমার নারীশক্তি বা কামের তেজ তোমাকে নিতে হবে, আমাকে ‘কামদেবী’ মনে করে খুব নিষ্ঠা নিয়ে পূজো কর। আমার চারদিক ঘুরে ঘুরে আমার পড়নের কাপড়টা খুলে দিয়ে মাটিতে লম্বা হয়ে শুয়ে আমায় প্রণাম করবে।” পুলকের মাথাটা একটু ঝিমঝিম করছে, ঘটের জলটা খেতে সুস্বাদু হলেও কিছু একটা নেশার জিনিষ মেশানো ছিলো, অবশ্য সে শুনেছে তান্ত্রিকরা মদ না খেয়ে পূজো করেনা। পুলক বিভাদির শাড়ীর আঁচল ধরে ঘুরতে থাকলো, প্রথমে সে বিভাদির বিশাল বড়- সুন্দর মাইদুটো দেখতে পেলো, আরেকটু ঘুরে ভরাট পাছা, শেষে চুল কামানো ফোলা গুদ। দুহাত জোড়া করে বিভাদির পায়ের কাছে বসে অবাক বিস্ময়ে গুদ দেখতে থাকলো। বিভাদি পুলকের মাথায় হাত রাখতেই পুলক মুখ তুলে বিশাল মাইয়ের ফাঁক দিয়ে দেখলো বিভাদি মমতাময়ী হয়ে হাসছে, পুলক লম্বা হয়ে শুয়ে তার পায়ে মাথা ঠেকিয়ে প্রণাম করলো, উনিতো এখন ‘কামদেবী’। বিভা নিচু হয়ে পুলকের দু কাঁধ ধরে ইশারায় উঠতে বললো, পুলক উঠে দাঁড়ালো। বিভা পুলকের চোখে চোখ রেখে দাঁড়িয়ে আছে, পুলক যেন সন্মোহিত হচ্ছে, বিভা পুলকের দু হাত ধরে নিজের মাই দুটোর ওপর প্রতিস্হাপন করলো, এবার একহাতে পুলকের নুনু টিপতে লাগলো ও অন্য হাতে বিচিতে হাত বোলাতে থাকলো। আবেশে এবার পুলক চোখ বন্ধ করে নিলো, এছাড়া বিভাদির চোখের তেজ সে নিতে পারছিলো না, নিজেরই অজান্তে পুলক বিভাদির মাইদুটো হাত দিয়ে চটকাতে শুরু করে দিয়েছে, হঠাৎ লজ্জায় ও অপরাধবোধে চোখ খুলে দেখলো, বিভাদি চোখ বন্ধ করে আছে। পুলক চোখ নামিয়ে তার সুন্দর বড় বড় মাই দুটো দেখতে দেখতে চটকাতে থাকলো। বিভাদি পুলকের নুনু টিপে টিপে শক্ত করে দিয়েছে। পুলকের হঠাৎ সবিতার কথা মনে পড়লো, বিভাদির সঙ্গে সে এখন যা করছে সেটা কি ঠিক হচ্ছে! পুলকের মাই চটকানো থেমে যেতেই বিভা বললো, “তুমি এখন নিজের বউ এর কথা ভাববেনা , আমাকেই এখন বউ মনে করে ক্রিয়া-আচার করো।” পুলক ভাবলো – মহিলা কি অন্তর্যামী! বিভা এবার থালা থেকে মধুর শিশিটা নিলো, বসে পড়ে – বাঁ হাতে পুলকের নুনুটা ধরে ডান হাতে মধুটা নুনুর ডগায় ঢেলেই নিজের মুখে পুলকের নুনুটা ঢুকিয়ে নিয়ে চুষতে থাকলো, দু হাতে পুলকের সুঠাম পাছা দুটো টিপতে থাকলো। পুলক আর পারছেনা – মনে হচ্ছে এবার বীর্য পড়ে যাবে। পুলককে উশখুশ করতে দেখে বিভা পুলকের নুনুটা মুখ থেকে বের করে দিলো, পুলক হাঁফাতে থাকলো। বিভা চৌকিতে গিয়ে পা ঝুলিয়ে বসে খানিকটা মধু নিজের গুদে ঢেলে দিয়ে হাত নেড়ে পুলককে তার কাছে আসতে বললো, পুলক আদেশ বুঝতে পেরে বিভাদির পায়ের কাছে হাঁটু গেড়ে বসে পরম শ্রদ্ধায় বয়স্কা বিভাদির গুদ চেটে চেটে মধু খেতে থাকলো, তার কাছে পূজো হিসেবে এটা পরম প্রাপ্তি। একটু পরে পুলকের জিভে বিভাদির গুদের রস এলো, পূজোর প্রসাদ মেনে নিয়ে পুলক সমস্ত রসটা চেটে পুটে খেয়ে নিলো – এ যে পূণ্যের প্রসাদ। বিভাদি এবার উঠে পুলকের হাত ধরে চানঘরে নিয়ে গিয়ে মেঝেতে শুইয়ে দিলো, পুলকের বুকের দু দিকে পা রেখে দাঁড়ালো। পুলক অবাক বিস্ময়ে বিভাদির গুদ দেখছে, হঠাৎ ঝর্ণার মতো গুদের থেকে জল বেড়িয়ে পুলকের বুকে আশীর্ব্বাদ হয়ে পড়তে থাকলো। বিভাদি গুদ সরিয়ে সরিয়ে তার গুদের রূপালী জল পুলকের পেটে ও নুনুতে দান করলো, পুলক নিজের হাতে এক আঁজলা ঐ জল নিয়ে কপালে ঠেকিয়ে চরণামৃতের মতো খেলো। বিভা পুলকের হাত ধরে দাঁড় করিয়ে, চানঘর থেকে বেরিয়ে – নুনুতে আবার গোলাপজল ছিটিয়ে বললো, “তোমার পৌরুষত্ত শুদ্ধ হলো, এবার গামছাটা পড়ে বাইরে যাও , সূর্যের দিকে তাকিয়ে – আবার পুকুরে তিন ডুব দিয়ে, সবিতাকে সঙ্গে করে নিয়ে এসো।” পুলক বাইরে বেড়োতেই বিভা ছিটকিনি তুলে দিয়ে ঘরের মেঝেতে এসে ল্যাংটো অবস্হাতেই শুয়ে পড়লো।
পুকুরপাড়ে এসে পুলক দেখলো সবিতা ঘুমিয়ে পড়েছে, আহা বেচারী সেই ভোর রাতে ঘুম থেকে উঠেছে, উপোষ করে – বাচ্চা হওয়ার পূজোর জন্য কত কষ্টটাই না করছে! সবিতার উঁচু বুকটা শ্বাস নেওয়ার সাথে সাথে উঠছে আর নামছে…এক হাঁটু ভাঁজ করে তুলে রাখা, ফর্সা উরুর অনেকটাই দেখা যাচ্ছে, ভাগ্যিস এটা বাড়োয়ারী পুকুর নয়…অবশ্য সেক্ষেত্রে সবিতাও এখানে ঘুমোতো না। পূজোয় বিভাদি পুলকের ‘কাম’ খুব বাড়িয়ে দিয়েছে, পুলকের বাঁড়াটা গামছার নিচে আবার শক্ত হয়ে উঠছে, পুলক এদিক ওদিক ভালোভাবে দেখে নিলো, না কেউ কোথাও নেই….শাড়ীর ফাঁক দিয়ে পুলক হঠাৎ হাতটা ঢুকিয়ে সবিতার গুদটা টিপে দিলো, সবিতা ধর্ মর্ করে উঠে পড়লো, “ওঃ তুমি, এমন করোনা – ভয় পাইয়ে দিয়েছিলে।” সবিতা পুলকের গা থেকে গোলাপজলের গন্ধ পেলো, কিন্তু কোন প্রশ্ন করলো না।
পুলক: বিভাদি আমায় চান করে তোমাকে সঙ্গে নিয়ে এবার ভেতরে যেতে বললো।
সবিতা: পূজো আর কতক্ষণ চলবে?
