Wednesday, March 28, 2012

অন্ধকারে একশো মিনিট

আমরা কলেজে থাকতে শুভর ভাইয়ে বিয়া কইরা শ্বশুর বাড়ীতে উইঠা যাওয়ায় শুভর খুব সুবিধা হইছিলো। ভাবীর বাপে মালদার পার্টি। শুভর ভাইয়ে টাকাপয়সার ব্যাপারে খুব উদার হইয়া গেলো। শুভ প্রাইভেট পড়ার মাসকাবারী টাকা বাপের কাছ থিকাও নেয় আবার ভাইয়ের কাছ থিকাও নেয়। ওর ভাইয়ে আবার যাতায়াত ভাড়াসহ দেয়। সেই তুলনায় আমি আমার বড় বোনের কাছে সেরম লাই পাইতাম না। হয়তো মাসে তিন মাসে কিছু টাকা হাতাইয়া নিতে পারতাম। ফার্স্ট ইয়ার ফাইনালের শেষ পরীক্ষা দিয়া মতিঝিলের আঠারোতলা বিল্ডিঙে শুভর লগে মাসোহারা নিতে গেলাম। এই বিল্ডিঙে অনেক অফিস। সাড়ে পাচটার বেশী বাজে। ষোলতলায় ওর ভাইয়ে তখন ব্যাগট্যাগ গুছায়া বাসায় যাওনের প্রস্তুতি নিতাছে। শুভরে দেইখা পরীক্ষার খবর নিল। শুভ কইলো, ভাইয়া স্যারে ফি বাড়াইতেছে, আগামী মাস থিকা আরো দুইশো টাকা বেশী লাগবো। ওর ভাইয়ে কয়, টাকা দেওয়া যাইবো কিন্তু মন দিয়া পড়িস। মানিব্যাগ থিকা টাকা বাইর কইরা শুভরে দিল তারপর। স্যারে ফি বাড়ায় বছরে একবার, শুভ মনে হয় এই বছরই তিনবার বাড়ায়া ফেলছে। একলগে লিফটে নামতে নামতে আমরা ছয়তলায় রইয়া গেলাম। আসার সময় বিরানীর গন্ধ পাইছি। ফ্রী খাওয়া পাইলে আমরা আবার মিস করি না। শুভর ভাইয়ের কাছ থিকা বিদায় নিয়া ঘটনা কি দেখতে গেলাম। কর্মশালা টাইপের কিছু ছিল, এখন শেষ। তরুন বয়সী বেশ কিছু লোকজন তখনও ছিল। ছেলে মেয়ে দুই রকমই আছে। জামাতী মার্কা কোন অর্গ্যানাইজেশন মনে হয়, দাড়ি টুপী আর মাথায় কাপড় দেইখা তাই ভাবলাম। কিন্তু বিরানীটা বিতরন হইতেছে কোথায়। এই সেই রুম কইরা আধাঘন্টা ঘুরলাম। ইচ্ছা কইরাই দেরী করতেছিলাম, রাইতে থাকার কথা তিমুরের বাসায় এত আগে যাইতে চাইতেছি না, একটা ভিডিও যোগাইছে তিমুর ঐটা দেখতে হইবো। শুভ কয়েকটা মার্কার চুরী করলো একটা খালি রুম থিকা। আমি বোর্ডে মানুষের সমান সাইজের একটা মাল্টিকালার বিশাল ধোনের ছবি আইকা রাখলাম। সকালে যারা আসব তাগো খবর আছে।
