Friday, March 23, 2012

একান্ত গোপনীয়ঃ৬

Courtesy:luvdeep

জানলা দিয়ে ভোরের সূর্য ঘরের মধ্যে চলে এসেছে। উঠবো উঠবো করছি তনু চা নিয়ে ঘরে ঢুকল। আমাকে দেখল আমি জেগে গেছি। বলল, ‘ঘুম ভাঙল? গুড মর্নিং। ভালো ঘুম হয়েছে?’

আমি আড়মোড়া ভেঙ্গে বললাম, ‘হ্যাঁ, খুব ভালো ঘুমিয়েছি।‘ ওকি জানে আমকে জড়িয়ে থাকাতে আমার ঘুম আসতে কি কষ্ট হয়েছে।

তনু একটা চায়ের কাপ হাতে দিয়ে আমার পাশে বসে পার্থর দিকে তাকিয়ে বলল, ‘এর তো না ডাকলে ঘুম ভাঙবে না। তুই চা খা, যদি বাথরুমে যাস তো চলে যাস।‘

আমার পাশে বসে আমার কাঁধের উপর দিয়ে জানলার বাইরে তাকিয়ে আমার দিকে তাকাল। বলল একটু হেসে, ‘তুই তো মেয়ের অধম দেখছি। মেয়ের ছোঁওয়া পেলেই কেমন সিটিয়ে যাস। কেন মেয়েদের ভালো লাগে না?’

আমি চায়ে চুমুক দিয়ে ভাববার একটু সময় নিলাম। তারপর বললাম, ‘সময় হলে দেখবি, আফসোস করতে না হয় আবার।‘

ও আমার দিকে তাকিয়ে হাসতে লাগলো। আমি চা শেষ করে একটা সিগারেট ধরিয়ে বাথরুমে যেতে গিয়ে আবার ওর দিকে তাকালাম, বললাম, ‘আমি কিন্তু খুব খচ্চর ছেলে। আমাকে বিশ্বাস করিস না।‘ আমি ওকে কিছু বলার সুযোগ না দিয়ে বাথরুমে চলে গেলাম।

পায়খানা করতে করতে ভাবলাম, মাগীটাকে দেখাতে হবে আমি খেপলে কি হয়।

বেড়িয়ে এসে দেখলাম পার্থ চা খাচ্ছে। আমাকে দেখে বলল, ‘তুই তো অনেক আগেই উঠে গেছিস। অবশ্য তোর আগে ওঠার স্বভাব আছে। হোল ক্লিয়ার?’

আমি বললাম, ‘হ্যাঁ, হোল। তুই যাবি তো? আবার সাইটে দেরি না হয়ে যায়।‘

পার্থ বিছানা থেকে নামতে নামতে বলল, ‘না না ঠিক টাইমে বেড়িয়ে যাবো।‘ ও বাথরুমে ঢুকে গেল।

তনু বেড়িয়ে এসে জিজ্ঞেস করলো, ‘কি টিফিন করবো? তুই বল।‘

আমি বললাম, ‘আমি? পাগল হলি নাকি আমি বলব কি বানাবি? যাহোক বানিয়ে দে, অবশ্য পার্থর যদি অন্য কোন চয়েস থাকে।‘

তনু কথাটার উত্তর না দিয়ে বলল, ‘আচ্ছা দিপ, তুই তো আমাকে দেখে বললি না আমাকে কেমন দেখতে লেগেছে তোর? জানিস না মেয়েদের বললে ভালো লাগে?’

আমি হাসলাম, উত্তর দিলাম, ‘তার মানে তুই বলাতে চাইছিস জোর করে যে আমি বলি তোকে ভালো লাগছে? নারে ইয়ারকি মারলাম। তোকে আমার বেশ পছন্দ হয়েছে। একদম মনের মত। আসলে এরকম ভাবে কোন মেয়ে তো আমার সাথে মেশে নি। তাই প্রথম দেখাতেই ভালো লেগে গেছে। মনের থেকে বললাম, বিশ্বাস করিস।‘

তনু একটুক্ষণ আমার দিকে তাকিয়ে জবাব দিল, ‘আমি জানি তুই ঠিক বলছিস, ভনিতা করছিস না। কিন্তু আমি একটু বেঁটে। তুই এতো লম্বা।‘

আমি হাসতে হাসতে বললাম, ‘এইরকম আফশোসের গলায় বলছিস কেন? আমার সাথে তো তোর বিয়ে হয় নি। হয়েছে তো পার্থর সাথে।‘

তনু কিছু বলল না শুধু ‘হুম’ শব্দ ছাড়া। তারপর আবার মুখে হাসি ছড়িয়ে বলল, ‘তাহলে আমার ফিগার নিয়ে কিছু বল।‘