পুলক: তাতো জানিনা, দাঁড়াও আমি চট্ করে ডুবটা দিয়ে আসি।
পুলক ও সবিতা বন্ধ দরজায় টোকা মারে , ভেতর থেকে বিভা জিজ্ঞেস করে, “কে?” সবিতা বলে , “বিভাদি, শুধু আমি আর আমার স্বামী”। একটু পরে দরজা খুলে যায়, সবিতা ঘরে ঢুকেই দরজার আড়ালে বিভাদিকে পুরো ল্যাংটো দেখে, বিভাদি ছিটকিনি তুলে দেয়। সবিতা পুলকের দিকে তাকাতেই পুলক মাথা নামিয়ে নেয়, সবিতা বোঝে পুলক ও বিভাদি দুজনেই ল্যাংটো ছিলো। বিভাদি পেছন ফিরতেই পুলকের লজ্জা ও জড়তা কাটানোর জন্য সবিতা পুলকের গালে একটা চুমু খায়, সবিতার চোখের দিকে তাকিয়ে পুলকও একটা চুমু খায়। আচমকা বিভাদির দিকে চোখ পড়তেই সবিতা লক্ষ্য করে বিভাদি ওদের চুমু খাওয়া দেখছে। বিভা বলে, “তোরা খুব ভালো স্বামী-স্ত্রী, তোদের মঙ্গল হোক্”।
বিভা ল্যাংটো হয়ে পেছন ফিরে চন্দন বাটছে, সবিতা বললো, “বিভাদি আমি কিছু করবো?” বিভা বললো, “নারে তোকে তাহলে এখনি কাপড় খুলতে হবে, অনেকক্ষণ তো ল্যাংটো হয়ে ছিলি”। সবিতা পুলকের দিকে তাকায়, পুলক হেসে সবিতাকে আরেকটা চুমু খায়, যার অর্থ – “পূজোটা তাহলে নিষ্ঠাভরেই করেছো”। সবিতা ফিস্ ফিস্ করে পুলকের কানে কানে বলে, “এই বয়সেও বিভাদির পাছা আর মাই কি সুন্দর রয়েছে দেখেছো”। পুলক ইশারায় সবিতাকে চুপ করতে বলে। বিভা উঠে ঘরের কোণে যায়, একটা মাটির ঘটে সেই ‘গুদামৃত’ নিয়ে এসে পুলকের হাতে দিয়ে বলে,” নাও এবার একই ঘট থেকে তুমি একবার….সবিতা একবার….এভাবে তিন চুমুকে এটা খেয়ে ফেলো।” বিভা যজ্ঞের আগুনটা জ্বালিয়ে দিয়ে বলে, “তোমরা এবার কাপড়-চোপর খুলে যজ্ঞের কাছে এসো।” সবিতা ও পুলক পুরো ল্যাংটো হয়ে আগুনের পাশে এসে দাঁড়ায়, বিভা বলে একহাতে দুজনে দুজনের কোমর জড়িয়ে ধরে রাখতে ,অন্যহাতে দুজনের নুনু ধরে রাখতে। বিভা উলু দিয়ে ওদের মাথায় ধান-দুব্বো দেয়, কপালে চন্দন পড়ায়। পুলক দেখে আগুনের শিখার আলোতে ল্যাংটো বিভাদিকে আরো উজ্জ্বল ও তেজী দেখাচ্ছে। বিভা যজ্ঞের একধার থেকে ঠান্ডা ছাই বের করে সবিতার গুদে লাগিয়ে দেয়। মাথা নিচু করে একহাতে পুলকের নুনু তুলে ধরে ছাইয়ের টিপ পড়ায়, পুলক লজ্জায় সবিতার দিকে তাকায়, সবিতা মিষ্টি হেসে বোঝায় – এগুলো দেখতে তার খুবই ভালো লাগছে। বিভা এবার বলে, “তোমরা এবার আমায় প্রণাম করে উঠে দাঁড়িয়ে দুজনে আমার দুটো মাই চুষতে থাকবে আর মনে মনে ন’বার বলবে, হে দেবী আমাদের মতো মাই চোষার বাচ্চা আমাদের ঘরে পাঠাও”। ওরা দুজন বিভার দু দিকের মাই চুষতে থাকে, বিভা চোখ বন্ধ করে ওদের দুজনের মাথায় হাত বোলাতে থাকে। ন’বার চোষার পর ওরা বিভার দিকে পরবর্তী আদেশের জন্য তাকায়। বিভা পুলককে বলে, “এবার তোমায় জোড়া নারীশক্তি নিতে হবে, সবিতা আমার পাশে এসে দাঁড়া। তুমি দু হাতে একসাথে আমার ও সবিতার এক-একটা মাই তিনবার করে মোট ছ’বার টিপবে, আমি ও সবিতা তোমার একটা করে বিচি ধরে তেজি বীর্য কামনা করবো।” পুলকের বিচি ধরা অবস্হায় পুলক ওদের মাই টিপে দেয়। সবিতার এখানকার পূজো খুবই ভালো লাগছে, বাবা সবিতাকে চুদে সুখের স্বর্গে পাঠিয়ে দিয়েছে – সেটা পুলক জানেনা, আর বলাও বারণ। পুলক যে ল্যাংটো বিভাদির সঙ্গে এরকম করছে তাতে সবিতার মনটা খুশিতে ভরে উঠছে। পুলকের এখনও যেমন জড়তা আছে তাতে সবিতা নিশ্চিত যে বিভাদি পুলককে দিয়ে চোদায়নি।বিভা আসনে বসে সবিতাকে বলে, “মধুর শিশি আর গোলাপজলটা নিয়ে আয়তো সোনা। হ্যাঁ, এবার তুই তোর গুদখানা আমার গুদে কাঁচির মতো চেপে ধর, দুই গুদ যেন এক শক্তি হয়ে যায়,….না না আরেকটু চাপ নিচের দিকে যেন কোন লিক্ না থাকে, হ্যাঁ… পুলক এবার তুমি কপালে ঠেকিয়ে মধু আর গোলাপজল এই জোড়া গুদে ঢালো, হ্যাঁ হ্যাঁ ঠিক আছে জল লিক্ করছেনা…আরেকটু ঢেলে ছোট পুকুড় করে দাও, এবার চুমুক দিয়ে জোড়া গুদের এই জমনো জল খাও।” পুলক ভক্তিভরে মাথা নিচু করে মিষ্টি সুগন্ধী গুদের পুকুরের জল খেতে থাকে, বিভা উলু দিতে থাকে। চুমুক দিয়ে জোড়াগুদের জল খাওয়া শেষ হয়ে যাওয়ার পর বিভা পুলককে বলল আরো খানিকটা মধু ঢেলে জিভ দিয়ে চাটতে। সবিতা একমনে পুলকের গুদ চাটা দেখছে, সবচেয়ে ভালো লাগছে পুলক যখন তার গুদ চেটেই বিভাদির গুদে জিভ লাগাচ্ছে সেটা দেখতে। কত শ্রদ্ধা ও ভালোবাসায় করছে – আসলে বিভাদির গুদটা পুলকের কাছে নতুন ও আকর্ষণীয়ও বটে। বিভাদি চোখ বুঁজে নিজের হাত দিয়ে পুলকের হাতটা টেনে এনে নিজের মাইয়ে রাখলো, সবিতা নিজের হাতের ইশারায় পুলককে বললো বিভাদির মাইদুটো চটকাতে, সবিতা পুলকের মাথায় হাত বুলিয়ে দিতে থাকলো। খানিকক্ষণ বাদে বিভাদি উঃ আঃ করে উঠে পড়লো, চৌকিতে গিয়ে শুয়ে পড়লো, পুলক একটু ঘাবড়ে গেলো। বিভাদি বললো,”তোর স্বামীর নুনুতে ভালোভাবে ঘি লাগিয়ে আমার কাছে নিয়ে আয়। সবিতার মনে আনন্দ আর ধরেনা , তার মনোবাঞ্ছা বোধহয় পূরণ হতে চলেছে।
সবিতা পুলকের শক্ত নুনুতে ঘি লাগায়, পুলক জিজ্ঞাসু দৃষ্টিতে তাকায়, সবিতা তাড়াতাড়ি পুলককে বিভাদির কাছে নিয়ে আসে, বিভা চোখ বুঁজে বলে,”ওকে বল আমায় ভালো করে চুদতে”। পুলক হতভম্ব হয়ে সবিতার দিকে মাথা নেড়ে জানায় সে তা করতে পারবেনা, সবিতা হাতজোড় করে ইশারায় পুলককে মিনতি করে বিভাদিকে চোদার জন্য। সবিতা নিজের দু আঙ্গুলে বিভাদির গুদ চিরে ধরে, অন্যহাতে পুলকের নুনুটা জোর করে টেনে এনে বিভাদির গুদের মাঝে বসিয়ে ইশারায় পুলককে চাপ দিতে বলে। মাথা নামিয়ে সবিতা দেখতে থাকে তার স্বামীর নুনু কিভাবে একজন বয়স্কা মহিলার গুদে আস্তে আস্তে ঢুকে গেলো, আনন্দে বিহ্বল সবিতা পুলকের ঠোঁট কামড়ে ধরে। পুলক সবিতার মাই টিপতে থাকে ও বিভাদির গুদ ঠাপাতে থাকে। সবিতার একটা অপরাধবোধ হচ্ছিলো – মিছরিবাবা তাকে চুদেছে বলে, কিন্তু পুলকও বিভাদিকে চোদায় সবিতার মনটা এখন ফুরফুরে হয়ে গেছে। পুলক চোখ বুঁজে বিভাদিকে চুদে চলেছে আর সবিতা তাদের চোদাচুদি দেখতে দেখতে পুলকের পাছায় হাত বুলিয়ে দিচ্ছে। এবার পুলকের চোয়াল শক্ত হয়ে এলো, সবিতা দেখলো বিভাদির গুদের গা বেয়ে পুলকের বীর্য গড়িয়ে পড়ছে, পুলক কোমর টেনে বিভাদির গুদ থেকে নিজের নুনুটা বের করে আনলো। বিভা হাঁফাতে হাঁফাতে পুলককে বললো,”আমার গুদের ভেতর আঙ্গুল ঢুকিয়ে তোমার বীর্য, বউ এর নাভিতে আর সিঁথিতে লাগিয়ে দাও, তোমার বীর্যে তেজ এসে গেছে।” পুলক ভক্তি সহকারে তাই করলো, বিভাদি উলু দিতে থাকলো। এরপর বিভা বললো, “সকলে চানঘরে চলো।” চানঘরে ঢুকে, বিভার আদেশে সবিতা বিভার গুদ ও পুলকের নুনু ভালো করে জল দিয়ে ধুয়ে দিলো। তিনজনে ঘরে ফিরে এসে মেঝেতে শুয়ে বিশ্রাম নিতে থাকলো। পুলক বিশ্বাস করতে পারছেনা, একটু আগে কি হলো – মনে হচ্ছে যেন একটা স্বপ্ন দেখছিলো।