শুভ কইলো, চল এখন যাই, বিরানী দেওয়া শেষ হইয়া গেছে, লোকজন সব ভাগছে দেখস না। আমি উত্তর দিলাম, চল তাইলে, মীরপুর যাইতে দেড় দুই ঘন্টা লাগবো। লিফটের সামনে কয়েকজন অলরেডী ওয়েট করতেছে, এরাই মনে হয় লাস্ট ব্যাচ। ধাক্কাধাক্কি কইরা লিফটে উঠলাম। পুরানা লিফট ঘড়ঘড় কইরা নামতেছে, হঠাৎ বিকট শব্দ হইয়া থাইমা গেলো। লিফটের লাইট টাও নিভা গেলো। এরকম তো কোনদিন হয় নাই। কারেন্ট গেলো গা নাকি। লিফটে আমরা দুইজন ছাড়া আর উঠছে তিনটা মহিলা। ওরা চিল্লাচিল্লি কইরা উঠলো, কি হইছে, কি হইছে, লিফট বন্ধ হইলো কেন? শুভ কইলো, মনে হয় ইলেকট্রিসিটি চইলা গেছে, ইমার্জেন্সী বাটনে চাপ দেন। এমনিতে ছাদে ছোট একটা লালচে লাইট জ্বলতেছে, খুব বেশী আলো না হইলেও একদম অন্ধকারের চেয়ে ভালো। ইমার্জেন্সী বাটনে ওরা চাপ দিলো, আমরাও দিলাম, ধাক্কা দিলাম, ঘুষিও দিলাম। কোন সাড়া শব্দ নাই। পাচটার পরে লিফটম্যানও মনে হয় ভাগছে। মহিলাগুলা মোবাইল বাইর করছে, বড় বিল্ডিঙের লিফটের মধ্যে কোনটাই নেটওয়ার্ক পাইতেছে না। একটা মহিলা কইলো, আইজকা এইখানেই আমগো জ্যান্ত কব্বর হইয়া যাইবো রে আফা। এই গরমে কতক্ষনে কারেন্ট আইবো তার কোন ঠিক আছে। তা কথা খারাপ বলে নাই, শুভ আর আমিও ঘামা শুরু করছি। দেওয়ালে হেলান দিয়া চুপচাপ দাড়াইয়া ওদের কথা শুনতেছি। মহিলাগুলার দুইটা পয়ত্রিশের মতো হবে। অন্যটা শুকনামতো হয়তো ত্রিশ হইতে পারে। লিফটরে শাপশাপান্ত কইরা এখন চাকরী বাকরীরে গালি দিতেছে। গরমে ওদের অবস্থা আরো খারাপ, যে জোব্বাজুব্বি পইড়া আসছে।
একটা মহিলা জিগাইলো, ছোট ভাইরা তোমরা কোন স্কুলে পড়ো? আমি হাইসা কইলাম, গতবছর স্কুল পার হইছি, এই তো কাছেই নটরডেমে পড়ি।
- নটরডেমে? খুব ভালো, খুব ভালো, তোমাদের দেখতে বাচ্চা বাচ্চা দেখায় তো তাই ভাবছি স্কুলে পড়ো বুঝি
কোথায় বাসা, দেশের বাড়ী, বাপে কি করে এরকম হাজারটা কথার উত্তর দিতে হইলো। এদিকে গরমে ওরা সবাই স্কার্ফ তো খুলছেই, কথা বলতে বলতে ওড়নাটা সরায়া ঐটা দিয়া বাতাস করতেছে। কামিজটা ঘামে ভিজে ভেতরে দুধুগুলার আকৃতি ব্রডকাস্ট শুরু হইছে। ওরা তিনজনেই এর মধ্যে মেঝেতে বসে নিছে। একটা মহিলা না পেরে কইলো, ছোট ভাইয়েরা কিছু মনে কইরো না, খুবই গরম জালা দিতাছে, একটু আলগা না হইলে মারা পইড়া যামু। এই বইলা পিঠে হাত দিয়া ব্রা এর হুক খুলে নিল। পরিস্থিতি কোন দিকে মোড় নিবো কিছুই বুঝতেছি না। শুভ আর আমি অল্প আলোতে ওদের গল্প শুনি আর কামিজের নীচে ব্রা খোলা অবস্থায় দুধগুলা মনোযোগ দিয়া দেখতেছি। আবছা আলোর কারনে