Thursday, March 29, 2012

এক পেগ

সপ্তাহ তিনেক হল আমি একটা নতুন চাকরিতে যোগদান করেছি. অফিসের সবার সাথে আমার পরিচয় হয়ে গিয়েছিল. সবার সাথে মানিয়ে নেওয়ার প্রচন্ড চেষ্টা করছি. একটি একাউন্টিং ফার্মের অফিস ম্যানেজার হয়ে আমি একই সাথে অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা, আবার একাউন্টেন্টদের আজ্ঞাধীন হয়ে পরেছি. এমন রাস্তায় হেঁটে চলা নিঃসন্দেহে খুব কঠিন. অবশ্য সবাই আপনাকে পছন্দ করলে হাঁটা সহজ হয়ে পরে. আমার বয়স চল্লিশ বছর, তার উপর মাত্র সাত মাস হল এক তিরিশ বছরের সুন্দরী মহিলার সাথে আমার বিয়ে হয়েছে, তাই আমি অফিসের পরে সোজা বাড়ি ফিরে যাওয়াটাই পছন্দ করি.
সেদিন আমি সদ্য একটা লম্বা অফিস মিটিং শেষ করে উঠেছি আর বাড়ি যাবার জন্য আমার মন আনচান করছে. সেদিন আমার বউয়ের জন্মদিন ছিল আর রমলার আমাকে অফিস থেকে পিক-আপ করার কথা ছিল. আমি লবিতে ভিড়ের মধ্যে দাঁড়িয়ে প্রতিক্ষা করছি, হঠাৎ করে কেউ শিস্ দিয়ে ওঠে. আমি আমার বউকে দেখতে পাই আর সঙ্গে সঙ্গে শিস্ পরার কারণ আন্দাজ করেনি. লম্বা টানা লবি ধরে রমলা সোজা আমার দিকে হেঁটে আসছে. আজকের বিশেষ উপলক্ষের জন্য ও একটু বিশেষ ভাবে সেজেছে. ওর পরনে অত্যন্ত আঁটসাঁট মাত্রাতিরিক্ত সংক্ষিপ্ত একটা ওয়ানপিস, মুখে মেকআপ, পায়ে হাই হিলের জুতো. এমন ভাবে সাজতে আমি ওকে আগে কখনো দেখিনি. ডিনারের পর স্পষ্টত কোনো অভিসন্ধি আছে.
আমাদের ফার্মের তরুণ অংশীদার সুদীপবাবু আমাকে বললেন, “চিরকাল আমরা ‘ইয়োর ভিশনে’ একটা বড় মিটিঙ্গের পর একসাথে বসে একটু ড্রিঙ্ক করি. আমরা ‘পয়জনে’ যাচ্ছি, আপনারাও আসছেন তো?” উনি আমার বস্, তাই রাজী হয়ে গেলাম, যদিও যাওয়ার ইচ্ছে খুব একটা ছিল না. বউকে প্রশ্ন করলাম, “কি বলো রমলা?” প্রশ্নটা এমন ভাবে করলাম যাতে করে ও-ও হ্যাঁ বলে. “ওকে ডার্লিং! তবে কেবল এক পেগ. আমি ‘চপস্টিকে’ টেবিল রিসার্ভ করে ফেলেছি আর আমাদের হাতে মাত্র দেড় ঘন্টা সময় আছে.” আমার বউ জানে আমি কি ভীষণ ভাবে অফিসের সবার সাথে মিশে যেতে চাইছি. তাই বাঁধা দিলো না, শুধু সাবধান করে দিলো.
যা সন্দেহ করেছিলাম ঠিক তাই. ক্লাবে যেতে যেতে রমলা আমার কানে কানে ফিসফিস করে বললো, “আপনার জন্যে আমার প্ল্যান আছে মশাই, তাই মিছিমিছি সন্ধ্যেটা বারে বসে নষ্ট করবেন না বলে দিলাম.” শুনেই আমার মনটা উত্তেজনায় লাফাতে শুরু করলো. সন্ধ্যেটা যে আমার ভালোই কাটবে সেটা বেশ অনুভব করতে পারলাম.
চলতে চলতে রমলার পোশাকের উপর চোখ গেল. পোশাকটা সত্যিই খুব ছোট. এতটাই ছোট যে চলতে চলতে ওয়ানপিসটা সামান্য উঠে গিয়ে রমলার বিপুল পাছাটাকে অল্পসল্প অনাবৃত করে তুলেছে. ভিতরের রেশমের প্যান্টি বেরিয়ে পরেছে. আমার বউ তাই ওটা নিচের দিকে টেনে নামিয়ে নিলো. আমার তো ভয় হলো ওকে যদি কখনো নিচু হয়ে ঝুঁকে কিছু করতে হয়, তখন না পুরো পাছাটাই বেরিয়ে পরে.
