Friday, March 23, 2012

দোহাই! বিশ্বাস করবেন না: রিয়া মৌসুমী

আমি কোন লেখিকা নই। এমন কি এইসব সাইটের কোন পাঠিকাও নই। ইন্টারনেটে একট শব্দ সার্চ করতে গিয়ে, কাকতালীয়ভাবেই এই সাইটের সাথে পরিচয়। তাই এই সাইটের বেশ কয়েকটি গলপোও পড়া হয়ে গেলো। যা বুঝলাম, এখানে যারা লিখে, অনেকেই খুব ভালো লিখে। তাই ভাবলাম, যারা এমন ধরনের গলপো লিখে, তারা আসলে কারা? কিছু মনে করবেন না। আমার মনে হয়, এখানে যারা লিখে, তারা যদি ছেলে হয়, তাহলে হয়, তারা কখনোই যৌনতার সংস্পর্শেই আসেনি, অথবা এলেও ধ্বজভঙ্গ। আর যদি মেয়ে হয়, তবে ধ্বজভঙ্গ হবার সম্ভাবনা নেই, নিঃসন্দেহে পুরুষের সংস্পর্শ পায়নি। দোহাই! বিশ্বাস করবেন না। আমার উদ্দেশ্য সৎ! আমি যখন প্রথম আমার বয় ফ্রেণ্ডের সাথে সেক্স করেছিলাম, মাত্র তিন মিনিটেই খালাস করে দিয়েছিলো। জীবনে প্রথম সেক্স ছিলো বলে, মনে হয়েছিলো সব ছেলেরাই বুঝি এমন! মাত্র তিন মিনিটে, আমি কোন ধরনের তৃপ্তি পাইনি। তাই মনে হয়েছিলো, ছেলেদের সাথে সম্পর্ক করে কি লাভ? কি দরকার, বিয়ে সাদী এই সব এর। তাই পড়ালেখায় মন দিয়েছিলাম, অন্তত জীবনে অনেক অনেক জ্ঞান হয়তো অর্জন করা হবে। সেই জ্ঞান যে চটি জাতীয় কিছু গলপো থেকেও অর্জন করতে হবে, স্বপ্নেও কখনো ভাবিনি। নিঃসন্দেহে সিকদার অনি খুব ভালো লিখে। সেই সাথে স্বর্নলতা রাত্রি, কাদেরী ইব্রাহীম এর লেখা প্রশংসনীয়। কারন, চটির মাঝেও কিছু শিক্ষনীয় ব্যাপারও উপহার দিয়ে থাকে। আমিও তেমনি শিক্ষনীয় ব্যাপার উপহার দিতে চেয়েছিলাম, তবে সেই জ্ঞান আমার নাই। তাই কি করবো, বুঝতে পারছিনা। আমার জীবনে যে পুরুষ মানুষ শুধু প্রথম বয়ফ্রেণ্ডটিই ছিলো, তা নয়। পরবর্তীতে, বিভিন্ন পরিস্থিতির কারনে অনেকের সাথেই বিছানায় যাবার সুযোগ হয়েছিলো। সেই অভিজ্ঞতাগুলোর কথা যদি আপনাদের জানাই, কেমন করে নেবেন জানিনা, তারপরও প্রথম বয়ফ্রেণ্ডের সাথে কি ঘটেছিলো, সেটা দিয়েই শুরু করি, কি বলেন? বয়ফ্রেণ্ড যখন, নাম তো একটা দিতেই হবে! ধরে নিন আসলাম। খুবই হ্যাণ্ডসাম। হ্যাণ্ডসাম না হলে তো আর প্রেমেই পরতাম না। আমার সুন্দর কুৎসিতের বর্ননা আর নিজে কেমন করে দিই? আপনারা যে যেমন ইচ্ছে ধরে নিন। তবে, খুব একটা বিশ্রী মেয়ে আমি কখনোই ছিলাম না। বর্তমানে বাইশ বছর বয়সে, দশের অধিক পুরুষের সাথে আনন্দ ফুর্তির পরও, অনেক ছেলেই প্রেমের প্রস্তাব করে। তারপরও বলবো, দোহাই! বিশ্বাস করবেন না। বুকের আয়তন অনেকেরই জানতে ইচ্ছে করে। এটা কিন্তু মিথ্যে বলবোনা। আমি যখন প্রথম সেক্স