কি দিয়া কি দেখি ঠাওর করতে সমস্যা হইতেছে। কতক্ষন গেলো মনে নাই, এর মধ্যে আমরাও ফ্লোরে বসছি। মহিলা গুলা ফিসফিসায়া কথা বলতেছিল। শুভ আর আমিও ভাবতেছি সারারাত আটকা থাকতে হইলে কি করুম। বাসায় একটা ফোন না করলে আম্মা চিন্তা করা শুরু করবো। মহিলাগুলার একজনের কথায় মনোযোগ ভাঙলো, ভাইয়া তোমরা দুইজন একটু মুখ ঘুরায়া বসো। আমার বাথরুম চাপছে আর ধইরা রাখতে পারতেছি না। শুভ আর আমি তো হতবাক হইয়া গেলাম, কয়কি এই মাতারী, লিফটে এত ছোট জায়গায় বাথরুম করবো কেমনে। নিরুপায় হইয়া আমরা একদিকে গিয়া পাশ ফিরা দাড়াইতে হইলো। আড়চোখে দেখতেছি, সবুজ সালোয়ার কামিজের মহিলাটা সালোয়ারটা নামাইয়া কামিজ তুইলা লিফটের দরজাটার পাশে বইসা গেছে। ভাবখানা যেন কিছুই হয় নাই। তারপর হিস হিস শব্দ কইরা মোতা শুরু করলো লিফটের কোনায়। মুততেছে তো মুততেছেই। মুততে মুততে নিজেই একটু পর পর দরজার দিকে সরে যায়, কারন পুরা জায়গাটা ভিজায়া ফেলছে। শেষ কইরা হাফ ছাইড়া উইঠা দাড়াইলো মাগীটা। পায়জামার ফিতা লাগাইতে লাগাইতে বললো, বাবারে, পেট ফাইটা মাথা ঘুইরা পড়তাম না ছাড়লে। অন্য মহিলাটা বললো, ছাড়ছেন ঠিকই করছেন, কতক্ষনে এইখান থেকে বাইর হইবেন কে জানে। আমারও ছাড়া দরকার। আমাগো দিকা ফিরা বললো, ছোট ভাইরা আবার কিছু মনে কইরো না, আমরা তোমাদের বড় বোনের মত, লজ্জা করলে তো চলবো না। শুভ কইলো, না না ঠিক আছে, কারেন্ট আসতে হয়তো কয়েক ঘন্টা লাগতে পারে, এতক্ষন চেপে রাখলে কিডনীতে পাথর হয়ে যাবে।

এই মাগীটা আমাদের দিকে ঘেইষা বসলো, ঐ কোনাটা অলরেডী ভিজা। সাদা পায়জামাটা নামাইয়া ইয়া বড় একটা পাছা বের করে বসলো মহিলাটা। দুই হাটু ছড়ায়া ট্যাপের পানির মত খসখস হিসহিস করে মুত ছাড়তেছিল, ফোটাগুলা ছিটকা আমার পায়ে আইসা লাগতেছে টের পাইতেছি। মেয়েরা ত্রিশ পার হইলে আর লজ্জা থাকে না মনে হয়। নাইলে এরকম গরু ছাগলের মত কেউ মোতে। সেইটাও শেষ করতে পারলো না, তার আগেই “ভুস” কইরা বিকট শব্দে একটা পাদ মারলো মাগীটা। নিজে নিজেই হাসতে হাসতে কইতেছে, আটকাইতে পারি নাই, বাইর হইয়া গেলো। অন্য মাগীটা বললো, হইছে রাখো এখন, গরমের মধ্যে বমি করার ব্যবস্থা করতেছে।