একটু পরেই, দরজার বাইরে বাবার কন্ঠস্বর শোনা গেলো,”বিভা দরজা খোলো।” পুলক তাড়াতাড়ি গামছা পড়তে গেলো কিন্তু বিভাদি ইশারায় বারণ করলো। পুলক দেখলো সবিতা নিঃসংকোচে ল্যাংটো হয়েই বসে আছে, পুলক বুঝলো যে সবিতা বাবার সামনে আগেই ল্যাংটো হয়েছিলো। পুলক তবুও হাত দিয়ে নিজের নুনুটা ঢেকে বসে রইলো। বাবা ঢুকতেই বিভাদি ছিটকিনি বন্ধ করে দিলো, বাবা নিজের আসনে গিয়ে বসলো। বিভাদি ইশারায় পুলককে বাবার কাছে যেতে বললো। পুলক ল্যাংটো অবস্হাতেই বাবার কাছে গিয়ে নতজানু হয়ে প্রণাম করে উঠে দাঁড়ালো।
বিভা: বাবা, এ-ই সবিতার স্বামী।
বাবা হাত তুলে আশীর্ব্বাদ করে পুলকের হাতে তালমিছরি দিলো, পুলক সেটা কপালে ঠেকিয়ে মুখে পুরে দিলো। বাবা পুলকের বাঁড়ার দিকে তাকিয়ে বললো, “অল্প বয়স, স্ত্রীর কল্যাণার্থে লিঙ্গ আরো দীর্ঘ করো, প্রয়োজনে নিয়মিত তৈলমর্দ্দন করবে।” বিভাদি পুলককে বোঝালো, ” বাবা বলছেন তোমার অল্প বয়সে নুনু আরো বড় হওয়া উচিৎ, সবিতার কথা ভেবে রোজ নুনুতে তেল মালিশ করবে, তবে নুনু আরো বড় হবে।” পুলক মাথা নেড়ে সম্মতি জানালো, বিভাদি সবিতাকে ইশারায় বাবার কাছে আসতে বললো,বাবা উঠে দাঁড়ালো।বিভা বাবার লাল লুঙ্গিটা খুলে দিয়েই পুলকের দিকে তাকালো, বাবার অত বড় নুনু দেখে পুলকের চক্ষু চড়কগাছ, এতো ঘোড়ার বাঁড়া! সবিতার দিকে তাকিয়ে দেখলো সবিতা নির্ব্বিকার অর্থাৎ সবিতা বাবার নুনু আগেই দেখে নিয়েছে, পুলকের এবার বেশ মজা লাগতে শুরু করলো, মনে মনে ভাবলো সেতো বিভাদিকে চুদেছে, তাই বাবা যদি দয়াপরবশ হয়ে সবিতাকেও একবার চুদে দেয় তাহলে খুব ভালো হয়। বাবা পুলককে বললেন, “দেখেছো,তোমার থেকে আমার বয়স কত বেশী কিন্তু লিঙ্গ এখনো কেমন আছে, সবই সাধনা।
পুলক: বাবা,’ধোন’এর যত্ন নেওয়ার চেয়ে ‘ধন’ মানে টাকার সাধনাইতো আমায় বেশী করতে হয়, তাই ধোনের সাধনা করার বেশী সময় পাইনা। তবে আপনি জ্ঞানীগুণী বলেই তো আপনার কাছে আসা। বাবা আরেকটা কথা – আমার মায়ের সাথে বউ এর সবসময় খিটির মিটির লেগেই আছে।
বাবা: তোমার মায়ের বয়স কত?
পুলক: এই ৪৮/৪৯ হবে।
বাবা: তোমার বাবা?
পুলক: আজ্ঞে গত হয়েছেন।
বাবা: হুঁ…, কাল প্রাতেঃ উপবাস সহকারে তোমার মাকে স্ত্রীয়ের সঙ্গে এখানে পাঠিয়ে দেবে, তার ধর্মকর্মে মন আছে তো?
পুলক: হ্যাঁ হ্যাঁ খুব আছে, নিয়মিত একাদশী করে, রাধাকৃষ্ণর পূজো করে।
বাবা এবার সামনে দাঁড়িয়ে থাকা ল্যাংটো সবিতার গুদের দিকে তাকিয়ে পুলককে বলে, “তোমাকে শিক্ষাদান করতে হবে – বসো, বিভা তোমার কার্য শুরু করো।” বিভা ধূপকাঠি ও পঞ্চপ্রদীপ জ্বালিয়ে নিয়ে এসে সবিতার হাতে দেয়, পূজাসামগ্রীর থালাটা মেঝেতে রাখে। এ ঘরে এখন দুজন পুরুষ ও দুজন নারী সম্পূর্ণ উলঙ্গ হয়ে দাঁড়িয়ে রয়েছে, ঘরে ধূপের গন্ধ ও প্রদীপের আলোয় এক আধ্যাত্মিক পরিবেশের সৃষ্টি হয়েছে। বিভা গামলা এনে পুলকের হাতে দিয়ে, দাঁড়িয়ে থাকা ল্যাংটো মিছরিবাবার নুনুর নিচে ধরে থাকতে বলে, সবিতার হাতে গঙ্গাজলের ঘটি দিয়ে বলে জল ঢেলে বাবার নুনু ধুয়ে দিতে। পুলক দেখে সবিতা কি ভক্তি ও ভালোবাসায় বাবার নুনুটা তার নরম হাত দিয়ে ধরে ধুইয়ে দিচ্ছে। নুনু ধোয়ানো শেষ হলে বিভার কথামতো পুলক গামলাটা ঘরের এককোণে রেখে আসে। বিভা বলে,”এবার তোমরা স্বামী-স্ত্রী একসাথে বাবার নুনুটা মুঠো করে ধরে চোখ বুঁজে মনে মনে তিনবার বলো ‘এই নুনুর শক্তি ও বীর্য আমাদের দাও’। এবার সবিতা একহাতে তুই বাবার নুনুটা , অন্যহাতে বিচিদুটো ধরে থাক, পুলক – তুমি পঞ্চপ্রদীপ ও ধূপকাঠি দিয়ে বাবার নুনুর আরতি করো। সবিতা ও পুলক তাই করে, আরতি চলাকালীন বিভা উলু দেয় ও হাতঘন্টা বাজায়। আরতি শেষ হলে, বিভার নির্দ্দেশে পুলক বাবার নুনুতে মধু মাখিয়ে দেয়, সবিতা বাবার পায়ের কাছে হাঁটু গেড়ে বসে বাবার নুনু নিজের মুখে ঢুকিয়ে নিয়ে চুষতে থাকে, পুলকও সবিতার পেছনে হাঁটু গেড়ে বসে সবিতার পাছায় নিজের নুনু ঠেকিয়ে – সবিতার দু বগলের ফাঁক দিয়ে হাত ঢুকিয়ে মোলায়েমভাবে মাইয়ে হাত বোলায় আর পরম ভক্তিতে সবিতার নুনু-চোষা দেখতে থাকে।
পুলক সবিতার দিকে তাকিয়ে ভাবতে থাকে, শুধুই কি বাচ্চা হওয়ার ‘পূজো’র ভক্তিতে সবিতা এভাবে বাবার নুনু চুষছে, অন্য পুরুষের কামও কি তার ভালো লাগছেনা? খাণিকক্ষণ আগে পুলক যখন বিভাদিকে চুদেছিলো, পুলকের তো খুব ভালো লেগেছিলো, নাহলে তো তার বাঁড়া শক্তই হতো না। পুলককে সবিতা অনুরোধ করেছিলো বিভাদিকে চোদার জন্য, বিধবা বিভাদির ওপর মায়া হয়েও তো সবিতা পুলককে ঐ অনুরোধ করে থাকতে পারে। বহু বছর ধরে আমাদের মা, মাসী, পিসী, কাকীরা বিভিন্ন মেলায় ল্যাংটো নাগা সন্ন্যাসীদের দেখতে যেতো কি শুধুই কি ভক্তির টানে? চুষুক্ , সবিতা প্রাণ ভরে অন্যর নুনু চুষুক্, রোজ-রোজ একই খাবার খেতে ক’জনের ভালো লাগে….। সবিতার মাইয়ে হাত বোলাতে বোলাতে পুলক সবিতার ঘাড়ে একটা চুমু খেলো। বিভাদি সেটা লক্ষ্য করে ঘন্টা বাজানো থামিয়ে পুলকের কাছে এসে বসলো, পুলকের বিচিতে হাত বুলিয়ে দিতে থাকলো, পুলক মাথা ঘুরিয়ে বিধবা বিভাদির একটা মাই মুখ দিয়ে চুষতে থাকলো। পুলক জানেনা এই পূজো করে সত্যিই তাদের কোন বাচ্চা হবে কিনা, তবে আজ এই অভিজ্ঞতা হলো যে অন্যদের সাথে কামকেলী করে তাদের স্বামী-স্ত্রীর ভালেবাসা আরো বেড়ে গেলো – এখানে দুজনের মধ্যে নেই কোন সন্দেহ , নেই গোপনীয়তা।