করি, তখন আমার বয়স পনেরো। ক্লাশ নাইনে পড়ি। বুকের আয়তন কি ইঞ্চিতে বলবো না সেন্টিমিটারে বলবো বুঝতে পারছিনা। ইঞ্চিতে বললে, তখন ৩৮ ইঞ্চি ছিলো, আর কোমর চব্বিশ। বাকীটা অনুমান করে নিন। আর আসলাম ছিলো আমারই প্রাইভেট টিউটর। ইয়ং প্রাইভেট টিউটর হলে যা হয় আর কি! পড়ানোর ফাঁকে ফাঁকে কলম ধরার ছলে হাত ধরে ফেলা। সেখান থেকে সাহস সঞ্চয় করে, বুকে হাত ছুড়া। তারপর, গোপন অভিসারের সুযোগ খোঁজা। সেই গোপন অভিসার এর সুযোগটা এসেছিলো এক বৃষ্টির দিনে। প্রচণ্ড বৃষ্টি! আসলাম যখন পড়াতে এসেছিলো, তখন কোন বৃষ্টি কেনো, মেঘেরই আভাস ছিলো না। তাই ছাতা সংগে করে আনার প্রশ্নই ছিলো না। তবে, সন্ধ্যা সাতটার পর আমাকে পড়ানো শুরু করার পর, এমন ঢল নামলো যে, রাত দশটাতেও কমার কোন নাম ছিলো না। সাথে ঝড়ো হাওয়া। ঝড়ো হাওয়াটা না থাকলে, আমাদের কোন ছাতা দিয়ে বিদায় করা যেতো। এমন ঝড়ো হাওয়াতে ছাতা উল্টানো তো হবেই, কাকভেজা হয়ে যে ফিরতে হবে, তা আমি সহ আমার মা বাবা সবাই অনুমান করতে পারলো। তাই, আসলামের রাতের খাবারটা আমাদের বাসাতেই সারতে হলো। বাবা মায়ের মানবিক সিদ্ধান্তেই আমাদের বাসাতেই রাতে থেকে যাবার হুকুম হলো। আগেই তো বলেছি, পড়ানোর সময়ই অর্ধেক এগিয়ে গিয়েছিলো আসলাম। মানে, মাঝে মাঝে আমার দুধও টিপে দিতো। তাই সে রাতে, আসলাম কি করছিলো জানিনা, আমার নিজেরই ঘুম আসছিলো না। পুরুষ স্পর্শ পাবার কামনায়, দেহটা ধাউ ধাউ করেই শুধু জ্বলছিলো! আসলামের থাকার ব্যাবস্থা হয়েছিলো, আমাদের বসার ঘরেই। যার পাশেই আমার ঘর। আর ভেতরের দিকেই বাবা মায়ের শোবার ঘর। বাবা মা যখন নাক ডেকেই ঘুমুচ্ছিলো, তখনই আমি বসার ঘরে চুপি দিলাম। আমার পরনে সাধারন সেমিজ আর প্যান্টি। ইচ্ছে করেই! আসলামকে তাক লাগানোর জন্যেই। আসলামও সোফায় হেলান দিয়ে, বসার ঘরে রাখা একটা সাপ্তাহিকের পাতাই উল্টাচ্ছিলো। আমি ফিশ ফিশ করেই বললাম, আসতে পারি? আসলাম আমার দিকে তাঁকিয়েই বোকা বনে গেলো। হা করে তাঁকিয়ে রইলো শুধু। আমি সরাসরি ভেতরে ঢুকে ভেতর থেকে দরজাটা বন্ধ করে দিলাম আগে, শুধুমাত্র বাবা মায়ের কোন বাঁধা যেনো না আসে। তারপর, আসলামের পাশে গিয়েই বসলাম। উদ্দেশ্য একটাই! এতদিনের উত্তপ্ত দেহটা শীতল করবো। আসলামও, আমার ডাকে সারা দিয়ে, সবই করলো। মাত্র হাতে গুনা বিশ ঠাপও হবে না, তিন মিনিটও হবে না। কি করলো কিছুই বুঝলাম না। মেজাজটা তখন কেমন লাগে, আপনারাই বলেন? তাহলে, তাকে ধ্বজভঙ্গ বলতে কি আমার কোন অপরাধ হবে? তাকে কিছু শিখানো কি আমার উচিৎ বলে মনে করেন