‘পয়জন’ হলো একটা ছোট ডান্স ক্লাব তথা বার. এখানে যারা আসে তাদের বেশির ভাগই অফিসকর্মী. এখানে দম্পতিদের জন্য একটা ছোট্ট নাচবার জায়গা আছে. অন্যান্য ডান্স ক্লাবের মত ‘পয়জনও’ একটু অস্পষ্টতায় একটু অন্ধকারে ডুবে থাকতে ভালোবাসে. অন্ধকারের সুযোগ নিয়ে এখানে অনেকে অনেককিছু করে. বার থেকে বেশ খানিকটা দূরে বাঁদিকে কোনাকুনি দেওয়াল ঘেঁষে একটা ‘ইউ’ আকৃতির টেবিলকে চারপাশ ঘিরে আমরা বসলাম. আমরা মোট সাতজন গিয়েছিলাম – আমি, আমার বউ, সুদীপবাবু, ভাস্কর, নিখীল, মৈনাক আর ঋষি. জায়গা কম, তাই একটু ঘেঁষাঘেঁষি করে বসতে হলো. নিজেকে বড় মনের মানুষ প্রমাণ করতে প্রথম খেপের পয়সা আমি দেবো বলে জানিয়ে দিলাম. সুদীপবাবু আমার বউকে অনুরোধ করলেন ওদের সাথে বসতে, ওরা আমার বউয়ের জন্মদিন উদযাপন করতে চায়. রমলা আমার দিকে তাকালো. আমি চোখের ইশারায় ওকে রাজী হয়ে যেতে বললাম. আমার বউয়ের জন্মদিন বলে আমাকেই বারে যেতে হলো. সাত রকম আলাদা ফরমাশ নিয়ে আমি বারের দিকে এগিয়ে গেলাম. ফরমাশগুলো মনে মনে পুনরাবৃত্তি করে নিলাম, পাছে ভুলে না যাই.
বারের পরিবেষক এক নতুন শিক্ষানবিস আর খুব মন্থর. সাত রকম ককটেল যথাযথভাবে করে দিতে অনেক সময় নিয়ে নিলো. আমি ঠিক মনে করে করে সাত রকম মদ নিয়ে আসলাম. নিজের স্মৃতিশক্তির উপর বেশ গর্বই হলো. আর সবকটা পানীয় নিয়ে আসতে আমাকে বার থেকে টেবিল আর টেবিল থেকে বার চারবার যাতায়াত করতে হলো. আমার অফিস কলিগরা এরই মাঝে রমলাকে নিয়ে বেশ হৈচৈ বাঁধিয়ে দিয়েছে. মদ নিয়ে আসতে আসতে ওদের কথাবার্তার কিছু অংশ আমার কানে গেল. “আপনার কি কি পছন্দ?” “আপনি কি পরতে ভালোবাসেন?” এই সব বাজে কথা আর কি. খুব জোরে জোরে গান বাজছিল. কিন্তু বিষয়বস্তুটা ধরে ফেললাম. আমার বউ হেসে হেসে সবার প্রশ্নের উত্তর দিয়ে চলেছে. সম্ভবত এতজন লোকের খাতির একসাথে পেয়ে ও মনে মনে খুব খুশিও হয়েছে.