আমি ওর দিকে তাকিয়ে বললাম, ‘তোর ফিগার? দাঁড়া একটু ভালো করে দেখতে দে। হ্যাঁ ঠিক আছে এবার পিছন ফের। পিছন থেকে দেখি।‘

তনু পিছন ফিরল। ছোট নাইটির উপর থেকে ওর গাঁড়ের বিশালতা দেখতে পারছি। নাইটিটা ওই জায়গায় টাইট হয়ে চেপে বসে আছে। হাতটা নিশপিস করতে লাগলো ছোবার জন্য, টিপবার জন্য।

তনু ঘুরে থাকা অবস্থায় বলল, ‘কিরে ঘুরব?’

আমি বললাম, ‘হ্যাঁ ঘোর।‘

ও ঘুরে বলল, ‘বল এবার। দেখলি তো অনেকক্ষণ ধরে।‘

আমি বললাম, ‘দেখ সত্যি বলব কিন্তু। পরে আবার বলিস না।‘

তনু অধৈর্য হয়ে বলল, ‘আরে বলতো।‘

আমি গম্ভীর হয়ে বললাম, ‘তোর বুকদুটো খুব সুন্দর। ইন ফ্যাক্ট এই ধরনের বুক আমি আগে কখন দেখি নি। রিয়েলই বিউটিফুল। তোর বুকের বোঁটাগুলো অবশ্য দেখতে পাই নি। তাই বলতে......’

এতোটাই বলেছি, তনু বলে উঠলো, ‘থাক থাক আর বলতে হবে না। তুই তো একবারে সাংঘাতিক যা দেখছি। তোর মুখে কিছুই আটকায় না। বাপরে আর বলতে হবে না। খ্যামা দে বাবা।‘

আমি বললাম, ‘ওই তো আগেই বলেছিলাম আমি সত্যি বলব। তুই মনে কিছু করতে পারবি না।‘

তনু বলল, ‘তাবলে এতো সোজা সাপটা।‘ ও পিছন ঘুরে রান্নাঘরের দিকে যেতেই আমি বলে উঠলাম, ‘তনু আরেকটা কথা শুনে যা। তুই চললে তোর পাছাগুলো খুব সুন্দর নাচে। মনটা কেমন দুলতে থাকে।‘

তনু কানে হাত দিয়ে বলল, ‘আবার বাজে কথা। আমি শুনব না যা।‘ বলে ও দৌড়ে চলে গেল রান্নাঘরে।

এবার তনুর পাছা বা মাই না, আমার কথাই আমার বাঁড়াকে শক্ত করে দাঁড় করিয়ে দিল প্যান্টের নিচে।
নিজের সাহসে বলতে পেরে আমি খুব গর্ব বধ করতে লাগলাম। পার্থ বেড়িয়ে আসার পর আমিও স্নান সেরে তৈরি হয়ে নাস্তা করে সাইটের জন্য বেড়িয়ে গেলাম।

এবার থেকে আমি নিয়মিত পার্থদের বাড়ীতে শনিবার আর রবিবার কাটাতে শুরু করলাম। শনিবার সাইট থেকে ফিরে ওদের বাড়ি চলে যেতাম আর রবিবার সারাদিন কাটিয়ে সোমবার আবার দুজনে সাইটে চলে যেতাম। এইভাবেই দিন কাটতে থাকলো। আমার মেসে যাওয়া আর না যাওয়ার বাপারে মেসের অন্যদের মাথা ব্যথা নেই। আগেই বলেছি কে এলো আর কে গেল কেউ দ্যাখে না খবর রাখে না।

কাজের প্রেসার বেড়ে যাওয়াতে কোম্পানি আমাদের পালা করে রবিবার ডিউটি যেতে হবে এই সার্কুলার জারি করে দিয়েছিল। যেহেতু পার্থ আর আমি একি জায়গায় কাজ করতাম তাই আমরা ঠিক করে নিয়েছিলাম এক রবিবার পার্থ যাবে আর এক রবিবার আমি।

শনিবার আমরা রাতে সবাই মিলে মদ খেতাম, আনন্দ করতাম তারপর একসময় শুয়ে পড়তাম। রবিবার যেদিন আমি থাকতাম সেদিন আমি আর তনু মিলে বাজার করতাম, মাংসের দোকানে গিয়ে মাংস নিয়ে আসতাম। হ্যাঁ তনুর সাথে একা একা ঘোরায় সাইটে আমার সম্বন্ধে কিছু কথা রটত বটে কিন্তু কে পাত্তা দেয়। আমি তখন তনুতে মজেছি।