ওদের কান্ডে পরিস্থিতি বেশ হালকা হইয়া গেল। শুধু শুকনা মেয়েটা তেমন কিছু বলতেছে না, কয়েকবার হাসাহাসি করছে শুধু। একজনে বলতেছে, কি বলবো আফা, আপনের জামাই তবু ঢাকার বাইরে থাকে, আমার তো প্রতি রাতে। মাসিকের দিন গুলাতেও উনি ছাড়তে চায় না। মাঝে মাঝে সন্ধ্যা রাইতে আর ভোর রাইতে দুইবার করে
- পুরুষ মানুষ এরমই হয়, আমার উনিও বৃহস্পতিবার সন্ধ্যায় আইসা, পারলে বাসার লোকজনের সামনেই কাপড় খুইলা ফেলে
- বিয়ার আগে ভাবতাম কত না জানি আনন্দ, এখন উনি দুই মিনিটে জোর কইরা কাজ সারে, তারপর সারাদিন মাঙে এমন ব্যাথা থাকে পা নাড়াইতে পারি না
- আনন্দ বাদ দেন আফা, ঐ আশা কইরা লাভ নাই, কাজের লোকের সাথে যে করতাছে না সেইজন্য আল্লার কাছে দোয়া চান
- কাজের লোকের সাথে করলেও ভালো, প্রতি রাইতে জবরদস্তি আর সহ্য হয় না

ওদের কথা শুইনা তো আমাদের মাথা খারাপ অবস্থা। আমরা যে আছি কোন পাত্তাই দিতেছে না। মাঝে মাঝে কামিজ উচা কইরা গায়ে পেটে বাতাস দিতেছে। এত উচা করে একদম দুধগুলা অল্প অল্প কইরা দেখা যায়। মোটা ভোড়েল পেটের মধ্যে গভীর নাভী। আমরা কোন লজ্জা নাই কইরা সরাসরি তাকায়া দেখতেছি। বিশেষ কইরা হলুদ সাদা কাপড় পইড়া যে মাগীটা আসছে সে দুধটা একরকম বাইর কইরা দেয় পারলে। ইয়াব্বড় আধা কাটা তরমুজ সাইজের টাইট দুধ। ওর জামাইয়ের কি দোষ দেব, আমারই তো ধর্ষন করতে মন চাইতেছে। খাড়া হইয়া থাকা ধোনটা ব্যাগ দিয়া ঢাইকা রাখছি। শুভরে খেয়াল কইরা একজনে বললো, এই তুমার প্যান্টে ঐটা কি ফুইলা আছে। শুভ ভ্যাবাচ্যাকা খাইয়া ব্যাগ দিয়া ভালোমত আড়াল করলো। মহিলাটা নাছোড়বান্দা, কইলো, ব্যাগ সরাও, ঐটাকি তোমার সোনা? লাম্বা হইয়া গেছে। শুভ শালা মনে হয় জাইঙ্গা ছাড়া আসছে আইজকা। ব্যাগ সরানোর পর দেখা গেলো প্যান্টের মধ্যে তাবু খাটাইছে ওর ধোন। মহিলাটা শুভর কাছে আইসা বললো, লজ্জার কিছু নাইরে ভাই, বড় বোনের সামনে লজ্জা করতে নাই। তুমি বাইর করো তো দেখি?
শুভরে বেশী জোর করতে হইলো না, ও প্যান্টের জীপার খুইলা ধোনটা বের করলো। লাফায়া মুক্তি পাইলো ধোনটা। মহিলাটা ধোনের মুন্ডুসহ তালুর মধ্যে নিয়া বললো, গরম হইয়া গেছে, বাতাস লাগবো।
শুভর প্যান্ট বেল্ট খুইলা হাটুতে নামায়া দিল। মাগী দুইটা পালা কইরা শুভর ধোন হাতাইলো। অন্য মাইয়াটা দেওয়ালে হেলান দিয়া দেখতেছে। সবুজ জামা মহিলাটা বললো, ভাই, তোমার সোনাটা চোষা দিলে রাগ হইবা?