শেষ পেগটা নিয়ে এসে দেখলাম আমার চেয়ারটা কেউ দখল করে নিয়েছে আর আমার জন্য একটা ফাঁকা চেয়ার টেবিলের একদম বাঁ ধারে ছেড়ে রাখা হয়েছে. আমি অবশ্য কিছু মনে করলাম না. ব্যাপারটা বুঝে নিতেও আমার অসুবিধা হলো না. যেহেতু আমি বারবার মদ আনতে ছুটছি, সেহেতু যাতায়াতের সুবিধার জন্য টেবিলের শেষ প্রান্তে আমাকে জায়গা দেওয়া হয়েছে. ডানদিকে টেবিলের অপর প্রান্তে সুদীপবাবু রমলাকে পাশে নিয়ে বসেছেন. ওনার গলা ভেসে এলো. “আজকাল তো অনেকেই গায়ে উল্কি করছে. তা আপনিও তেমন কিছু করেছেন কি?” সুদীপবাবুর প্রশ্ন শুনে পুরো টেবিলটা হেসে উঠলো. আমার বউও অমনি লজ্জা পেয়ে গেল.আমি বসতেই রমলা উঠে বাথরুম চলে গেল. আমার বউ চলে যেতে আলোচনা অন্য দিকে মোড় নিলো – খেলাধুলা, অফিসের নতুন ক্লায়েন্ট, ইত্যাদি ইত্যাদি. আমি আমার ডান দিকে বসা ভাস্করের সাথে গল্প জুড়ে দিলাম. রমলাকে ফিরে আসতে দেখে আমাদের কথাবার্তা আবার ধামাচাপা পরে গেল. ও টেবিলের সামনে এসে দাঁড়ানোর সাথে সাথে সুদীপবাবু ওর কোমর ধরে টেনে ওকে ওর চেয়ারে বসিয়ে দিলেন. ব্যাপারটা আমাকে একটু হকচকিয়ে দিলো. রমলাও অবাক হয়ে গিয়েছিল, কিন্তু মুখে কিছু বললো না. ও কেবল ওর গ্লাসে একটা চুমুক মারলো. আমার বউ ব্যাপারটাকে পাত্তা না দেওয়ায় আমিও আর বেশি ঘাটালাম না. আবার আমার কলিগরা রমলার সাথে গল্প জুড়ে দিলো. জোরে জোরে গান বাজার জন্য আমি ওদের কথাবার্তা কিছু শুনতে পারলাম না. কিন্তু এটা বেশ বুঝতে পারলাম যে ওরা আমার বউয়ের সাথে ইয়ার্কি মারছিল. রমলা খুব খিলখিল করে হাসছিল. আমি আবার ভাস্করের সাথে গল্প করতে লাগলাম.
ভাস্কর আমাকে একটা নাইটক্লাবের কথা বললো. তার বিস্তারিত বর্ণনা শুনে আমি খুব রোমাঞ্চিত বোধ করলাম. স্থির করলাম বউকে নিয়ের পরের সপ্তাহে ওই নাইটক্লাবে যাব. ভাস্করের সঙ্গে গল্প করার সাথে সাথে রমলার দিকে কখনোসখনো তাকালাম. ‘চপস্টিকে’ যাবার সময় হয়ে এলো. টেবিলের ওদিকটা হঠাৎ করে শান্ত হয়ে গেছে, ইয়ার্কি-ফাজলামি থেমে গেছে. রমলাকে দেখে মনে হলো আরাম করছে. শরীরটাকে পিছনের দেওয়ালে হেলিয়ে দিয়েছে. গভীর ভাবে নিঃশ্বাস নিচ্ছে.
আবার কিছুক্ষণ বাদে তাকালাম. দেখলাম রমলা চোখ বন্ধ করে নিয়েছে. সন্দেহ হলো ওর হালকা নেশা ধরে গেছে. স্থির করলাম এই সময়টা ওকে উপভোগ করতে দেবো, যতই হোক ওর জন্মদিন. কয়েক মিনিট পর রমলা যখন চোখ খুলে দেখলো আমি ওর দিকেই তাকিয়ে আছি তখন ও লাফিয়ে উঠলো. লাফিয়ে ওঠার সময় ও নিশ্চয়ই সুদীপবাবুকে ধাক্কা মেরেছে কারণ সুদীপবাবুর হাতটা জোর কেঁপে উঠলো. ও আমার দিকে চেয়ে লাজুক ভাবে হাসলো আর তারপর ওর গ্লাসের বাকি মদটা এক চুমুকে শেষ করে দিলো. রমলার দিকে তাকিয়ে আমিও হাসলাম. আমার বউ নিশ্চয়ই ঘুমিয়ে পরেছিল আর সেটা বুঝতে পেরে লজ্জা পেয়ে গেছে.
সবার গ্লাস খালি হয়ে গেলে আবার এক খেপ মদ খাওয়ার কথা উঠলো. এবার সুদীপবাবু বললেন দ্বিতীয় খেপের পয়সা উনি দেবেন. আমি বললাম, “এটা রমলার ব্যাপার. আমাদের কাছে আর মাত্র আধঘন্টা আছে. তুমি কি আরো একটা ড্রিঙ্কের জন্য বসতে চাও রমলা?” আমার বউ লাজুক ভাবে “হ্যাঁ” বললো. সাথে সাথে টেবিলের সবাই হাততালি দিয়ে উঠলো, কেউ কেউ সিটিও মারলো. সুদীপবাবু আবার আমাকে মদ নিয়ে আসতে অনুরোধ করলেন. আমি ওনার মুখের উপর না বলতে পারলাম না, শত হলেও আমার বস্*. যখন চেয়ার ছেড়ে উঠছি তখন কেউ যেন ফিসফিস করে বললো, “এরপর আমার পালা.”