একবার পার্থকে বলেছিলাম, ‘শুয়োরগুলো আমাকে আর তোদেরকে নিয়ে এমন কথা বলে মনে হয় চরিয়ে দিই। বাঞ্চোতগুলোর আর কোন কাজ নেই যত সব উলটোপালটা রটিয়ে বেড়াবে।‘

পার্থ কনফিডেন্টলি বলতো, ‘তোর আর খেয়েদেয়ে কাজ নেই ওদের কথায় পাত্তা দিস। আসলে আমরা পাত্তা দিই না বলে ওরা এইসব কথা বলে। একদম কান দিবি না। সম্মন্ধ তোর আর আমাদের মধ্যে। ওরা কি বলল কি এলো গেল।‘ বলে মান্না দের গানটা গাইতে শুরু করলো ‘যা খুশি ওরা বলে বলুক ওদের কথায় কি আসে যায়......’ পার্থর গলাটাও মন্দ নয়। আমার তো ভালো লাগে। তনুর কেন ভালো লাগে না কে জানে।

তনুও সাহস দিত আমাকে কথা না শোনার জন্য। ওদের কথায় আমিও সাহস পেতাম। এরমধ্যে হঠাৎ করে তনুর মাই আমি ছুঁয়েছি, তবে হ্যাঁ জেনে শুনে নয়। হয়তো ওর কাছে দাঁড়িয়ে আছি কিছু করার জন্য ও ঘুরেছে আর আমার হাত ওর মাইতে লেগে গেছে। উত্তেজনা হয়তো শুধু আমার মধ্যেই হত। জানতে পারতাম না তনুর কি হত। কারন তনু মুখে কিছু বলতো না বা ওর মুখ দেখে কিছু বোঝা যেত না।

শনিবার রাতে শোবার সময় আমি পার্থ আর তনু এইভাবে আমরা শুতাম। সেই মদ খাওয়ার রাতের পর থেকে তনু আমার পাশে কোনদিন শোয়নি। অথচ সপ্তাহের পাঁচটা দিন আমি ভেবে যেতাম এই শনিবার তনু নিশ্চয়ই শোবে। ভাবতে শুরু করেছিলাম সেই রাতে আমি কোন ভুল জ্ঞানতঃ করেছিলাম কিনা।

সেইদিন খবর পেলাম যে রবিবার আমাদের কাউকে আসতে হবে না সাইটে। কাজ নেই বলে। পার্থ খুব খুশি হয়েছিল আর আমার খুব দুঃখ। হয়তো তনুকে ছুঁতে পেতাম না কিন্তু ওর সাথে তো পুরো দিন একা কাটাতে পারতাম। পার্থ খুশি হয়েছিল যে ও রবিবার আমার সাথে কাটাতে পারবে।

মনটা খারাপ হয়েছিল ঠিকই কিন্তু আবার খুশি হয়ে গেল যখন একটা কন্ট্রাক্টর এসে আমাকে একটা গিফট বক্স দিল। আমাকে বলল, ‘স্যার, দিস ইস ফর ইউ। প্লিস টেক ইট।‘

আমি তো অবাক। আমি বললাম, ‘আরে ওহাট ফর ইউ আর গিভিং ইট টু মি?’

ও বলেছিল, ‘নো স্যার ইউ হ্যভ টু একসেপ্ট ইট। অ্যাই ওয়িল বি টু প্লিসড।‘

আমাকে বক্সটা ধরিয়ে দিয়ে হেসে চলে গেল সে আমাকে অবাক অবস্থায় রেখে। আমি পার্থর দিকে তাকাতে

পার্থ বলল, ‘নিয়ে নে। আমাকে ও বলেছিল তোর জন্য নাকি ও কাজে প্রফিট করেছে। তোকে ও কিছু প্রেজেন্ট করবে। এটা বোধহয় তাই।‘

আমি শুনে আরও অবাক। আমার জন্য কোন কন্ট্রাক্টর প্রফিট করেছে আর ও আমাকে কিনা একটা গিফট দিচ্ছে এটা ভাবতেই কেমন একটা শিহরন জাগল শরীরে। ভাবতে ভালো লাগলো আমি কারো জন্য কিছু করতে পেরেছি। তখন এটা মনে হোল না আমি ঘুস নিলাম। আমার লাইফে ওটাই আমার প্রথম ছিল, জানিনা শেষ কিনা।

পার্থকে বললাম, ‘জানিস খুব ভালো লাগছে। কিছুক্ষণ আগে মনটা খারাপ ছিল এখন ভালো হয়ে গেল। গিফটটা পেয়ে নিজেকে কেমন গর্বিত লাগছে।‘

আমি জানি পার্থও খুব খুশি হয়েছে। আমাকে কেউ ভালো বললে ওই সবচেয়ে বেশি আনন্দ পায়। ও বলল, ‘খোল না। দেখি ভিতরে কি আছে?’