না? আসলে, বান্ধবীদের কাছে, ছেলেদের ব্যাপারে অনেক কিছুই শুনতাম। ছেলেরা যে হস্তমৈথুন করে, নিজেদের যৌন আনন্দ নিজেরাই অনুভব করে, সেটাও জানতাম। আমি আসলামকে সরাসরিই বললাম, তুমি কি হস্ত মৈথুন করো নাকি? আসলাম লাজুকতা চেহারা করে থাকলো। আমার মেজাজটা আরো খারাপ হলো। বললাম, এতদিন আমাকে পড়িয়েছো, অনেক শিখিয়েছো! এখন আমি পড়াবো, আমি শিখাবো! যা প্রশ্ন করি ঠিক ঠিক জবাব দেবে! আসলাম বললো, হ্যা করি! আমি বললাম, মাসে কয়বার করো? আসলাম বললো, মাসে কয়বার মানে? ধরতে গেলে তো প্রতিদিনই করি! আমি বললাম, ওহ! তাহলে, কিভাবে করো, আমাকে একবার করে দেখাবে? আসলাম চোখ কপালে তুলেই বললো, এখন? তোমার সামনে? কি বলো? কেনো? আমি বললাম, যা বলছি, তাই করো! দরকার আছে! আসলাম তার নেতিয়ে থাকা নুনুটা মুঠি করে ধরলো, ঠিক মাঝখানটায়। তারপর, ধীরে ধীরে মৈথুন করতে থাকলো। আমি সত্যিই অবাক হলাম। লিঙ্গের মাঝখানে এমন করে মুঠি করে ধরে যদি কুস্তাকুস্তি করে, তাহলে তো ঐ লিঙ্গটার রগটগ ছিড়ে ধ্বজ হবারই কথা। আমি রাগ করেই বললাম, এভাবে কি কেউ হস্তমৈথুন করে? এমন করে হস্তমৈথুন করলে তো, এখন তিন মিনিটের যে আয়ুটা পাচ্ছো, সেটা কোন একদিন, তিন সেকেণ্ডও স্থায়ী হবে না! আসলাম বললো, মানে? আমি বললাম, মানুষের বুদ্ধি কোথায় থাকে? আসলাম বললো, কেনো? মাথায়? আমি বললাম, তাহলে বলো, পৃথিবীতে কয়টা মানুষ মাথা খাটিয়ে কাজ করে, আর কয়টা মানুষ গতর খাটিয়ে কাজ করে? আসলাম বললো, তাতো সহজ! খুব কম মানুষই মাথা খাটায়! অধিকাংশই গতর খাটিয়ে পয়সা উপার্জন করে! আমি বললাম, তাহলে বলো, যারা গতর খাটায় তাদের ইনকাম বেশী?নাকি যারা মাথা খাটায়, তাদের? আসলাম বললো, অবশ্যই যারা মাথা খাটায়! তাহলে ছেলেটা তখন লাইনে আসলো কি না? আমি বললাম, তুমি তো তোমার লিঙ্গের গতরটাকেই খাটিয়ে তছনছ করে দিচ্ছো! আমি জানি, তোমার মতো হাজার ছেলে হস্তমৈথুন করে, অথচ হস্ত মৈথুন করার নিয়ম কানুন জানে না। যার জন্যে হস্তমৈথুন করেও আনন্দ পায়না! মেয়েদের সাথে বিছানাতে গিয়েও আনন্দ পায়না, মেয়েটাকেও তৃপ্তি দিতে পারে না। আসলাম বললো, তাহলে কি করবো? বিয়ে সাদী করিনি! এখনো ছাত্র! কখন কপালে একটা বিয়ে জুটবে, তাও জানিনা! যৌবনের জ্বালা, তাও সহ্য হয়না! হাতটা অটোমেটিক চলে আসে এখানে! আমি বললাম, তোমাকে তো আমি হস্তমৈথুন করতে নিষেধ করিনি! অবশ্যই হস্তমৈথুন করবে। তবে, তা হবে বৈজ্ঞানিক ভিত্তিতে! আসলাম অবাক হয়েই বললো, কিন্তু, কিভাবে? আমি বললাম, সেটাই তো তোমাকে শিখাতে চাইছি! আসলাম