সবিতা আড়চোখে দেখলো, বিভাদি পুলকের পাশে এসে বসলো, বাবা চোখ বুঁজে দাড়িয়ে আছে। বাবার নুনু চোষা বন্ধ করে ঘাড় ঘুড়িয়ে দেখার উপায় নেই, কিন্তু এটুকু বুঝলো যে পুলকের নুনুটা আরো কাছ থেকে দেখার জন্যই বিভাদি এসেছে। আহা, বেচারীর স্বামী মারা যওয়ার পর থেকে বোধহয় চোদাও বন্ধ হয়ে গেছে। মনে হয় মিছরিবাবা নিশ্চই চোদে, কিন্তু উনি যখন চলে যাবেন? আমাদের পোড়া দেশে মেয়েদের গুদের ক্ষিদের কথা কেউ ভাবেনা। কোন পুরুষের বউ মারা গেলে তার নুনুর ক্ষিদের জন্য যুগ যুগ ধরে বেশ্যাবাড়ীর ব্যাবস্হা আছে – কিন্তু মেয়েদের গুদের ক্ষিদে মেটানোর জন্য কি ব্যাবস্হা আছে, বিভাদির মতো বিধবা মহিলারা কি করবে? আজ পুলক যখন বিভাদিকে চুদছিলো তখন সবিতা লক্ষ্য করেছে যে পুলকও খুব আনন্দ পেয়েছে, পরে মাঝে-মধ্যে পুলককে এখানে নিয়ে এসে বিভাদিকে চোদালে কেমন হয়? পুলক জানেনা যে বাবা আজ তাকে চুদেছে, জানলে কি দুঃখ পাবে? পুলক একটা ভিডিও কিনেছে, দুষ্টু চোদাচুদির ছবি দেখার জন্য। প্রথম দিনতো সবিতা নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলো না। ভিডিওতেই ওরা দেখেছিলো বিদেশে কয়েকজন ছেলেমেয়ে পাশাপাশি কিভাবে সহজ সরলভাবে চোদাচুদি করছে, কারোর মনে কোন পাপবোধ বা লজ্জা নেই। একটা ছেলে একটা মেয়েকে চুদেই পাশের মেয়েটাকে চুদতে শুরু করে দিলো, অনেকটা – একটা মেয়েকে দুটো রসগোল্লা খেতে দিয়েই পাশের মেয়েটাকেও রসগোল্লা দেওয়ার মতো। আজ পুলক যখন বিভাদিকে চুদছিলো, সবিতার গর্ব হচ্ছিলো এই ভেবে যে তার স্বামী একজন না খেতে পাওয়া মহিলাকে খাওয়াচ্ছে।
পুলকের বিচিতে হাত বুলিয়ে আদর করতে করতে নুনুটা শক্ত হয়ে গেলো, বিভা ওর নুনুটা মুঠো করে ধরে সবিতার পাছার খাঁজে ঘষতে থাকলো।বিভা মাথা উঁচু করে হঠাৎ খেয়াল করলো যে বাবার নুনুটা শক্ত হয়ে গেছে, বিভা উলু দিয়ে উঠলো, সকলেই নিজের কাজ বন্ধ করলো। বিভা, পুলক ও সবিতাকে বললো একসাথে মাথা ঠেকিয়ে বাবাকে প্রণাম করতে। থালা থেকে ঘিয়ের শিশিটা তুলে পুলকের হাতে দিয়ে বললো বাবার নুনুতে ভালোভাবে লাগাতে। বাবা চোখ বুঁজে দাঁড়িয়ে আছে, প্রায় ন’ইঞ্চি শক্ত নুনুটায় ঘি মাখাতে মাখাতে পুলক নিজেকে খুব ভাগ্যবান মনে করছে। বিভা এবার সবিতার হাত ধরে নিয়ে গিয়ে চৌকির ওপর হামাগুড়ির ভঙ্গিতে রাখলো। বিভা পুলককে বললো, “বাবার সামনে হাঁটু মুড়ে বসে হাত জোড় করে বলো ‘ বাবা আপনি আমার স্ত্রীয়ের গর্ভ ও গুদ শুদ্ধিকরণ করে দিন।” পুলকের বলা শেষ হলে বাবা তার মাথায় হাত রেখে আশীব্বার্দ করে সবিতার দিকে এগিয়ে যায়, বিভা বাবার হাতে গঙ্গাজল দেয়, বাবা তিনবার সবিতার গুদে ও পুলকের মাথায় ছিটিয়ে দেয়। পুলক আড়চোখে সবিতার দিকে তাকিয়ে দেখে, পাছা উচু করে ফর্সা গুদ চেতিয়ে হামা দিয়ে রয়েছে।
বিভা: পুলক, তোমার নিজের একহাতে বউএর গুদ ফাঁক করে অন্যহাতে বাবার নুনু ধরে ঢুকিয়ে দাও আর মনে মনে বলো ‘আমার বৌয়ের গর্ভশক্তি দাও’।
পুলক আনন্দে দিশেহারা হয়ে পড়লো, এই মাহেন্দ্রক্ষণের জন্যই সে যেন অপেক্ষা করছিলো, বিভাদিকে চোদার পর থেকেই তার মনে হচ্ছিলো একটা রেষ্টুরেন্টে গিয়ে সে একা খাচ্ছে আর সবিতার সামনে কোন খাবারের প্লেট নেই। কোন রকম দেরী না করে সে বাবার নুনুটা সবিতার গুদের খাঁজে লাগিয়ে প্রায় টেনে-হিঁচড়ে ঢুকিয়ে দেয়, বিভাদি উলু দিয়ে, সবিতার বিনুনিটা বাবার হাতে ঘোড়ার লাগামের মতো ধরিয়ে দেয়।আনন্দে সবিতার চোখ দিয়ে জল গড়িয়ে পড়ে, তার স্বামী তাকে ‘অসতী’ তো মনে করছেই না , বরং নিজের হাতে চোদার ব্যাবস্হা করে দিচ্ছে। তাদের বাচ্চা হচ্ছেনা, এরজন্য পুলকের শরীরেও দোষ থাকতে পারে। কলকাতায় গিয়ে এখনো তারা কোন বড় ডাক্তার দেখায়নি, যদি কোনভাবে পুলকের দোষ ধরা পড়ে – এত বড় বন্ধুকে সে কোনদিনও ছেড়ে যাবেনা। সবিতা তার বাপের বাড়ীর গ্রামে দেখেছে ১০ বছরের একমাত্র ছেলে অসুখে মারা যাওয়ার পর সুন্দরী মেয়ে তার স্বামী ও শ্বশুড়বাড়ী ছেড়ে ‘ দিল্লীতে চাকরী করা’ গ্রামেরই অন্য পয়সাওয়ালা ছেলেকে বিয়ে করে চলে গেছে।
উলু দিতে দিতে বিভা দেখে – পুলক মাথা নিচু করে কি আগ্রহ আর ভালোবাসায় বাবার নুনুটা বউয়ের গুদ থেকে বেড়িয়ে যায় কিনা সেদিকে নজর রাখছে, বাবা চোখ বুঁজে কোমর নাড়িয়ে সবিতাকে চুদে যাচ্ছে। বিভার অনেক বয়স হয়েছে, তার অভিজ্ঞতায় মনে হয় পুলক ও সবিতা একজোড়া ভালো স্বামী-স্ত্রী, বিভাও মনেপ্রাণে চায় ওদের একটা সন্তান হোক। বিভা পুলকের দিকে এগিয়ে আসে, একহাতে পুলকের বিচি ধরে ও অন্যহাতে নুনুটা জোরে টিপে ধরে – নিজের ঠোঁটটা পুলকের ঠোঁটে চেপে ধরে। পুলক বাবার নুনু ছেড়ে দিয়ে একহাতে বিভাদির পাছা ও অন্যহাতে গুদ চটকাতে থাকে। পুলক হঠাৎ বাবার কন্ঠস্বর শুনতে পায়,” বিভা, বিলম্ব কোরোনা, সময় সংক্ষিপ্ত”। বিভা পুলকের হাত ধরে সবিতার মুখের দিকে নিয়ে এসে বলে, আমার গুদ চেটে আর তোর স্বামীর নুনু চুষে শুদ্ধ করে দে”। বাবা বিনুনি ধরে টানতেই সবিতার মুখটা বিভাদির চেতিয়ে ধরা গুদের কাছে পৌঁছে যায়, সবিতা একবার তার প্রিয় বিভাদির গুদ চাটতে থাকে আরেকবার পুলকের নুনু চুষতে থাকে, বাবা সবিতাকে চোদার গতী বাড়িয়ে দেন। বিভাদি হঠাৎ চৌকির ওপর শুয়ে পড়ে সবিতার মুখের সামনে গুদ মেলে ধরে ও পুলককে হাত ধরে টানে। পুলক বুঝতে পেরে চৌকির ওপর উঠেই বিভাদির গুদে নিজের বাড়াটা ঢুকিয়ে সবিতার চোখের সামনেই ঠাপাতে থাকে । একহাত বাড়িয়ে সবিতা বিভাদির মাইয়ে একবার হাত বুলিয়ে দেয়, বিভাও সবিতার ঝুলে থাকা মাইয়ে হাত বোলায়। সবিতা ভিডিওতে দেখেছে একই ঘরে কয়েকজন একসাথে চোদাচুদি করছে, কিন্তু তার নিজের জীবনে – পাশাপাশি, একসাথে চোদাচুদি করার এমন আনন্দ – সবিতা আগে কোনদিন স্বপ্নেও কল্পনা করতে পারেনি।