আমি ওর দিকে তাকিয়ে বললাম, ‘না এখন না। এটা তনুর হাতে খোলাবো। ওই খুলে বলবে কি আছে ভিতরে।‘

পার্থ খুশিই হোল কথাটা শুনে। আমরা সাইট শেষে ফিরে এলাম পার্থদের বাড়ি। তনু দরজা খুলতে আমি ওর হাতে বক্সটা দিয়ে বললাম, ‘এটা খোল তো, দ্যাখ এর ভিতর কি আছে?’

তনু বক্সটা ঘুরিয়ে ফিরিয়ে দেখে বলল, ‘এটা কি আমার জন্য আনলি? কি আছে রে ভিতরে?’

পার্থ জুতো খুলতে খুলতে বলল, ‘এতো তাড়াতাড়ি সিদ্ধান্তে আসো কেন? আগে শোন ব্যাপারটা, তারপর বোলো।‘

তনু একটু থমকে গেল মনে হোল। ও বক্স হাতে ধরে বলল, ‘বোলো শুনি।‘

পার্থ মোজা খুলে বলল, ‘এটা দিপকে একজন প্রেজেন্ট করেছে। ও বলল এটা তোমার হাতে খোলাবে। আর তুমি ভাবলে এটা তোমার।‘

আমি ওদের থামিয়ে তনুর পক্ষ নিয়ে বললাম, ‘আহ, ওকে বলছিস কেন? ও কি করে বুঝবে যে এটা আমার?’

তনু বলল, ‘তাহলে খুলবো?’

আমি বললাম, ‘আরে খোল। তোরই জন্য তো এতোটা বয়ে আনলাম।‘

তনু কাগজে মোড়া র্যা্পার খুলে বক্সটা খুলল, বার করে আনল একটা কালো জিনিস। ভালো করে দেখে বুঝলাম ওটা একটা ক্যামেরা। ছোট অথচ খুব সুন্দর।

আমি খুশিতে বললাম, ‘ওয়াও, দারুন গিফট। ও যে কি করে জানল আমার এটা পছন্দ ছিল। তনু দ্যাখতো ভিতরে রিল আছে কিনা?’

তনু বক্সের ভিতর দেখে বলল, ‘হ্যাঁ কি যেন আছে একটা।‘ বলে একটা রিল বার করে আনল।

পার্থ ওটা দেখে বলল, ‘আরে ওই তো রিল। বাহ, ছেলেটার বুদ্ধি আছে।‘

তনু বলল, ‘ছেলেটার বুদ্ধি নয়, এটা দিয়েই থাকে।‘

আমি বললাম, ‘ওকে, তবে আমি একটা কথা বলব, প্রথম স্ন্যাপ তনুর তোলা হবে। ঠিক আছে?’

পার্থ বলল, ‘তোর ক্যামেরা ভাই, সে তুই তনুর তোল, আমার তোল আর তোর নিজের তোল তোর ব্যাপার
তুই কার তুলবি। তবে একটা কথা বলব, গিফট ভালোই দিয়েছে।‘

তনু বলল, ‘তোমরা জামা কাপড় খুলে ফেল, আমি কফি বানিয়ে আনছি।‘

আমরা জামা কাপড় খুলে গামছা কোমরে জড়িয়ে সোফায় বসলাম। এর মধ্যে পার্থ নিজের অনেক কিছু কিনে নিয়েছে। আমি অবশ্য বেশ কিছু টাকা ধার দিয়েছি। পার্থ বলেছে আস্তে আস্তে শোধ করে দেবে। পার্থ সোফা কিনেছে, রান্নার গ্যাস কিনেছে, বেশ কিছু বাসন, আলমারি এইসব কিনে নিয়েছে। আগে পার্থদের ঘর খুব ফাঁকা ফাঁকা লাগতো, এখন বেশ ভরা ভরা লাগে।

কফি খেয়ে পার্থ বাথরুমে ঢুকবে, আমি পার্থকে বললাম, ‘অ্যাই আমি তোর বউয়ের ছবি তুলব। তোর বউ বলে বলছি, তোর কোন আপত্তি নেই তো?’