আবার আলাদা আলাদা সাত রকমের ককটেল আনতে আমার অনেক সময় লেগে গেল. আবার আমাকে বার থেকে টেবিল আর টেবিল থেকে বার চার চারবার যাতায়াত করতে হলো. মদ আনবার সময় প্রতিবার লক্ষ্য করলাম আমার কলিগদের বসার স্থানগুলো সব বদলে যেতে লাগলো. সবকটা গ্লাস আনা হলে পর আমি এসে আমার চেয়ারে বসলাম. দেখলাম আমার কলিগদের মধ্যে শুধু ভাস্করেরই স্থান পরিবর্তন হয়নি. ও এখনো আমার ঠিক ডান পাশে বসে রয়েছে. বাকি সকলে সিট-চেঞ্জ করেছে. ব্যাপারটায় একটু আশ্চর্য হলাম ঠিকই, কিন্তু বিশেষ আমল দিলাম না. আবার ভাস্করের সাথে গল্প করতে আরম্ভ করে দিলাম. কিন্তু ওর মন ঠিক গল্পে পরে নেই, ওর দৃষ্টি টেবিলের অন্য প্রান্তে.
এবার আমিও তাকালাম. দেখলাম রমলা আবার দেয়ালে পিঠ ঠেকিয়ে আরাম করছে. নিঃশ্বাস ভারী, দুহাত দিয়ে টেবিলের ধারটা আঁকড়ে ধরে আছে. নিখীল ওর উপর ঝুঁকে পরে ওর কানে কিসব ফিসফিস করে বলছে. সবাই ওদিকে ঢুলে রয়েছে বলে ওদিকের জায়গাটা এদিকের থেকে কম পরে গেছে. নিখীল প্রায় আমার বউয়ের কোলের উপর উঠে বসেছে. টেবিলের নিচে তীব্রভাবে হাত নাড়িয়ে আকারে-ইঙ্গিতে কি যেন গুরুত্বপূর্ণ কিছু একটা বোঝানোর চেষ্টা করছে. রমলা আবার চোখ বন্ধ করে নিলো. কিছু একটা মনে করার চেষ্টা করলো. কিছুক্ষণ পর মৈনাক ঠেলা মেরে নিখীলকে সিট থেকে তুলে দিলো আর নিজে ওর সিটে বসে পরলো. নিখীল গিয়ে মৈনাকের ফাঁকা সিটে বসলো. মৈনাককে দেখে মনে হলো ও নিখীল আর রমলার আলোচনাটা আরো চালিয়ে যেতে চায়. ওর হাতও টেবিলের নিচে চলে গেল. অবশেষে রমলা অতিশয় উত্তেজিত হয়ে খুব জোরে একটা হাঁফ ছাড়লো. একটু পরে চোখ খুললো আর তারপর টেবিলের উপর ঝুঁকে পরে গ্লাস থেকে একটা লম্বা চুমুক দিলো.
আমি আবার ভাস্করের সাথে গল্পে মন দিলাম. একটু পরে যখন আবার আমার নজর টেবিলের অপর প্রান্তে গেল, দেখি আমার বউ টেবিলের উপর ঝুঁকে ওর প্লেটে চেনাচুর ঢালবার চেষ্টা করছে. চেনাচুরের বাটিটা টেবিলের ঠিক মধ্যিখানে ওর নাগাল থেকে অল্প দূরে. নাগাল পেতে রমলা সিট ছেড়ে অল্প উঠে ওর কনুইয়ের উপর ভর দিয়ে একটু বেশিমাত্রায় ঝুঁকে পরেছে আর আস্তে আস্তে বাটি থেকে চেনাচুর তুলছে. চেনাচুর তুলতে ওর অনেক সময় লেগে গেল. ওর দুপাশে বসা দুজন ওকে জায়গা দেবার জন্য পিছনদিকে হেলে রয়েছে. রমলার চোখের দিকে আমার চোখ গেল. ওর চোখ দুটো চকচক করছে. ও এবারে বসে পরলো. ওর পাশে বসা নিখীল ওকে চেনাচুর খাইয়ে দিতে লাগলো. ওর যে বেশ নেশা হয়ে গেছে সেটা আমি বুঝে গেলাম. তবে আমি একদমই চিন্তিত হলাম না. রমলা নিজেকে খুব ভালো সামলাতে জানে. ওর যদি সত্যি সত্যি অসুবিধা হয় তাহলে ও আমাকে বলবে. আমি আবার ভাস্করের সাথে আড্ডা দিতে লাগলাম.