ফিক ফিক করেই হাসলো। বললো, মৈথুন শেখাবে? বৈজ্ঞানিক ভিত্তিতে? একটা মেয়ে হয়ে? এত অভিজ্ঞতা কোথায় পেলে? আমার রাগই হলো আসলামের উপর! এমনিতেই তিন মিনিটে আমার দেহে এক রকম চুলকানী ধরিয়ে মেজাজটা খারাপ করে দিয়েছে! আবার জিগায়, এত অভিজ্ঞতা কোথায় পেলে! এইসব কি কোন অভিজ্ঞতার ব্যাপার নাকি? কল্পনা করলেই অনুমান করা যায়! আমি বললাম, তুমি সোফাটার উপর লম্বা হয়ে শুয়ে পরো! আসলাম আমার কথা মতোই সোফায় লম্বা হয়ে শুয়ে পরলো। আমি বললাম, বৈজ্ঞানিক পদ্ধতি বলে কিছু না। আসলে, মানুষ যেমনি মাথা খাটিয়েই প্রচুর টাকা উপার্জন করতে পারে, পেনিসেরও মাথাটাই শুধু মর্দন করে প্রচুর তৃপ্তি পাবার কথা। বরং পেনিসের গতরটা মৈথুন করলে, সেইপও নষ্ট হয়ে যাবার কথা। আসলাম বললো, ও, সেই কথা! আমারও রাগ হলো। আসলে, মানুষকে ভালো কিছু শেখাতে নেই। উল্টু টিটকারীই করে। বললাম, ঠিক আছে আমার শেখানো লাগবে না। তবে, তোমার ঐ তিন মিনিটের সেক্স আমার লাগবে না। আমি ঘুমাতে গেলাম। আসলাম এবার নরোম হলো। বললো, আচ্ছা, এত রাগ করো কেনো! ঠিক আছে, তুমি তোমার মতো করেই শিখিয়ে দাও! আমিও খানিকটা শান্ত হয়ে বললাম, আসলে তোমার পেনিসটা দেখেই অনুমান করতে পারছি। নিজেরটা নিজেই ভালো করে দেখো! চামরাগুলো কেমন কুচকে কুচকে আছে না! তার মানে, প্রতিদিন পাগলের মতোই মুঠি করে ধরে, হুশ হারিয়ে ইচ্ছে মতোই মৈথুন করতে থাকো। একটা কথা মনে রাখবে, হস্ত মৈথুনই করো আর সেক্স করো, হুশ হারালে চলবে না। খুব ধীরে সুস্থে, দরদ দিয়েই করতে হবে। পড়ালেখাও যেমনি খুব মনোযোগ আর দরদ দিয়ে করতে হয়! গাধার মতো পড়া মুখস্থ করলে কি মনে থাকে? মনোযোগ দিয়ে একবার পড়লে তো, সারাজীবনই মনে থাকে! সেক্সটাও হলো সেরকম। এমন সেক্স করতে হবে যে, দেহ মন ফ্রেশ হয়ে চমৎকার একটা ঘুম দেয়া যায়। তারপর, পরদিন পড়ালেখায় মন দেয়া যায়! আসলাম বললো, হুম, আমারও তাই মনে হচ্ছে এখন। এতদিন আসলে, পেনিসটা দাঁড়িয়ে যেতেই অন্যমনস্ক ভাবেই শুধু মৈথুন আর মৈথুন করে যেতাম। ঠিক আছে বলো, আমাকে কি করতে হবে? আমি বললাম, তোমাকে এখন কিছুই করতে হবে না। চুপচাপ শুয়ে থাকো। যা করার, আমিই করবো। আমি শুয়ে থাকা আসলামের পেনিসটার মাঝ বরাবর ডান হাতের দু আঙুলে টিপে ধরে বললাম, পেনিসকে এক হাতে এভাবেই খাড়া করে ধরা উচিত। তারপর, বাম হাতের তালু দিয়ে, পেনিসের মুণ্ডটা চেপে ধরে বললাম, অপর হাতে মুণ্ডটাই মর্দন করা উচিৎ! অতঃপর, ডান হাতের দু আঙুলেই আসলামের পেনিসটা টিপে, খানিকটা উপর নীচ উঠিয়ে খানিকটা উত্তপ্ত