তনু তখন আমার পাশে বসে। পার্থ ঢুকবার আগে বলল, ‘আপত্তি নেই, তবে বউয়ের ল্যাংটো ছবি তুলিস না।‘

তনু মুখ ঢেকে বলল, ‘ধ্যাত অসভ্য কোথাকার। কি কথায় কি জবাব। যা মুখে আসে বলে ফেল না?‘

পার্থ হাসতে হাসতে ভিতরে চলে গেল। আমি ক্যামেরাটা বাড় করলাম বক্স থেকে। ফিল্মটা লোড করলাম। ব্যাটারি ভরলাম দুটো। তনুকে বললাম, ‘আয় তোর কিছু ছবি তুলি।‘

তনুর গায়ে সেই ছোট নাইটি। হাঁটু পর্যন্ত। লুস ব্রা পরা। এই বাপারে আমাকে একবার জিজ্ঞেস করতে হবে তনুকে যে ও লুস ব্রা কেন পরে। তনু বলল, ‘এই ড্রেসে ছবি তুলবি?’

আমি বললাম, ‘আবার কি? এটাই তো ন্যাচারাল হবে। তুই ঘরে আছিস, সেজেগুজে তোলার কোন মানে হয়?’

তনু বলল, ‘বেশ তোল।‘

তনু পোজ নিয়ে বসল। আমি বেশ কিছু ছবি তুললাম। আমি মাঝে মাঝে ওকে পোজ একটু চেঞ্জ করতে বলি ও তাই করে আর আমি ছবি তুলি। একটা পোজে ও বালিশে হেলান দিয়ে বডিটা একটু কাত করে বসল।

ওর একটা পা একটু ভাঁজ করে উপরে তোলা হাঁটু মোড়া। আমি দেখলাম ওর দু পায়ের ফাঁক থেকে ওর নীল প্যান্টি দেখা যাচ্ছে। আমি ক্যামেরা তাক করে ছবি তোলবার আগে বললাম, ‘তনু তোর নীল প্যান্টি দেখা যাচ্ছে, তুলব ছবি?’

তনু তৎক্ষণাৎ পা নামিয়ে বলল, ‘অ্যাই শয়তান, কি করে দেখলি আমি নীল প্যান্টি পরে আছি?’ ও নাইটিটা দুপায়ের মাঝে চেপে ধরল।

আমি চোখ থেকে ক্যামেরা নামিয়ে বললাম, ‘ দেখা যাচ্ছে বলেই দেখলাম। কি করে আবার দেখব?’

তনু মিচকি হেসে বলল, ‘ওফ, তোদের নিয়ে আর পারা যায় না। ঠিক দেখে ফেলবি।‘

ছবি তোলা শেষ করে ক্যামেরা বন্ধ করে রেখে দিয়ে তনুর পাশে এসে বসলাম। তনু আমার কাঁধে হাত রেখে বলল, ‘জানিস দিপ, এই মুহূর্তগুলো আমি পার্থর কাছ থেকে মিস করি। তুই ছবি যখন তুলছিলি মনে হচ্ছিল তুই যেন কত আপন। কি সুন্দর করে আমাকে সুন্দর লাগবে দেখতে এই ভেবে পোজ দিতে বলছিলি। পার্থ ছবি তো তোলেই না, এই রকম কথাও বলে না। ওর শুধু কাজ আর কাজ। কাজ ছাড়াও তো জীবন আছে, বল ঠিক কিনা?’

আমি ওদের স্বামী স্ত্রীর ব্যাপারে জড়াতে চাইলাম না। কথা ঘোরাবার জন্য বললাম, ‘তোর নীল প্যান্টিটা খুব সুন্দর। দারুন লাগাচ্ছিল তোর ফর্সা থাইয়ে।‘

তনু আমার থাইয়ে থাপ্পর মেরে বলল, ‘বাব্বা, আমাকে কেমন লাগছিল এটাও দেখে ফেলেছিস? তোর চোখ আছে বলতে হবে।‘ বলে আমার কানে কানে ফিসফিস করে বলল, ‘অ্যাই জানিস আমি না তিনটে প্যান্টি আর ব্রা কিনে এনেছি। একা একা। দেখবি?’

আমি উৎসাহ নিয়ে বললাম, ‘হ্যাঁ দ্যাখা।‘ একটা কচি বউ আমাকে ব্রা আর প্যান্টি দেখাতে চাইছে, আর আমি আহাম্মক দেখব না এটা এই পৃথিবীতে বোধহয় হতে পারে না।

তনু বিছানা থেকে উঠতে উঠতে বলল, ‘হ্যাঁ, পার্থ বাথরুম থেকে আসার আগে দেখাই তোকে। ও তো এইগুলো দেখবেও না।‘ ও উঠে আলমারি খুলে একটা প্যাকেট বার করে নিয়ে এলো। প্যাকেট থেকে একটা গোলাপি, একটা মেরুন আর একটা সাদা প্যান্টি বার করলো তার সাথে ম্যাচ করে ব্রা। আমি