ঘোড়ার লাগাম ধরে থাকার মতো – বাবা নিজের হাত দিয়ে সবিতার চুলের বিনুনি ধরে, চোখ বুঁজে সবিতাকে চুদে চলেছে আর সবিতা তারই সামনে পুলক ও বিভাদির চোদাচুদি দেখছে। পুলক ঘাড় ঘুরিয়ে সবিতার মিষ্টি হাসি দেখে হাত বাড়িয়ে সবিতার ঝুলে থাকা মাই টিপতে থাকে, বিভা সবিতার গালে হাত বুলিয়ে আদর করতে থাকে। সবিতার খুব আনন্দ হচ্ছে যে পুলকের সামনেই বাবা তাকে চুদছে বলে – সবিতার মনের অপরাধ বোধটা কেটে গেছে। হঠাৎ পচাৎ-পচাৎ শব্দ শুনেই সবিতা দেখলো বিভাদি দাঁতে দাঁত চেপে চোখ বন্ধ করে আছে আর পুলক বিভাদির মাইয়ে নিজের বুক চেপে ঠাপিয়েই শরীর ছেড়ে দিলো। পুলক তার বীর্য বিভাদির গুদের ভেতর ফেলেছে ভাবতেই সবিতার গর্বে বুক ফুলে উঠলো, তার স্বামী একজন অভূক্তকে খাইয়েছে। বিভাদি বোধহয় অপারেশন করিয়ে নিয়েছে বা পিল্ খেয়েছে নাহলে পুলকের বীর্য নিজের গুদে নিতো না। সবিতা এবার চোখ বুঁজে বাবার চোদা উপভোগ করতে লাগলো, তার গুদের ভেতরটায় বাবার অসম্ভব মোটা আর শক্ত নুনুটা এতটাই টাইট হয়ে আছে যে মনে হচ্ছে গুদটা ছিঁড়ে রক্ত বেড়িয়ে যাবে, বাবার নুনুর প্রতিটা ধাক্কায় মনে হচ্ছে জড়ায়ু ফেটে নুনুটা সবিতার পেট ফুঁড়ে বেরিয়ে আসবে।পুলকের মাথায় হাত বুলিয়ে, গুদটা খুলে নিয়ে বিভা উঠে বসে পড়ে, মুখ উঁচু করে সবিতার গালে চুমু খায়। পুলক চৌকি থেকে নেমে সবিতার পেছনে এসে বাবার সবিতাকে চোদা দেখতে দেখতে সবিতার পাছায় হাত বোলাতে থাকে। বিভা চানঘরে গিয়ে নিজের গুদ ধুয়ে এসে, ভেজা গামছায় পরম ভালোবাসায় পুলকের নুনুতে লেগে থাকা তার নিজের গুদের রস মুছিয়ে দেয়। একটু পরে সবিতার গুদের মধ্যেও পচাৎ-পচাৎ শব্দ হতে শুরু করে। বিভা দৌড়ে গিয়ে ছোট একটা বাটি নিয়ে এসে পুলকের হাতে দিয়ে ইশারায় সবিতার গুদের নিচে ধরতে বলে। হঠাৎ বাবা সবিতার গুদ থেকে নিজের নুনু বার করে নেয়, বেশ কিছুটা বীর্য সবিতার গুদ বেয়ে পুলকের হাতে ধরে থাকা বাটিতে পড়ে। বাবার নুনুটা তির-তির করে লাফাতে থাকে, বাবা জোরে দীর্ঘশ্বাস ছাড়ে, সবিতার পাছায় একবার হাত বুলিয়ে দিয়ে ধীরে ধীরে নিজের আসনে গিয়ে শুয়ে পড়ে। সবিতা ঘনঘন শ্বাস ছেড়ে উল্টে চিৎ হয়ে শুয়ে পড়ে। বিভা পুলককে বলে বাটিতে পড়া বাবার বীর্য আঙ্গুল দিয়ে সবিতার নাভিতে লাগিয়ে দিতে। পুলক তা করতেই বিভা উলু দিয়ে ওঠে, সবিতা চোখ খুলে উঠে বসে পুলকের ঠোঁটে নিজের ঠোঁট লাগিয়ে বসে থাকে। বিভা সবিতাকে বলে,” নে তো সোনা বাবার বীর্য এবার তুইও স্বামীর কপালে লাগিয়ে দে, আর মনে মনে তিনবার বল্ ‘বাবার বীর্যের তেজ তুমিও পাও’।” বিভা পরম স্নেহে সবিতার গুদও ভেজা গামছায় মুছিয়ে দিতে দিতে পুলককে বলে ,” তুমি ঐ গামলাটা আর গঙ্গাজল নিয়ে গিয়ে বাবার নুনুটা ধুয়ে দাও।” পুলক বাবার নুনু ধুইয়ে দিতেই বিভা বাবার পরণে ধুতিটা পড়িয়ে দেয়। বিভা বলে,”এবার তোমরা দুজন বাবার পায়ে মাথা ঠেকিয়ে একসাথে প্রণাম করো, তাহলেই পূজো শেষ হবে। ওরা প্রণাম করে , বাবা দুহাত দুজনের মাথায় রেখে আশীব্বার্দ করে ধীরে ধীরে ঘর থেকে বেরিয়ে যায়। বিভা দরজা বন্ধ করে পুলক ও সবিতার হাত ধরে চানঘরে ঢোকায়, তিনজনে একসাথে চান করে বেরিয়ে এসে জামা-কাপড় পড়ে।
সবিতা ব্যাগে জিনিষপত্র গুছিয়ে ঘরের বাইরে এসে খোলা আকাশের নিচে দাঁড়ায়, পুলক বিভাদির দিকে করুণ দৃষ্টিতে তাকিয়ে থাকে। বিভা পুলকের মাথায় হাত বুলিয়ে বলে, ” কাল তোমার মা ও সবিতাকে উপোষ করিয়ে এখানে পাঠিয়ে দিও”। পুলক মাথা নেড়ে সবিতাকে নিয়ে – দাঁড়িয়ে থাকা গোবিন্দর ভ্যান রিক্সার দিকে এগিয়ে যায়। চলন্ত রিক্সায় বসে সবিতার হাত চেপে ধরে পুলক পেছন ফিরে তাকায়, দেখে – বিভাদি উদাস চোখে তাদের চলে যাওয়া দেখছে, পুলক বুঝতে পারে – সবিতা তার হাতখানা আরো জোরে চেপে ধরেছে।পুলকের মা ‘কান্তা’ চিন্তিত মুখে রাস্তায় দাঁড়িয়ে আছে। একটু পরে মোড় ঘুড়তেই ভ্যান রিক্সাটা দেখতে পেলো। পুলক ও সবিতা বেশ হাসিমুখেই ঘরে ঢুকলো।
কান্তা: হ্যাঁরে বাবা, পূজো ভালোভাবে মিটেছেতো?
পুলক: হ্যাঁ হ্যাঁ খুব ভালো হয়েছে।
কান্তা: তা পূজোয় কি কি করতে হলো?
পুলক: পূজোর আচার কাউকে বলা বারণ, বললে সব গুণ নষ্ট হয়ে যাবে।
কান্তা: না না বাবা তাহলে থাক্ বলতে হবেনা।
পুলক : তবে হ্যাঁ শোনো, কাল উপোষ করে সবিতার সঙ্গে তোমাকেও একবার যেতে হবে।
কান্তা: নিশ্চই যাবো, আমার ঘর আলো করে একটা নাতি আসুক, এই বাঁজা মেয়েটারও কলঙ্ক ঘুচুক।
পুলক : সবিতাকে সবসময় দোষ দিওনা তো মা, আমার দোষেওতো বাচ্চা না হতে পারে।
কান্তা: উঁ… পীড়িতের গোঁসাই, বউ অন্ত প্রাণ!
পুলক আর কথা না বাড়িয়ে সবিতাকে নিয়ে ঘরে ঢুকে যায়।

কাল আবার ভোর চারটেয় ঘুম থেকে উঠতে হবে, তাই সবাই তাড়াতাড়ি খেয়ে নিয়েছে। পুলকের মা পাশের ঘরে ঘুমিয়ে পড়েছে। বিছানায় পুলক চিৎ হয়ে শুয়ে আছে, সবিতা উপুড় হয়ে শুয়ে পুলকের বুকে গাল রেখে তার ঠোঁটে নিজের আঙ্গুল বুলিয়ে বলে, “জানোতো আজ আমার খুব ভালো লাগছে, তুমি যখন বিভাদিকে চুদছিলে, আমার দেখতে খুব খুব ভালো লাগছিলো। চোখের সামনে নিজের স্বামীকে অন্য কোন মেয়েকে চুদতে দেখলে যে – এত ভালো লাগতে পারে তা আমার ধারণাই ছিলোনা।” পুলক হাত বাড়িয়ে সবিতার পাছার কাপড়টা সরিয়ে দিয়ে পাছায় হাত বোলাতে বোলাতে বললো, “মিছরিবাবা যখন তার লম্বা নুনুটা দিয়ে তোমায় চুদছিলো, আমার মনে হচ্ছিলো আমার বউ খুব সুন্দর একটা খাবার খাচ্ছে, আমার খুব তৃপ্তি হচ্ছিলো। কাল যদি মিছরিবাবা তোমায় আরেকবার চোদে তাহলে আমি খুব খুশি হবো। তোমার ভালো লাগেনি?”
সবিতা: দারুণ, অত বড় নুনু নিজের গুদে ঢোকাতে কোন মেয়ের না ভালো লাগে!