এই প্রস্তাবে না বলার ক্ষমতা শুভর নাই, সে মাথা ঝাকায়া কইতেছে, নাহ, চুষেন। নীচু হইয়া বইসা মহিলাটা শুভর ধোন মুখে পুইরা নিল। আর দুই হাতে শুভর পাছা উরু হাতাইয়া চললো। হলুদ সাদা মহিলা আমার দিকে ফিরা বলে, কি ভাই, তুমার দুধু খাইতে মন চায় না?
আমি বললাম, হু চায় তো
- তাইলে খাও
ও কামিজটা উচু কইরা ওর বুকের সেই জাম্বুরা ফল দুইটা আমার মুখে চাইপা ধরলো। আরেক হাত দিয়া প্যান্টের উপর দিয়া ধোনটারে ধরছে। আমি নিজে থিকাই প্যান্ট আর জাইঙ্গা নামায়া দিলাম। দুধের বোটাগুলা কি মোটা রে বাবা। পোলাপান আছে মনে হয়, খাইয়া ফুলায়া রাখছে। ঘামে নোনতা স্বাদ সহ চুষতেছি আর অন্য দুধটা চাপতাছি। মাগীটা কইলো, চোদাচুদি করছো জীবনে?
- না
- তাহলে করো এখন, ভবিষ্যতে কাজে দিবো
ও কামিজ নামায়া দুধগুলা ঢাইকা ফেললো, তারপর সালোয়ার খুইলা বিশাল তানপুরার মত পাছাটা আমার দিকে আগায়া দিল। লিফটের হাতলটা ধইরা উবু হইয়া কইলো, সোনা ঢুকাও। আমি আবার তখনো ডগি স্টাইলে চুদি নাই। ভোদার গর্তটা কোথায় ঠিকমত অনুমান করতে পারতেছিলাম না। ধোন খাড়া কইরা পাছার তলে ধাক্কা দিতে চেষ্টা করতেছি, মাগীটা বললো, আরে বোকা, ঐটাতো আমার গুয়া, ভুদা আরো নীচে। ও নিজে হাত দিয়া ভোদার গর্তে ধোনটা চাপায়া দিল। ভিজা চুপচুপে হইয়া আছে ভুদার ভিতর, সর্দির মত একরকম থকথকে তরল পদার্থে ভরা। আমার ধোনের তুলনায় ভোদাটা খুব ঢিলাঢালা ছিলো। ওর পাছায় হাত রাইখা ধোনটা আনা নেওয়া করতে লাগলাম। এত্ত বড় মাংসল পাছা জীবনে ধরার সুযোগ হয় নাই। ইচ্ছা হইতাছে খামছাইয়া চাপড় মারি। মহিলাটা কইতেছে, এত ধীরে ধীরে কি করো ভাইজান, জোয়ান পোলা তুমি ধাক্কা মারতে জানো না?