কয়েক মিনিট পর শুধুমাত্র আমার বউ ঠিক আছে কিনা নিশ্চিত করতে আমি আবার টেবিলের ওদিকে তাকালাম. এক নজরে দেখলাম রমলা আবার সিট ছেড়ে উঠে চেনাচুর তুলছে. এবার ওর পাশে আর নিখীল-মৈনাক বসে নেই. তার বদলে সুদীপবাবু আর ঋষি বসেছে. আমার কলিগরা আবার তাদের সিট-চেঞ্জ করেছে. আবছা অন্ধকারে ঠিক নিশ্চিত করে বুঝতে পারলাম না, কিন্তু মনে হলো আমার বউয়ের ওয়ানপিসটা উপরের দিকে অল্প উঠে গেছে আর ঋষি সেটা হা করে দেখছে. আমি রমলার দিকে এগোনোর চেষ্টা করলাম, কিন্তু জায়গা এত কম যে পারলাম না. রমলাকে দেখলাম নিজের পোশাকের সম্পর্কে সম্পূর্ণ উদাসীন. এত অমনোযোগী হলে কি চলে! যাক গে, শুধু তো দেখছে. শুধু দেখলে তো আর কারুর কোনো ক্ষতি হয় না. আমার কলিগরা না হয় একটু মজা লুটুক. সব তো নেশা করে রয়েছে. এখন কিছু করতে গেলে আবার হিতে বিপরীত না হয়ে বসে.
এই সব উল্টোপাল্টা ভাবতে ভাবতে আমি বাথরুমে চলে গেলাম. দুপেগ পাটিয়ালা মেরে আমার থলি পুরো ফুলে উঠেছে. আমি টেবিলে ফিরতেই নিখীল আবার আরেক খেপ মদ্যপানের অনুরোধ জানালো. আমি রমলার দিকে তাকালাম আর ও মাথা নাড়িয়ে সম্মতি জানালো. লক্ষ্য করলাম সবাই খুব মিচকি মিচকি হাসলো, কিন্তু আমি গায়ে মাখলাম না. সবাই মাতাল হয়ে গেছে. আমাকেই আবার বারে গিয়ে নিয়ে আসতে হবে. এদের নড়বার কোনো লক্ষণ নেই. আমি কথা না বাড়িয়ে আবার বারের দিকে হাঁটা লাগালাম. বার থেকে ওদের গতিবিধির উপর নজর রাখতে লাগলাম.নিখীল আর মৈনাক আবার আমার বউয়ের দুপাশে ফিরে এসেছে. ওরা দুজনেই রমলার উপর ঝুঁকে ঝুঁকে ঘনিষ্ঠ ভাবে আলাপ করছে. আপাতদৃষ্টিতে দেখে মনে হলো কিছু একটা বিষয় নিয়ে ওদের তিনজনের মধ্যে মতের মিল হলো না. রমলা টেবিলের নিচে ওর হাত দুটো জোরে জোরে ঝাঁকিয়ে কিছু একটা বোঝাতে লাগলো. সম্ভবত ওদের দিকে তাক করে আঙ্গুল নাড়ছে. আমার বউয়ের রসবোধ আছে. ও খুব ভালো বক্তা এবং খুব সুন্দর ভাবে সবকিছু বোঝাতে পারে. আমি নিশ্চিত রমলা মজা করে ওর বক্তব্য পেশ করছে. কারণ নিখীল আর মৈনাককে দেখে মনে হলো না আমার বউয়ের কথায় ওরা একদমই অসন্তুষ্ট হয়েছে.
এবারে পরিবেষকটা আগের থেকে অনেক বেশি সময় নিয়ে নিলো. টেবিলে ফিরতে ফিরতে আমার অনেক দেরী হয়ে গেল. ফিরে গিয়ে রমলাকে খুঁজে পেলাম না. ও হঠাৎ উধাও হয়ে গেছে. আমি ভাস্করকে জিজ্ঞাসা করলাম, “আমার বউ কোথায়?” ভাস্কর উত্তর দিলো, “ম্যাডাম তার কানের দুলটা খুঁজে পাচ্ছেন না. হয়ত মেঝেতে পরে গেছে. তাই উনি টেবিলের তলায় খুঁজছেন.” শুনে আমি নিচের দিকে তাকালাম আর সুদীপের কোলে রমলার মাথার পিছন দিকটা দেখতে পেলাম. টেবিলের নিচে আরো অন্ধকার. তবুও অস্পষ্ট ভাবে বুঝতে পারলাম আমার বউ তার কানের দুলটা খুব মনোযোগ সহকারে খুঁজে চলেছে. ওর মাথাটা এদিক-ওদিক নড়ছে.