পুলক দুহাতে সবিতাকে জড়িয়ে বুকে চেপে ধরে বলে, “এবার ঘুমোনোর চেষ্টা করো, কাল ভোরে উঠতে হবে।”

আজ গোবিন্দকে রাস্তা বলে দিতে হয়নি, পুলকের মা ‘কান্তা’ ও সবিতাকে নিয়ে সাঁ সাঁ করে রিক্সা চালিয়ে বিভাদির বাড়ী নামিয়ে দিয়েই সে দূরের দোকানে চা খেতে চলে গেলো। সবিতা কাকভোরে ঘুম থেকে উঠে রান্না করে এসেছে কারণ আজ তাড়াতাড়ি পূজো হয়ে যাবে, গোবিন্দর ভ্যান রিক্সাতেই শ্বাশুড়িকে নিয়ে বাড়ী ফিরে যাবে। বামুনদি পুকুরপাড়ে বসে বাসন মাজছিলো, উঠে বিভাদিকে খবর দিয়ে ফিরে এসে সবিতাকে বললো, “মা বললো ঘরে গিয়ে থালায় সব সাজাতে।” শ্বাশুড়ি একটু খিটখিটে হলেও পূজোর সমস্ত আচার নিষ্ঠাভরে পালন করে, পুরো রাস্তায় আসতে আসতে সবিতাকে বারবার বোঝায় ভক্তিভরে পূজো করতে, নিজে দোকান থেকে বেছে-বেছে ভালো জিনিষ কেনে। শ্বাশুড়িকে পুকুরপাড়ে বসতে বলে সবিতা হাতের ব্যাগসহ পূজোর ঘরে গিয়ে ঢুকলো।
পুকুরপাড়ে বসে কান্তার হঠাৎ মনটা উদাস হয়ে গেলো, পুলকের বাবা যখন বেঁচে ছিলো, অল্প বয়সে কান্তাকে নিয়ে প্রায়ই নদীর পাড়ে বসে হাওয়া খেতো। গাছের ফাঁক দিয়ে কান্তা দেখলো গেরুয়া শাড়ীপড়া একজন মহিলা সবিতার ঘরে গিয়ে ঢুকলো, ইনিই বোধহয় এ বাড়ীর মালিক বিভা। বিভা ঘরে ঢুকে দেখলো যে সবিতা বেশ ভালোভাবেই সবকিছু থালায় গুছিয়ে রেখেছে, ধূপকাঠি জ্বালিয়ে দিয়েছে – তবে আজকের গন্ধটা অন্যরকম, মনে হয় শ্বাশুড়ির পছন্দেই কেনা হয়েছে। বিভা হাতের থেকে ভাং-এর পুড়িয়াটা থালায় রাখলো। বিভা সবিতাকে বললো, “কি রে মাগী কাল ঠিকমতো ঘুমিয়েছিলি তো? নাকি সারারাত স্বামীকে দিয়ে চুদিয়েছিলি।” সবিতা ফিক্ করে হেসে বলে,” কি যে বলো, আজ ভোরে উঠতে হয়েছে না, এছাড়া কাল সারাদিন ধরেইতো এখানে চোদাচুদির পূজো হয়েছে।” বিভা যজ্ঞের আগুন জ্বালাতে জ্বালাতে বলে,” তা ঠিক, বিশেষ করে মিছরিবাবার অত বড় নুনু নিজের গুদে দুবার ঢুকিয়ে চোদন খাওয়া চাট্টিখানি কথা নয় – তোর এলেম্ আছে বটে। তোর স্বামীরও অবশ্য ক্ষমতা আছে, আমায় যেভাবে চুদলো, তোরা চলে যাওয়ার পর আমারতো বারবার তোর স্বামীর কথা মনে পড়ছিলো। পূজো করার সঙ্গে সঙ্গে কমবয়সী ছেলেকে দিয়ে চুদিয়েও নিলাম – রথ দেখা আর কলাবেচা দুইই হলো।” সবিতা বিভার গলা জড়িয়ে ধরে জিজ্ঞাসা করে,”সত্যিই,আমার স্বামীকে দিয়ে চুদিয়ে তোমার খুব ভালো লেগেছে?” “হ্যাঁরে বাবা হ্যাঁ, সত্যি বলছি”, বিভা হঠাৎ সবিতার গালে হাত রেখে – করুণ চোখে জিজ্ঞেস করে, “হ্যাঁরে মাগী, মিছরিবাবা এখান থেকে চলে গেলেও তোর স্বামীকে নিয়ে এখানে আসবি তো?” সবিতা বিধবা বিভাদির চোখের দিকে তাকিয়ে বলে, “আসবো, নিশ্চই নিয়ে আসবো বিভাদি।” বিভা হেসে বলে,’যা এবার তোর শ্বাশুড়িকে চান করিয়ে নিয়ে আয়।”
পুকুরপাড়ে এসে সবিতা ‘মা’ বলে ডাকলো, কিন্তু কান্তা সাড়া না দেওয়ায় আবার ডাকলো,” মা এবার ও ঘরে যেতে হবে।” কান্তা সম্বিত ফিরে পেলো, আসলে এতক্ষণ তার মৃত স্বামীর সঙ্গে যৌবনের দুষ্টু-মিষ্টি দিনগুলোর কথা মনে পড়ছিলো।
বৌমার কথামতো পকুরে তিন ডুব দিয়ে ভেজা গামছায় ঘরে ঢুকেই কান্তা বিভাকে দেখলো – হয়তো তার থেকে দু-তিন বছরের ছোটই হবে, তবু তো গুরুমার মতো, মাথা নুইয়ে বিভাকে প্রণাম করলো। বিভা কান্তার কপালে যজ্ঞের টিকা পড়িয়ে দিয়ে জিজ্ঞেস করলো, ” কি নাম?”
কান্তা: কান্তা।
বিভা: স্বামী কতদিন হলো মারা গেছে?
কান্তা: প্রায় বছর সাত-আট হবে।
বিভা: হ্যাঁ, বাড়ীতে একটা নাতি-নাতনী না হলে তো – ভালো না লাগারই কথা।
কান্তা: বাড়ীতে বাঁজা বৌ থাকলে বাচ্চা হবে কি করে দিদি!
বিভা কান্তাকে ধমক দেয়, “তুমি কি করে জানলে যে তোমার ছেলের কোন দোষ নেই? শোনো, বাচ্চা না হওয়ার জন্য তোমার বৌমা ও ছেলে – দুজনেরই দোষ কাটাতে কাল পূজো দিয়েছি। বাড়ীর কত্রী বা মাথা হচ্ছো তুমি – খিটখিটেমি করলেই বৌমার পেটে বাচ্চা আসবেনা, তোমায় মাথা ঠান্ডা রাখতে হবে, সেজন্যই আজ তোমার পূজো হবে। এখানকার পূজোর আচার কাউকে বলতে পারবেনা, এমনকি নিজের ছেলেকেও নয়, তাহলে পূজোর সব গুণ নষ্ট হয়ে যাবে।”
কান্তা: হ্যাঁ হ্যাঁ সে আমি জানি, সেজন্য কাল ওদেরও আমি কোন প্রশ্ন করিনি।
বিভা: তুমি আর আমি দুজনেই সন্তানের মা তাই আমাদের ‘মাতৃশক্তি’ নিয়ে সবিতার মধ্যে পাঠানো হবে। সবিতা ঐ ঘটে ডাবের জলটা ঢেলে আমার কাছে নিয়ে আয়। সবিতা নিয়ে এলে বিভা তাতে ভাং, তালমিছরি, মধু ও কর্পুর মিশিয়ে কান্তাকে খেতে দেয়। পুলকের মা ভক্তিতে তা নিজের কপালে ঠেকিয়ে ‘জয় মিছরিবাবা’ বলে চোখ বুঁজে এক ঢোকে খেয়ে ফেলে। বিভা বলে,” কান্তা এবার তোমার বুকের ওপর থেকে গামছাটা সরিয়ে মেঝেতে ফেলে দিয়ে চোখ বুঁজে বলো, “আমার এই মাইদুটোর শক্তিতে আমার বৌমার মাইয়েও দুধ আসুক, সবিতা তুই সামনে এসে হাত জোড় করে শ্বাশুড়ির মাইদুটো প্রণাম কর।” সবিতা কোনদিন এভাবে শ্বাশুড়ির মাই পুরো খোলা অবস্হায় সামনে থেকে দেখেনি , হাত জোড় করে বিশাল মাইদুটো দেখছে – ৪৮/৪৯ বছর বয়স হবে , একটু ঝুলে গেছে ঠিকই কিন্তু এখনও বেশ গোল আছে। না জানি শ্বশুড়মশাই এই মাইদুটো নিয়ে কতভাবে খেলেছে, কিন্তু এখন মাইদুটো যেন বড় একা! কান্তা চোখ খুলে দেখে বৌমা তার মাইয়ের দিকে প্রশংসার চোখে তাকিয়ে আছে, প্রথমটায় একটু লজ্জা পেলেও, তার মাইয়ের দিকে সবিতার তাকিয়ে থাকাটা খুব ভালো লাগলো। ভালোবেসেই হোক্ বা পূজোর জন্যই হোক্ – বৌমার মাথায় হাত বুলিয়ে দেয়। সবিতা অবাক হয় কারণ শ্বাশুড়ির সেই খিটখিটে চোখ এটা নয়, তবে কি সে পূজোর ফল পেতে শুরু করলো!