আমি মাগীটারে একটু আগায়া নিয়া ওর কোমরে হাত দিলাম। এরপর শুরু করলাম ঠাপানি। রানে রানে ঘষা লাইগা ফ্ল্যাত ফ্ল্যাত শব্দ হইতে লাগলো। ধোনটা একদম ভিতরে গাইথা দেই, তাও মনে হয় জায়গা ফাকা রইয়া যায়। ভোদা দিয়া টাইট কইরা চাইপা রাখে ধোন। এদিকে শুভ আর সবুজ সালোয়ার আমাদের মত ডগি স্টাইলে চোদা শুরু করছে। শুভ মাগীটার ওপর উবু হইয়া একটু পর পর দুধ হাতায়। দেখাদেখি আমিও চুদতে চুদতে দুধের বোটা ধইরা টানা হেচড়া করলাম। গরুর দুধের মত বড় দুধ, এক হাতে আটে না। অন্য মাইয়াটা হেলান দিয়া এক হাত দুধে আরেক হাত পায়জামার মধ্যে ঢুকায়া ভোদা লাড়তেছে।

আমি মাগীটারে কইলাম, আমার কিন্তু মাল বার হইয়া যাইবো
- ওসুবিধা নাই, তুমি বাইর করো। আমি পিল খাইতেছি, আর হইলে আরো ভালো, তোমার মত সুন্দর ফর্সা একটা পোলা দরকার
আমি ওর পাছায় একটা চাপড় মাইরা কইলাম, তাইলে ছাড়লাম আপনের ভোদায়
চোখ বুইজা পাছা দুইটা খামাছায়া ধইরা গায়ের সমস্ত শক্তি দিয়া ঠাপানো শুরু হইলো। নতুন ভোদা হইলে এতক্ষনে ছিড়াখুড়া যাইতো, কিন্তু এই ভোদাটা কুমিরের চামড়া দিয়া বানানো। ধোনটা বমি কইরা উগড়ায়া দিল মাল। মাগীটা তার ভোদা দিয়া ভীষন কইরা কামড়ায়া রাখছে। ধোন টাইনা বাইর করতে পারতেছি না। ভোদা দিয়া চুইষা চুইষা পুরা মাল টুকু খাইয়া নিল। তারপরও ধোনটা ছাড়তেছে না, গলা টিপা শ্বাস বন্ধ কইরা মাইরা ফেলবো ধোনটারে যেন। পত পত কইরা শব্দ হইলো ধোন টানতে গিয়া।

শুভ আরো পাচ ছয় মিনিট নিলো শেষ করতে। আমার মাগীটা ব্যাগ থেকে টিস্যু বের কইরা ভোদা মুছতেছে। মনোযোগ দিয়া ভোদাটা দেখলাম। কোকড়ানো বালে ভরা ইয়া বড় ভোদা ছিল। চওড়ায় আমার এক বিঘতের সমান। নাভীর তলে ভুড়িটা থেকে বালের রেখা শুরু হইছে। কোমরে আবার একটা দড়ি বাধা। মহিলাটা কইলো, শোন দশ বছরে স্বামীর কাছে যে আনন্দ পাই নাই, তোমার কাছে পাইলাম। তোমার ধোনটা আরেকটু মোটা হইলে আরো ভালো হইতো, পিচ্চি পুলা তো তুমি এখনও মাপমত হয় নাই, আরো কয়েকবছর লাগবো।
সবাই মোছামুছি শেষ কইরা শুকনা মাইয়াটারে ধরছে, একটা মাগী বলতেছে, তুমি করাইবা না, পোলাগুলা ভালো ছিল। মাইয়াটা মনে হয় অবিবাহিত, সে রাজী হইতে চাইলো না। মাগীগুলা চোদা খাইয়া চরম অশ্লীল গল্প শুরু করছে। কথা বলতে বলতে হঠাতই ঘটাং করে শব্দ হইলো লিফটে, কয়েকবার ঝিলিক মাইরা লাইটটাও জ্বইলা উঠলো, কারেন্ট আসছে। হুড়াহুড়ি শুরু হইলো লিফটে। ওরা কাপড়চোপড় ঠিক করে, স্কার্ফ টার্ফ পাচায়া লইলো।
রাস্তায় বাইর হইয়া ওনাদের ফোন নাম্বার নিলাম, শুকনা মাইয়াটা আলাদা কইরা শুভরে তার নাম্বারটা দিল। মীরপুর দশনাম্বারের বাসে উইঠা শুভ কইলো, আগেও শুনছি জামাতী বৌ গুলা খুব চুদুক হয়। ঘরে শান্তি নাই তাই বাইরে খুজে
- না খুইজা উপায় আছে, হুজুরগুলা যেমন বোরখা চাপায়া বন্দী কইরা রাখে তেমনই ওদের মেয়ে বৌগুলা সবসময় ছোক ছোক করে
- হুম, এরেই কয় ঘোমটার তলে খ্যামটা নাচ

(শেষ)

No comments:

Post a Comment