আমার ইচ্ছে হলো একবার রমলাকে ডাকি. কিন্তু আমার ডাক শুনে চমকে উঠে ও যদি টেবিলে গুঁতো খেয়ে বসে, তাই ওকে কিছু না বলে আমি চুপচাপ বাদবাকি পানীয়গুলো আনতে বারের দিকে এগোলাম. যখন দ্বিতীয় বার আমি টেবিলে ফিরে এলাম তখনও রমলা কানের দুল খুঁজছে. কিন্তু যখন শেষ পেগটা নিয়ে ফিরলাম তখন দেখলাম ও সিটে বসে বসে নিজের মেকআপ ঠিক করছে. নিশ্চয়ই দুলটা খুঁজে পেয়েছে. আমি নিশ্চিন্ত বোধ করলাম. আমি নিজের সিটে বসে পরলাম. মেকআপ ঠিক করা হয়ে গেলে রমলা উঠে বাথরুমে চলে গেল.
ইতিমধ্যে ভাস্কর ওর সিট সুদীপবাবুর সাথে অদলবদল করে নিয়েছে. আমি কিছু মনে করলাম না. কাহাতক আর শুধু আমার সাথে বকবক করবে. আমি সুদীপবাবুর সাথে আড্ডা দিতে শুরু করলাম. এটাও লক্ষ্য করলাম না যে কখন রমলা টেবিলে ফিরে এসেছে. হঠাৎ দেখলাম ও আবার চেনাচুর নেবার জন্য টেবিলে ঝুঁকে পরেছে আর ওর ঠিক পিছনে ভাস্কর ওর উপর হেলে রয়েছে. ও রমলাকে চেনাচুর তুলতে সাহায্য করছে. আমি আবার সুদীপবাবুর সাথে আড্ডা দিতে লাগলাম. আড্ডার বিষয় বেশ গম্ভীর ছিল. ঠিক দশ মিনিট বাদে আমার নজর রমলার দিকে গেল. ও এখনও কনুইয়ের উপর ভর দিয়ে টেবিলে ঝুঁকে রয়েছে. আমার সঙ্গে চোখাচুখি হয়ে যেতেই তাড়াতাড়ি ওর প্লেটটা টেনে চেয়ারে বসে পরলো. বসতে গিয়ে ওর পিছনে ঝুঁকে থাকা ভাস্করকে একটা সজোরে ধাক্কা দিলো. ধাক্কা খেয়ে ভাস্করের মুখ থেকে মদ ঝরে পরলো আর ওর থুতনি-গলা সব ভিজে গেল.
সুদীপবাবু আমার মনোযোগটা আবার আলোচনায় ফিরিয়ে আনলেন. পাক্কা পনেরো মিনিট পর আমি আবার টেবিলের ওদিকে তাকাবার সুযোগ পেলাম. দেখলাম আমার বউ ততক্ষণে তার পোশাকের কয়েকটা বোতাম খুলে ফেলেছে. ক্লাবের ভিতর ভালোই গরম লাগছে. তাই সবার সামনে রমলা কয়েকটা বোতাম খোলায় আমি এতটুকু আশ্চর্য বোধ করলাম না. কিন্তু যেটা আমাকে হতবাক করে দিলো সেটা হলো আমার বউ খুলতে খুলতে এতগুলো বোতাম খুলে ফেলেছে যে ভিতরের ব্রায়ের খানিকটা অংশ পর্যন্ত দেখা যাচ্ছে. এখানে বলে রাখি আমার বউ বেশ ভারী চেহারার নাদুসনুদুস ভদ্রমহিলা. ওর বুক-পাছা বেশ বড় বড়. রাস্তাঘাটে চলার সময় ওইগুলো অল্পবিস্তর লাফালাফি করে. এখন এত বেশি খুলে ফেলার জন্য রমলার ভারী দুধের প্রায় অর্ধেকটাই বেরিয়ে পরেছে. এতটা খোলামেলা অবস্থায় কিছু অচেনা লোকের মাঝে আমার বউকে বসে থাকতে দেখে আমি বুকে একটা হালকা ধাক্কাই খেলাম.