বিভা বলে,”সবিতা, তুই এবার ব্লাউজ, ব্রা খুলে ফেলে শ্বাশুড়ির সামনে দাঁড়া, ওর মাইয়ের তেজ গ্রহণ কর।” সবিতা কোন লজ্জা না করে – তাড়াতাড়ি নিজের বুক উন্মুক্ত করে দেয়, শাড়ীর আঁচলটা মেঝেতে লুটোয়। সামনে থেকে সবিতার চকচকে মাই দেখে কান্তা পুলকিত হয়, নাঃ তার ছেলে খেলনাগুলো ভালোই পেয়েছে, বিভা উলু দিয়ে ওঠে। বিভা পুলকের মাকে বলে,”এবার পাছার গামছাটাও সরিয়ে ফেলে দিয়ে পুরো ল্যাংটো হও।” কান্তা লজ্জায় লাল হয়ে বলে,” না না ছেলের বৌয়ের কাছে ল্যাংটো হতে পারবো না।” বিভা ধমকে ওঠে,”পূজোর মধ্যে তোমরা দুজন দেবকন্যা – এছাড়া তোমাদের আর কোন পরিচয় নেই, সবিতা তুইও পুরো শাড়ী প্যান্টি খুলে ফেলে দাঁড়িয়ে থাক। সবিতা মাথা নিচু করে শাড়ীটা খুলে শ্বাশুড়ির দিকে তাকায়, উনি ভাঙ খাওয়া ঘোলাটে চোখে সবিতার প্যানটির দিকে তাকিয়ে রয়েছে – পুলক দামী প্যান্টিটা নামী একটা দোকানে ঢুকে সবিতাকে কিনে দিয়েছিলো, সামনেটায় কাপড়ের জাল আছে – গুদের চুল দেখা যায়। সবিতা এবার প্যানটিটাও খুলে সম্পূর্ণ ল্যাংটো হয়ে শ্বাশুড়ির সামনে দাঁড়িয়ে থাকে, কান্তা দুচোখ ভরে বৌমার কামানো গুদ দেখতে থাকে, পুলকের কথা ভেবে খুশী হয়, সবিতার গালে হাত বুলিয়ে এক ঝটকায় নিজের পরণের গামছাটা খুলে দেয় যেন বৌমার গুদকে সে চ্যালেন্জ জানাচ্ছে। সবিতা লক্ষ্য করে শ্বাশুড়ির মাংসল উরুদুটোর মাঝে বেশ ঘন চুল। বিভা এবার বিরক্ত হয়ে কান্তাকে বলে, “পূজোর দিন গুদের চুলটাও কামিয়ে আসোনি!” কান্তা লজ্জায় বলে, “আসলে আমি ভাবিনি যে ল্যাংটো হতে হবে।” বিভা সবিতাকে বলে,”দ্যাখতো ঘরের কোণে একটা বাক্সে কাঁচি, রেজার আর ব্লেড আছে। আমি একটু রান্নাঘরটা দেখে আসি, তুই ততক্ষণ চানঘরে গিয়ে তোর শ্বাশুড়ির গুদের চুলগুলো কামিয়ে দে।” বিভা বেড়িয়ে যেতেই সবিতা দরজায় ছিটকিনি তুলে শ্বাশুড়ির হাত ধরে চানঘরে নিয়ে আসে, হাঁটু মুড়ে বসে কাঁচি দিয়ে শ্বাশুড়ির গুদের চুলগুলো কাটতে থাকে, খুব কাছ থেকে বোঝা যায় বেশ কয়েকটা গুদের চুল পেকে গেছে, আর তাতে যেন গুদটাকে আরো বেশী সুন্দর দেখাচ্ছে। কান্তা অনেকদিন চেষ্টা করেছে বৌমার মাই, পাছা ও গুদ দেখার – ছেলে কেমন বৌ পেলো বোঝার জন্য। আজ অনেকটাই দেখছে, আরো দেখছে – তার বৌমা এবার হাত দিয়ে চেপে ধরে রেজার নিয়ে কি যত্নে হাসপাতালের আয়ার মতো তার গুদের চুল কামিয়ে দিচ্ছে। কান্তা সস্নেহে একটা হাত বৌমার মাথায় রাখলো, সবিতা একবার ওপর দিকে মুখ তুলে তাকিয়ে মিষ্টি হেসে আবার শ্বাশুড়ির গুদের চুল কামাতে শুরু করলো। এই মেয়েটাকে ‘বাঁজা’ বলে কতবার সে মুখঝামটা দিয়েছে …. কান্তা একটু ঝাপসা দেখছে … ওর নিজের চোখে কি জল ?…. বুঝতে পারছে না, সামনে কোন আয়না নেই।কান্তার গুদের চুল কামানো হয়ে গেলে সবিতা জল ঢেলে ধুইয়ে দেয়, গামছা দিয়ে মুছিয়ে দেয়, শ্বাশুড়ির বেশ নরম আর ফোলা গুদ, ভেতরটাও মনে হয় ভালোই হবে – না চুদে কিভাবে থাকেন উনি!
ডাবের জলটা খাওয়ার পর থেকে কান্তার মাথাটা কেমন যেন করছে – আবার বেশ ভালোও লাগছে। কান্তা সবিতাকে জিজ্ঞেস করে,” কি ভাবছিস?” সবিতা চুপ করে কান্তার গুদের দিকে তাকিয়ে থাকে। কান্তা বলে, “পুলকের বাবা বেঁচে থাকতে এই গুদের রম্- রমা ছিলো, কিন্তু আজ সে রামও নেই অযোধ্যাও নেই। গুদে বেগুন ঢুকিয়ে জ্বালা মেটাই বটে, কিন্তু দুধের স্বাদ কি ঘোলে মেটে – বল্!” দরজার বাইরে বিভাদির গলা শোনা যায়, সবিতা উঠে দরজা খুলতেই বিভাদি কান্তার গুদ দেখে বলে, “বাঃ খুব ভালো কামিয়েছিস, এবার সবিতা তুই ঐ গামছা দুটো পড়ে পুকুরপাড়ে গিয়ে বোস। আমার ঘন্টার শব্দ শুনলে পুকুড়ে তিন ডুব দিয়ে চলে আসবি। সবিতা ঘর থেকে বেড়িয়ে যেতেই বিভা ছিটকিনি তুলে দেয়। কান্তাকে বলে শষার খোসা ছাড়িয়ে নৈবেদ্যর থালায় রাখতে। বিভা নিজের জামাকাপড় খুলে সম্পূর্ণ ল্যাংটো হয়ে দুজনে ভাং মেশানো ডাবের জল খায়। কান্তার সামনে দাঁড়িয়ে বলে, “আমাদের দুজনের গুদের শক্তি এক করতে হবে। তুমি হাত দিয়ে আমার গুদে মধু মাখাও, পরে নিজের গুদে, তারপর আমায় প্রণাম করে মেঝেতে শুয়ে পড়ো। বিভা, শুয়ে পড়া কান্তার ওপর উপুড় হয়ে উল্টো মাথায় শুয়ে নিজের গুদখানা কান্তার মুখে চেপে ধরে বলে, “আমার গুদের সব মধু চেটে নিজের পেটে নাও, তোমার গুদের মধুও আমি নিচ্ছি।” বিভার জিভ কান্তার গুদের ভেতর পর্যন্ত চলে গেছে, কান্তা পাগল হয়ে যাবে…। বিভা কান্তাকে কাৎ করে শুইয়ে দিয়ে দু হাতে কান্তার পাছা চটকাতে থাকে, কান্তার পাছা চেপে তার গুদ নিজের মুখে চেপে ধরে শব্দ করে চাটতে থাকে। কান্তা, বিভার গুদচোষা বন্ধ করে চিৎ হয়ে ছটপট করতে থাকে। বিভা উঠে নৈবেদ্যর থালা থেকে শষাটা নিয়ে কান্তার গুদ ফাঁক করে আধখানা ঢুকিয়ে দেয়, এবার নিজের গুদ ফাঁক করে বাকি আধখানা শষা ঢুকিয়ে নিয়ে দুজনের গুদে গুদ চেপে ধরে ঠাপাতে থাকে। একটা শষা দু-মুখওলা নুনু হয়ে দুজনের গুদে ঢুকে রয়েছে। কান্তা এত সুখ সহ্য করতে না পেরে গুদের জল ছেড়ে এলিয়ে পড়ে, বিভাও গুদের থেকে শষা বের করে নেয়। বিভা যজ্ঞের ছাই নিয়ে কান্তার নাভিতে লাগাতে লাগাতে জোরে ঘন্টা বাজায় যাতে পকুরপাড়ে সবিতা শুনতে পায়। বিভা চানঘরে গিয়ে নিজের গুদ ধুয়ে আসে। দরজায় টোকা শুনে বিভা দরজা খুলে দেয়, সবিতা ঘরে ঢুকেই শ্বাশুড়িকে শুয়ে হাঁফাতে দেখে তার মাথায় হাত বোলায়, কান্তা চোখ খুলে সবিতার দিকে তাকিয়ে হেসে বোঝায় যে তার কিছু হয়নি। সবিতা লক্ষ্য করে শ্বাশুড়ির গুদের গা ভেজা। সবিতা নিজের বুকের থেকে ভেজা গামছাটা খুলে নিয়ে শ্বাশুড়ির গুদের জল মুছে দিয়ে মাথায় হাত বোলাতে থাকে। বিভা সবিতাকে বলে, “ঐ শষাটা না ধুয়ে তুলে রাখ্, বাড়ী নিয়ে গিয়ে মাটিতে পুঁতে দিবি।” দরজার বাইরে বাবার গলা শোনা যায়, ” বিভা দরজা খোলো।” বাবা ঘরে ঢুকতেই কান্তা উঠে দাঁড়ায়, বাবা নিজের আসনে গিয়ে বসে। কান্তা বাবার কাছে এগিয়ে আসে, ‘জয় মিছরিবাবা’ বলে বাবার পায়ে মাথা ঠেকায়। বিভা এগিয়ে এসে বাবাকে দাঁড় করিয়ে কাপড় খুলে ল্যাংটো করে দেয়, হাঁটু গেড়ে বসে থাকা কান্তা – অবাক হয়ে তার মুখের সামনে ঝুলতে থাকা বাবার নুনুটা দেখতে থাকে – এত বড় নুনু কোন মানুষের হতে পারে সে কল্পনাও করতে পারেনা। সবিতা একটু অস্বস্তিতে পড়ে, উঠে অন্যদিকে যেতে চায়, কিন্তু বিভাদি বলে,”এখন শ্বাশুড়ির কাছেই তোকে সবসময় থাকতে হবে।”