একেকটা প্যান্টি আর ব্রা দেখতে থাকলাম। প্রত্যেকটায় ফ্রিল দেওয়া। গোলাপিটা আবার একটু পাতলা বেশি। মনে হোল ও পরলে এর ভিতর দিয়ে সব দেখা যাবে।

আমি বললাম, ‘এটা একটু বোল্ড বেশি। তোর তো সব কিছু দেখা যাবে এটার ভিতর দিয়ে।‘

তনু হাসতে লাগলো। আমি জিজ্ঞেস করলাম না হাসির কারন। ও আবার সব আলমারিতে তুলে রাখতেই পার্থ বেড়িয়ে এলো বাথরুম থেকে। আমাকে বলল, ‘দিপ যা করে নে তাড়াতাড়ি।‘

আমি বললাম, ‘শালা নিজে এতো দেরি করলে, আর আমাকে জলদি কর বলছিস।‘

আমি চলে গেলাম ফ্রেশ হতে। বেড়িয়ে এসে দেখলাম পার্থ সব যোগার করে রেখেছে মানে মদের বোতল, গ্লাস বিছানার উপর। আমি একটা সিগারেট ধরিয়ে বসলাম বিছানায়। তনু রান্নাঘর থেকে জল নিয়ে এলো।

আমাকে একটু সরিয়ে আমার পাশে গায়ে প্রায় গা লাগিয়ে বসল। পার্থ মদ ঢেলে তিনজনকে দিয়ে বলল আমাকে, ‘কি ছবি তুললি তনুর? দেখা যাবে তো?’

আমি বললাম, ‘ওয়াশ করার পর দেখে নিস। তবে একটা কথা বলতে পারি বাজে ছবি মানে তোর বউয়ের ল্যাংটো ছবি তুলিনি। তনু সত্যি কিনা বল?’

তনু ঠোঁট উল্টে বলল, ‘হ্যাঁ তুই এমন ভাবে বলছিস যেন তুই বললেই আমি তুলতে দিতাম।‘

ওর সাথে ঝগড়া, কথা বলা এই করে আমরা মদ শেষ করলাম। রাতের খাওয়া যখন শেষ হোল ঘড়িতে ঠিক ১২টা বাজে। আমরা শুতে গেলাম আমরা মানে আমি আর পার্থ। আমি জানি তনু পার্থর পাশে শোবে। তাই শোবার সাথে সাথে ঘুমোবার চেষ্টা করতে লাগলাম যাতে তনু আসার আগে ঘুম এসে যায়। তাই করতে করতে তনু এসে গেল।

ও লাইটটা নিভিয়ে এসে পার্থর পাশে শুয়ে পড়লো। আমি শুনলাম ও জিজ্ঞেস করছে পার্থকে, ‘কিগো শুয়ে পরলে? উফ তুমি শোবার সাথে সাথে ঘুমিয়ে পরো। আরে একটু তো গল্প করতে পারো?’

পার্থ বলল, ‘উফ এখন আবার কি গল্প? সবসময় তো গল্প করছি। শোন সোনা, ঘুমাবার সময় গল্প করতে নেই। ঘুমদেবি খুব রেগে যাবে।‘

তনু যেন ঝামটা দিয়ে উঠলো, বলল, ‘তোমার তো শুধু কাজ আর কাজ, তোমার গল্প করার সময় কোথায়? সাইট গেলে নাকে মুখে দিলে আর ঘুমিয়ে পরলে। আমার কথাটা তুমি একটুও ভাববে না?’

পার্থ মনে হয় ওকে জড়িয়ে ধরল, বলল, ‘ভাবি তনু ভাবি। কিন্তু তুমি আমার কথা ভাবো না। নাহলে এই সাইট থেকে এসে তুমি বলতে না একটু গল্প করো। ওটা পাশে শুয়ে আছে, যাও ওর সাথে গল্প কর। ওরও সময় কাটবে আর তোমারও। আমাকে ঘুমতে দাও।‘

আমার মনটা ছলাক করে উঠলো পার্থর কথায়। এইবারে যদি আসে তনু আমার পাশে। কিন্তু মনটা আবার বসে গেল তনু যে উত্তর দিল তাতে, ‘ওর সাথে গল্প করবো মানে? ও আমার স্বামী না তুমি? আমার মনের ইচ্ছে তুমি মেটাবে না দিপ? বড় যে বলছ ওর সাথে গল্প করতে।‘

পার্থ আমাকে গালাগালি দিয়ে উঠলো, ‘এই বোকাচোদা, ডাকতে পারছ না তনুকে, না তুমিও ঘুমচ্ছ।‘

আমি উত্তর দিলাম, ‘আমি ঘুমচ্ছি।‘

পার্থ হাসতে হাসতে বলল, ‘শালা কি বেইমান হারামজাদা। বলে কিনা ঘুমোচ্ছে? ঘুমলে উত্তর দিলে কি করে শুয়োর?’