কিন্তু রমলা আমার দিকে তাকিয়ে মিষ্টি করে হেসে আশ্বস্ত করলো যে ও ঠিক আছে. আমিও ভাবলাম যে এ আমার মনের ভুল. মদ খেয়ে আমার বউয়ের নেশা হয়ে গেছে. তাই কতগুলো বোতাম ঠিক খুললে পরে শালীনতা বজায় থাকবে সেটা ও খেয়াল করতে পারেনি. ও ঘুরে গিয়ে ঋষির সাথে গল্পে মশগুল হয়ে গেল. রমলা আমার দিকে পিছন ফিরে ঋষির দিকে মুখ করে বসে আছে. আমি শুধু ওর পিছনটাই দেখতে পারছিলাম. যদিও অন্ধকারে কিছু ভালো করে ঠাহর করতে পারলাম না, কিন্তু তবুও মনে হলো এত কম জায়গায় ঋষির দিকে মুখ করে বসতে হলে রমলাকে দুই পা ফাঁক করে বসতে হবে. রমলা ঘাড় ঘুরিয়ে একবার আমাকে দেখলো, তারপর আবার মিষ্টি করে হাসলো. আমি নিশ্চিন্ত হলাম. সবকিছু ঠিকঠাকই আছে.
সুদীপবাবু আমাকে একটা প্রশ্ন করলেন. তাই আমি আবার গম্ভীর আলোচনাতে ফিরে গেলাম. আমাদের আলোচনা অল্পক্ষণের মধ্যেই বেশ জমে গেল. কিচ্ছুক্ষণের জন্য আমি বউকে ভুলে গেলাম. আবার আধঘন্টা বাদে যখন ওর দিকে তাকালাম তখন রমলা আবার আমার দিকে ঘুরে বসেছে. হতবাক হয়ে দেখলাম রমলা ওর পোশাকের সবকটা বোতামই খুলে ফেলেছে. ওয়ানপিসটা কোনমতে ওর কাঁধের ধারে ঝুলছে, যে কোনো সময় খুলে পরে যেতে পারে. আমি ভালো করে কিছু বোঝার আগেই ঋষি আমাকে হতভম্ব করে দিয়ে আবার এক খেপ মদের ফরমাশ দিলো. টেবিলের ওপার থেকে রমলা চেঁচিয়ে বললো, “আমরা এতক্ষণে আমাদের রিসার্ভেসন মিস করে ফেলেছি ডার্লিং. চলো আমরা আজকের সন্ধ্যেটা তোমার অফিস কলিগদের সাথেই উপভোগ করি.” আমার বউয়ের কথা শুনে সঙ্গে সঙ্গে সকলে উল্লাসে হর্ষধ্বনি দিয়ে উঠলো. আমার ব্যাপারটা হজম করতে একটু অসুবিধা হলো. তবুও বউয়ের কথায় রাজি হয়ে গেলাম. বুঝতে পারলাম না ঠিক করছি কিনা. আমার বউ মদ খেয়ে চুর, আমরা কলিগরা সবাই অল্পবিস্তর মাতাল. এখন কিছু বলতে গেলে বড় একটা গোলমাল বাঁধবে. চুপচাপ ওদের কথা মেনে নেওয়া আমার সমুচিত মনে হলো.এবারও পরিবেষকটা অনেক সময় নিলো. আমি যখন শেষমেষ টেবিলে ফিরতে পারলাম তখন আমি একেবারে বিধ্বস্ত হয়ে পরলাম. আমার বউ দুহাত ছড়িয়ে টেবিলের উপর চিত হয়ে শুয়ে রয়েছে. পা দুটো ফাঁক করে টেবিলের ধার থেকে ঝুলানো. ওয়ানপিসটা কোমরের উপর উঠে গেছে. রমলার নিম্নাংগ সম্পূর্ণ উন্মুক্ত. কেউ ওর প্যানটিটা খুলে টেবিলের উপর একধারে রেখে দিয়েছে. নিখীল মেঝেতে বসে পরেছে এবং মনের সুখে আমার বউয়ের গুদ চুষছে. মৈনাক দুহাত দিয়ে রমলার ব্রা ধরে টানছে. ভাস্কর মৈনাককে ব্রা খুলতে সাহায্য করছে. আমার বউয়ের পিঠের তলা দিয়ে ও দুহাত গলিয়ে দিয়েছে, ব্রাটার হুকটা খোলার চেষ্টা করছে. চেষ্টা সফল হলো, রমলার গা থেকে ব্রাটা খুলে এলো. ভারী দুধ দুটো লাফিয়ে বেরিয়ে পরলো. এখন ওর নিম্নাংগের মত আমার বউয়ের উর্ধাংগও সম্পূর্ণ নগ্ন. শুধু কোমরের কাছে ওর ওয়ানপিসটা জরসর হয়ে গুটিয়ে রয়েছে.