করানোর চেষ্টা করে বললাম, যদি পেনিস না দাঁড়ায়, দু আঙুলেই মৃদু টিপে টিপে কিংবা মর্দন করে লম্বা করার চেষ্টা করবে। এতে করে আসলামের পেনিসটা সত্যিই সত্যিই চড়চড়িয়ে উঠলো। আমি ডান হাতে আসলামের পেনিসটা টিপে ধরেই, বাম হাতের আঙুলীগুলো দিয়ে, পেনিসের মুণ্ডটা মৃদু বুলিয়ে দিয়ে বললাম, কেমন লাগছে? আসলাম আনন্দিত হয়েই বললো, অপূর্ব! মেয়েদের হাতের স্পর্শই আলাদা! আমি বেশ দৃঢ়ভাবেই বাম হাতের আঙুলীগুলো দিয়ে মুণ্ডটাতে আরো চেপে চেপে, পেনিসটাকে আরো উত্তপ্ত, আরো দৃঢ় করে নেবার চেষ্টা করলাম। বললাম, এই দেখো, তোমার নুনুটাকে পজিশনে আনতেই তো পাঁচ মিনিট লেগে গেলো! আসলাম বললো, সেক্স করার সময়, যোনীর ভেতর সেই পাঁচ মিনিট কিভাবে খরচ করবো? আমি বললাম, সেগুলো পরে শেখাবো। এখন হস্ত মৈথুন করা শেখো! আসলাম, সুবোধ বালকের মতোই বললো, ঠিক আছে ম্যাডাম। আমি লক্ষ্য করলাম, আসলামের পেনিসটা প্রকাণ্ড আকার ধারন করে রেখেছে। আর তার চেহারা দেখে মনে হলো, সেই দৃঢ় কঠিন পেনিসটা, পারলে পাগলের মতোই মৈথুন করতে থাকে। পেনিসটা যখন দাঁড়িয়েই পরেছে, আমি ডান হাতটা সরিয়ে নিলাম। বাম হাতের তালু দিয়েই মুণ্ডটা মর্দন করতে করতে বললাম, কখনো, মুণ্ডটা থেকে হাত নীচে নামাবেনা। মুণ্ডটাই শুধু মৈথুন করবে। তাহলেই দীর্ঘক্ষন হস্ত মৈথুন করার মজাটা পাবে। আসলাম বললো, হস্ত মৈথুন করার সময়, এত কিছু হুশ থাকে নাকি? হাত চলে যায়! এখনো খুব ইচ্ছে করছে পুরু পেনিসটাই মুচরে মুচরে ধরতে। আমি বললাম, তাও হবে, তবে এখন না। আগে পেনিসটাকে আরো উত্তপ্ত করানো প্রয়োজন! আমি খানিকটা থেমে বললাম, লোশন ব্যাবহার করো? আসলাম বললো, না! মাঝে মাঝে সরিষার তেল মাখি! আমি বললাম, সরইষার তেলও খারাপ না। তবে, কাপর চোপর নষ্ট হবার সম্ভাবনা আছে। এখন আমি লোশন পাবো কই? আমি মুখ থেকে আসলামের পেনিসটার উপর এক দলা থু থু নিক্ষেপ করে বললাম, আমার থু থুগুলোও অনেকটা লোশনের কাজই করবে! এই বলে আরেক দলা থু থু নিক্ষেপ করে, আসলামের পেনিসটা আরো মসৃণ করে নিলাম! তারপর মুণ্ডটা মর্দন করে করে বললাম, এখন কেমন লাগছে! আসলাম আনন্দ ধ্বনি প্রকাশ করেই বললো, অপূর্ব! অপূর্ব! হস্ত মৈথুনে যে এত সুখ, আগে কখনো জানা ছিলো না। আমি বললাম, সেক্সের মজা হলো, যতক্ষন ধৈর্য্য টিকিয়ে রাখা যায়, আর যত দীর্ঘক্ষন চালানো যায়। একটা জিনিষ মনে রাখবে, বীর্য্য একবার বেড়িয়ে গেলে, দুনিয়ার আর কোন কিছুই ভালো লাগবে না। আসলাম বললো, ঠিক বলেছো! আসলেই, একবার আউট হয়ে গেলে, সবকিছু অর্থহীন মনে হয়! আমি অতঃপর