আমি আবার বললাম, ‘ঘুমিয়ে ঘুমিয়ে।‘

আবার তনুর গলা শুনলাম, ‘শোন, আমার ঘুম আসবে না এতো তাড়াতাড়ি। দুপুরে ঘুমিয়েছি। একটু গল্প করো প্লিস।‘

আমার তনুর কাকুতি শুনে খারাপ লাগছিল। কিন্তু আমি তো বলতে পারি না নিজের থেকে যে আমার কাছে আয়। আমি গল্প করবো।

আবার শুনলাম তনুর গলা, ‘যাও শোও, ঘুমাও। তোমার সুখ হলেই সবাই সুখি।‘

একটু পরে আমার যেন মনে হোল পেচ্ছাপ পাচ্ছে। এখন ওঠা ঠিক হবে কিনা বুঝতে পারছি না। আরেকটু শুয়ে থাকলাম। মনে হোল চাপটা বেড়েছে। নাহ, একবার যাওয়া দরকার। নাহলে ঘুম আসবে না।

পাশের থেকে পার্থর ঘুমের আওয়াজ পাচ্ছি। তনুর কোন সারাশব্দ নেই। আমি ভাবলাম এই সময়ে পেচ্ছাপ করে আসি। দুজনেই ঘুমাচ্ছে। আমি আস্তে করে উঠে বাথরুমে চলে গেলাম। পেচ্ছাপ করে ফিরে এসে দেখি তনু পার্থর ওইপাশ থেকে উঠে গিয়ে এইপাশে এসে শুয়েছে। তারমানে আমাকে এখন আমার জায়গায় শুতে হলে তনুর পাশে শুতে হবে। এটা আবার কি হোল? দাঁড়িয়ে দাঁড়িয়ে ভাবছি, তনু ডাকল, ‘কিরে দাঁড়িয়ে থাকবি না শুতে আসবি?’

আমি একটা পা বিছানার উপর তুলে বললাম, ‘না ভাবছিলাম তুই আবার এইদিকে চলে এলি কি করে?’

তনু জবাব দিল, ‘কি করবো, ওরকম বেরসিকের সাথে শোওয়া যায়? তুই কি এখন ঘুমবি?’

আমি উঠতে উঠতে বললাম, ‘তুই না আসলে ঘুমতাম।‘ বলে তনুর থেকে একটু সরে গিয়ে শুলাম। আমি একদম একদিকের দেওয়াল ঘেসে গেলাম তনুর থেকে নিজেকে বাঁচাতে যাতে ওর শরীরের সাথে আমার টাচ না লাগে। তনু আমার উপর ঝুঁকে পিঠে হাত নিয়ে দেওয়াল ছুঁতে বলল, ‘এতো দূরে সরে গেলি কেন, আয় না আরেকটু পাশে সরে আয়। নাহলে ঘুমোতে পারবি না।‘

আমিও তো তাই চাই। কিন্তু মুখে বলি কি করে। তনুর আমার উপর ঝোঁকাতে ওর মাইয়ের ছোঁওয়া আমার হাতে লেগেছিল। নরম একটা ভাব। বুঝেছিলাম ও ব্রা পরে নি। আমি ওর দিকে সরে গেলাম। ও যেন আরও কাছে টেনে নিল আমায়। আমি একদমই ওর গা ঘেঁসে শুলাম। ওর নাকের গরম নিশ্বাস আমার মুখে পড়লো।

ওর গায়ে গা লাগতেই আমার বাঁড়া গরম হতে শুরু করেছে। তনু একটা হাত আমার গায়ে রেখে বলল, ‘দেখলি তো পার্থকে। কিভাবে শুয়ে পড়লো বল। ঘরে একটা বউকে একটু সময় দিতে হবে সে খেয়াল নেই।‘

আমি বললাম, ‘আরে ও ক্লান্ত হয়ে এসেছে। ঘুমানোর দরকার আছে।‘

তনু ঝট করে জবাব দিল, ‘সেতো তুইও এসেছিস। তুই কেন জেগে?’