রমলা চোখ বন্ধ করে নিয়েছে. কিন্তু ওর দ্রুত স্বাসপ্রস্বাস আমাকে জানিয়ে দিলো ও খাঁদের কিনারায় এসে পৌঁছিয়েছে, চরম মুহূর্ত এই এলো বলে. আমি অসহায় ভাবে দেখলাম মৈনাক রমলার একটা স্তনবৃন্তে চিমটি কেটে মুখ রাখলো এবং ভাস্কর আর একটা বৃন্ত নিজের মুখে পুরে চুষতে শুরু করলো. শীঘ্রই আমার বউ একটা বড় হাঁফ ছেড়ে উঠলো, যেমনটি কিছুক্ষণ আগে নিখীল আর মৈনাকের মাঝে বসে তর্ক করার সময় ছেড়েছিল. কিন্তু নিজের বউকে অচেনা লোকদের দিয়ে নিজের দুধ-গুদ চোষাতে দেখে আমি অতটাও বিব্রত বোধ করলাম না, যতটা বউকে এমন অশ্লীল অবস্থায় দেখেও আমার ধোন শক্ত হয়ে যাওয়াতে করলাম. সবার উপর চিত্কার করার বদলে আমি হাতের গ্লাসগুলো টেবিলে রেখে আবার বার থেকে মদ আনতে চলে গেলাম.
আমি যখন আবার মদ নিয়ে এসে ফিরলাম তখন সুদীপবাবু আমার বউকে চুদছেন. চোদার তালে তালে রমলার দেহ কাঁপছে. ইতিমধ্যে রমলার শরীর থেকে পোশাক খুলে নিয়ে ওকে পুরোপুরি উলঙ্গ করে দেওয়া হয়েছে. ভাস্কর আর মৈনাকের স্থান দীপক আর নিখীল নিয়ে নিয়েছে. ওরা আমার বউয়ের দুধ চুষে চুষে খাচ্ছে. আমি কোনো প্রতিবাদ করতে গেলাম না. শান্ত হয়ে চুপচাপ নিজের চেয়ারে বসে বসে তামাশা দেখতে লাগলাম. ওরা পাল্টাপাল্টি করে একে একে আমার বউকে চুদলো, আমার বউয়ের দুধ খেলো, গুদ চুষলো. একটা সময় এমন এলো যে রমলাকে টেনে এনে আমার ঠিক পাশের সিটে বসিয়ে দেওয়া হলো. আমাকে দেখিয়ে দেখিয়ে আমার বউ ষোলোয়ানা বাজারে মাগীদের মত এক এক করে ওদের পাঁচজনের ধোন চুষে দিলো. ও আমাকে একফোঁটা স্পর্শ করলো না. কিন্তু এটা ঠিক নিশ্চিত করে নিলো যে যখন আমার কলিগরা আমার বউয়ের মুখে বীর্যপাত করছে তখন আমার নজর যেন শুধু ওর মুখের উপরই আটকে থাকে. কিছু ফ্যাদা মুখ থেকে বেরিয়ে ঠোঁট-চিবুক গড়িয়ে রমলার গায়ে পরলো. কিন্তু বেশিরভাগটাই ও গিলে ফেললো. ও যখন ফ্যাদাগুলো গিললো তখন ইচ্ছাকৃত ভাবে ধীরেসুস্থে সময় নিয়ে আমাকে দেখিয়ে দেখিয়ে আরাম করে গিললো. এরপর আরো একবার আমার অফিস কলিগরা রমলাকে টেবিলে শুইয়ে চুদলো. আমি চুপচাপ পাশে বসে দেখলাম.
সেদিনের পর থেকে আমার বউ আমাদের অফিসের যেকোনো বড়-ছোট অনুষ্ঠানে নিয়মিত সদস্য হয়ে গেল. এরপর অনেকবার আমরা ‘পয়জনে’ গিয়েছি. আরো নানা ক্লাবে ঢুকেছি. প্রতিবারই রমলা আমার অফিস কলিগদের দিয়ে চুদিয়েছে চুষিয়েছে. ওদেরটাও চুষে দিয়েছে. কখনোসখনো আমাকে দিয়েও নিজের গুদ মারিয়েছে. আমিও নির্জজ্জের মত আমার বউকে সবার সামনে চুদেছি. আমি কোনকিছুই গায়ে মাখিনি. শুধুমাত্র একটা সময়েই আমার দুশ্চিন্তা বাড়ে যখন কাজের সময় রমলা আমার অফিসে আসে আর আমার কলিগদের সাথে চোদাচুদি করে. আমার বউ সবকিছু দরজা বন্ধ করেই করে. কিন্তু অফিসের সবাই এমনকি কেরাণীরাও জানে বন্ধ দরজার পিছনে আসলে কি হয়.

No comments:

Post a Comment