বাম হাতের আঙুলী দিয়ে মুণ্ডটা টিপে ধরে, ডান হাতের আঙুলীগুলো দিয়ে পেনিসের দেহটা মৃদু চেপে ধরে বললাম, এখন মৃদু মৈথুন করলে, দেখবে ভালো লাগবে! এই বলে আমি আসলামের পেনিসটা আঙুলীর পেট দিয়েই চেপে ধরে মৃদু মৈথুন করতে থাকলাম। আসলামের দেহটা শিহরনে শিহরনে ভরে উঠতে থাকলো। আসলাম বললো, আমি আর পারছিনা, এক্ষুনি বেড়িয়ে যাবে! আমি আসলামের পেনিসটার গোড়ার দিকটা প্রচণ্ড শক্তিতে টিপে ধরে রেখে বললাম, নো! এখন বেড় করে দিলে তো হবে না। আট মিনিটও হয়নি! যদি এরকম বেড়িয়েই যেতে চায়, তাহলে গোড়ার দিকটা এমন শক্ত করে টিপে ধরে রাখবে কিছুক্ষন। তখন সব ঠিক হয়ে যাবে। আবার নুতন উদ্দীপনাই পাবে। আসলাম ধৈর্য্য ধরার চেষ্টা করে থাকলো। খানিকটা নরমালে আসতেই, পুনরায় মৈথুন করতে থাকলাম আঙুলী দিয়েই। খানিকটা থু থুও নিক্ষেপ করে পেনিসটাকেও আরো মসৃণ করে নিয়ে বললাম, এখন একটু স্পীড বাড়াবো! তবে বেড় হয়ে যেতে চাইলে, অবশ্যই বলবে! আমি খানিকটা স্পীড নিয়ে আসলামের নুনুটা মৈথুন করে এক মিনিটও পার করতে পারলাম না। আসলাম ফিশ ফিশ করে বললো, হ্যা বেড়োবে! আমি তৎক্ষনাত আসলামের পেনিসের গোড়ার দিকটা টিপে ধরলাম প্রচণ্ড শক্তিতে। বললাম, এত তাড়া তাড়ি বেড় করা যাবে না। কমসে কম বিশ মিনিট মৈথুন করতে হবে! আসলামের নিঃশ্বাস বন্ধ হবার উপক্রম হলো। অনেক কষ্টেই বোধ হয় বীর্য্যগুলো আটকে রাখলো। ফ্যাশফ্যাশে গলাতেই বললো, তুমি এত কিছু জানো কি করে? আগে কি কাউকে এমন করে, করে দিয়েছো? আমি বললাম, হুম বড় ভাইয়াকে! আসলাম চোখ কপালে তুলে বললো, বলো কি? তোমার বড় ভাইয়ার সাথে সেরকম সম্পর্ক! আমি বললাম, বাজে কথা বলবে না। বড় ভাইয়ার সাথে আমার কোন যৌনতার সম্পর্ক নেই। মাঝে মাঝে এমনিতেই দুষ্টুমি করি! আসলাম বললো, ও, সেই কথা! ভালো, ভালো! দুষ্টুমী করা ভালো! আমি আসলামের পেনিসটা পুনরায় মর্দন করতে করতে বললাম, কি করবো? আড়াল থেকে ভাইয়ার হস্ত মৈথুন দেখে মায়াই লাগে! আসলাম বললো, তোমার ভাইয়া কতক্ষন ধরে মৈথুন করে? আমি বললাম, আমি সামনে থাকলে এক ঘন্টারও বেশী! আসলাম অবাক হয়েই বললো, এক ঘন্টা! এই বলে হঠাৎই আমার হাতটা ভিজিয়ে গল গল করেই বীর্য্য ঢালতে থাকলো। আমি আসলামের পেনিসের গোড়ার দিকটা টিপে ধরারও ফুরসৎ পেলাম না। (দোহাই বিশ্বাস করবেন না। তারপরও বলবো, এমনই ঘটেছিলো। যদি কারো আরো জানার আগ্রহ থাকে, তাহলেই চলবে।)

1 comment:

  1. এই গল্পটা পড়ে আমি প্রথম হ্যান্ডজব এর প্রতি আস্কত হয়ে পরেছিলাম, প্লিজ আরো দেন। :)

    ReplyDelete