বিভাদি সবিতাকে পূজোর থালাটা ধরতে দিয়ে বলে, “সবিতা আবার মনে করিয়ে দিচ্ছি, আজকের পূজোর কথা স্বামীকেও বলতে পারবিনা। এবার বাবার ঝোলা নুনুটা হাত দিয়ে তুলে ধর্, কান্তা তুমি হাটু গেড়ে বসে ভালোভাবে এই মধুটা বাবার নুনুর লাল ডগায় মাখাও।” বিভা পঞ্চপ্রদীপ আর ধূপকাঠি জ্বালিয়ে উলু দিতে দিতে বাবার নুনুর আরতি শুরু করে। কান্তা লজ্জায় একবার বৌমার দিকে তাকায়, কিন্তু বৌমার মিষ্টি হাসি দেখে বাবার নুনুতে পরম ভক্তিতে মধু লাগাতে শুরু করে। তিনজন নগ্ন মহিলা ল্যাংটো ‘মিছরিবাবা’কে ঘিরে আছে। এবার বাবা চোখ বুঁজে না থেকে হাসিমুখে তিনজনকেই নজর করছে। মিছরিবাবা নিজেই সবিতাকে বলে, “আমার মধুযুক্ত লিঙ্গ স্বহস্তে ওর মুখগহ্বরে প্রবেশ করাও।” বিভা আরতি থামিয়ে সবিতাকে বুঝিয়ে বলে, ” বাবার নুনুটা ধরে তোর নিজের হাতে শ্বাশুড়ির মুখে ঢুকিয়ে দে। আর কান্তা, তুমি মনে মনে বলবে ‘বাবা, তোমার নুনুর শক্তি আমার পেটের ছেলেকে দাও।” কান্তা ক্ষুধার্তের মতো চোখ বুঁজে বাবার নুনু চুষতে থাকে, কখনওবা জিভ দিয়ে চাটতে থাকে। সবিতা অবাক হয়ে শ্বাশুরির দিকে তাকিয়ে ভাবতে থাকে – নাতি হওয়ার পূজোর জন্য, নাকি নিজের অভূক্ত লালসা মেটানোর জন্য উনি এরকম করছেন! বিভা সবিতাকে বলে, “একই পরিবারের তোরা দুজন, বাবার নুনুর সেবা কর্। সবিতা, তুই এবার বাবার বিচিতে হাত বুলোতে বুলোতে – মনে মনে বাবার বীর্য কল্পনা কর। বিভা, কান্তার কাছে গিয়ে তার গুদে হাত বোলাতে থাকে, কান্তা কামের আবেশে দ্বিগুন গতীতে বাবার নুনু ঘুরিয়ে ফিরিয়ে চাটতে থাকে। পুলক আর সবিতা একবার ভিডিওতে চোদাচুদির সিনেমা দেখছিলো, ওরা দরজাটা বন্ধ করতে ভুলে গেছিলো – কান্তা অনেকক্ষণ ধরে লুকিয়ে সেটা দেখেছিলো, সেটার মতো করেই এখন বাবার নুনু চাটছে। আজকের পর থেকে তো সে বৌমার সাথে একসাথে বসে চোদাচুদির সিনেমা দেখবে, এবার থেকে তার মহা আনন্দে সময় কাটবে। বিভা হঠাৎ উলু দিয়ে উঠলো, কান্তা হঠাৎ লক্ষ্য করলো তার নিজের গুদ রসে ভিজে গেছে। বিভা কান্তার হাত ধরে চৌকিতে এনে শুইয়ে দিলো, সবিতার বুকটা আনন্দে ধক্ ধক্ করছে। বাবার নুনুটা খুব ভালোভাবে শক্ত হয়নি, বিভাদির নির্দেশে সবিতা বাবার নুনুটা ধরে কয়েকবার খিঁচতেই প্রচন্ড শক্ত হয়ে গেলো। কান্তার এখন চোখ বন্ধ করতে ইচ্ছে করছেনা, সে বুঝতে পারছে কি হতে চলেছে আর তার বৌমা তার জন্য কত কিছু করছে। বিভাদির কথামতো এবার সবিতা বাবার নুনু ধরে চৌকির ধারে টেনে আনলো। বাঁ হাতে শ্বাশুড়ির গুদ চিরে ধরে মাথা নিচু করে দেখলো গুদের ভেতরটা কি অসম্ভব লাল….বাবার নুনুটা তার গুদে ঠেকিয়ে দিলো…বাবা ধীরে ধীরে তার শ্বাশুড়ির গুদে নুনুটা ঢুকিয়ে দিলো। কান্তা আর থাকতে না পেরে হাত বাড়িয়ে এক ঝটকায় সবিতাকে কাছে টেনে নিয়ে কৃতজ্ঞতা ও ভালোবাসায় তার গালে চমু খেতে থাকলো, বিভা প্রচন্ড জোরে উলু দিতে দিতে বাবার পেছনে এসে বাবার পাছায় হাত বোলাতে লাগলো।কয়েকটা ঠাপ দেওয়ার পর শ্বাশুড়ি গোঙাতেই বাবা হঠাৎ নুনুটা বের করে নিলো, বিভা বাবার নুনুটা ধরে খিঁচতে লাগলো – একটু পরে গল্ গল্ করে শ্বাশুড়ির পেটে ও নাভিতে বাবার বীর্য ছড়িয়ে পড়লো। মিছরিবাবা হয়তো চায়নি বিধবা মহিলা গর্ভবতী হয়ে যাক্। বিভার নির্দেশে সবিতা সেই নাভির বীর্য নিজের নাভিতে লাগিয়ে নিলো। বাবা হাঁফাতে থাকলো, সবিতা ভেজা গামছা দিয়ে ভালো করে কান্তার পেট ও গুদ মুছে দিলো। বিভাদি এসে বাবার নুনুটা মুছে দিয়ে বাবাকে ধুতি পড়িয়ে দিলো। বাবা তাদের দিকে আশীব্বার্দের ভঙ্গীতে হাত তুলে ঘর থেকে বেড়িয়ে গেলো।
বিভাদি এসে কান্তার মাথায় হাত রাখলো, কান্তা উঠে বিভাদিকে জড়িয়ে ধরলো, সবিতাকে টেনে ধরে চুমু খেলো, এর বাঁজাপনার জন্যই আজ তার বুভুক্ষু গুদের ক্ষিদে মিটেছে।
গোবিন্দর রিক্সাটা ছাড়লো…… বিভা জানে ‘পূজো’র পর এই শ্বাশুড়ি-বৌয়ে আর ‘খিটির-মিটির’ লাগবেনা।

চলন্ত ভ্যান-রিক্সায় বসে সবিতা বিভাদির বাড়ীর দিকে পেছন ফিরে তাকালো, পূজো শেষ – বাঁশের খুঁটিতে মাথা রেখে বিধবা বিভাদি আবার উদাস হয়ে তাদের চলে যাওয়া দেখছে….. সবিতার কান্না পেয়ে গেলো, হঠাৎ শ্বাশুড়ির দিকে ফিরে তাকাতেই দেখলো শ্বাশুড়ির চোখেও জল…..।
গোবিন্দ পপ্-পপ্ হর্ণ বাজাতে বাজাতে রিক্সার গতি বাড়িয়ে দিলো, তাড়াতাড়ি এদের ‘ঘর’- এ পৌঁছে দিতে হবে……….।
সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত-সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত – সমাপ্ত -
***আমার কাল্পনিক গল্পে এ ধরণের ‘ধর্মের মোড়কে যৌনতা’- র ঘটনা হয়তো অনেক ঘটেছে, যা খবরের শিরোনামে উঠে আসেনি। বাস্তবে – আমার ছোটবেলার স্মৃতিতে যে অপরিচিতা, অবিবাহিতা, অভুক্ত দিদি সাধুবাবার সাথে ‘অর্গাসম্’ করেছিলো – তার প্রতি আজও আমার মনে কোন অশ্রদ্ধা জন্মায়নি। হয়তো আর্থিক কারণে বিয়ে না হওয়া – সেই দিদির লেখা যে চিঠিটা চুরি হয়ে আমাদের হাতে এসেছিলো, অন্য কাউকে না দেখিয়ে – আমরা সেটা পুড়িয়ে ফেলেছিলাম।
- রামধনু

No comments:

Post a Comment