আমি পার্থকে বাঁচাবার চেষ্টা করলাম, ‘আরে আমার ঘুম আসলে আমিও ঘুমিয়ে পড়তাম।‘

তনু বলল, ‘তোর ছোটবেলার কথা বল। কি করতিস, কেমন ছিলি, এইসব।‘

আমি একটু নির্ভয় হতে চাইলাম, ‘নারে পার্থর ঘুম ভেঙ্গে যাবে। কথা বলিস না।‘

তনু জবাব দিল, ‘ধুর, এখন এই ঘরে ডাকাতি হয়ে গেলেও ওর ঘুম ভাঙবে না। এমন ঘুমায় ও।‘

আমি বলতে শুরু করলাম। মাঝে মাঝে ও জিজ্ঞেস করে আমি জবাব দিই, নাহলে আমি বলতে থাকি।

হঠাৎ তনু বলল, ‘অ্যাই কানটা নিয়ে আয় কাছে।‘

আমি মাথাটা ওর কাছে নিয়ে যেতে আমার হাত ওর মাইয়ের উপর পড়লো। যেন কিছু হয় নি এইভাব
দেখিয়ে কানটা ওর মুখের সামনে নিয়ে গেলাম।

তনু আমার কানে কানে ফিসফিস করে জিজ্ঞেস করলো, ‘তুই সত্যি বলেছিলি যে কোন মেয়েকে ছুঁসনি?’

আমি ওর দিকে তাকিয়ে বললাম, ‘হ্যাঁরে সত্যি বলেছিলাম। এই প্রথম কোন মেয়ের স্পর্শ পেলাম তোর পাশে শুয়ে।‘

ও আবার ফিসফিস করে জিজ্ঞেস করলো, ‘চেষ্টাও করিস নি?’

আমি বললাম, ‘কে দেবে ছুঁতে? আমি জিজ্ঞেসও করিনি আর কাউকে পাইও নি।‘

তনু বলল, ‘এতো বড় হয়ে গেছিস, ইচ্ছে হয় না?’

আমি ম্লান হেসে বললাম, ‘হয়তো, কিন্তু সাহস কোথায়? কেই বা আসবে?’

ও বলল, ‘তুই সেভাবে বলিস নি হয়তো।‘

আমি বললাম, ‘কাকে বলব? এই যেমন তোকে বলছি তোর বুকে একটু হাত দেব, তুই দিতে দিবি?’

তনু যেন একটু থমকাল আমার স্পষ্ট বলাতে, ও আমতা আমতা করে বলল, ‘না আমি তো কারো বউ। তুই আমারটায় কি করে হাত দিবি?’

আমি বললাম, ‘ঠিক তাই। তুই যেমন কারো বউ, আবার কেউ হয়তো কারো বোন, দিদি, মা মাসি। তাহলে?’

ও আমার মাথায় হাত বুলিয়ে বলল, ‘আহারে, তোকে দেখে কষ্ট হয় আমার। তোর মত ছেলের কোন মেয়ে বন্ধু নেই বিশ্বাসই করতে পারি না।‘

আমি বললাম, ‘কেন বন্ধু হলে ছুঁতে পারতাম?’

তনু জবাব দিল, ‘হ্যাঁ, বন্ধুকে ছুঁতে পারতি।‘

আমি বললাম, ‘তুই একজনের বউ কিন্তু তুই তো আমারও বন্ধু। তাহলে তোকে ছুঁতে দোষ কোথায়?’

তনু হতাশ গলায় বলল, ‘এই দেখ তুই তো আমাকে নিয়ে পরলি। আমি আগে তো একজনের বউ।‘

আমি বললাম, ‘হোলই বা। তুই তো একজনের বন্ধুও।‘

তনু বলল, ‘হ্যাঁ আমি তোর বন্ধু।‘

আমি জেদ করলাম, আমার মনে সাহস এসে গেছে। আমি পারবো মনে হচ্ছে। আমি বললাম, ‘তাহলে কেন তোকে ছুঁতে পারবো না? আমি সিরিয়াসলি বলছি।‘

তনু অন্যদিকে যাবার চেষ্টা করতে লাগলো, ‘এই তো তুই আমাকে ছুঁয়ে আছিস।‘

তনুর কানের কাছে মুখ নিয়ে বললাম, ‘আমি তোর বুকে হাত দিতে চাই। দিতে দে না একটু।‘

তনু পার্থর দিকে মুখ ঘুরিয়ে আবার আমাকে বলল, ‘পার্থ পাশে আছে।‘

আমি বললাম, ‘তুই তো বললি ও ঘুমালে ডাকাত পরলেও ঘুম ভাঙবে না।‘

তনু বলল, ‘আচ্ছা একটা কথা বল, কেন তুই আমার বুকে হাত দিতে চাস?’

আমি সোজা বললাম, ‘আমার যেন মনে হচ্ছে তোর বুকটাই এই দুনিয়ার শেষ কথা। এতে হাত দিলে মনে হয় জীবন ধন্য হয়ে যাবে।‘

তনু বলল, ‘বার খাওয়াচ্ছিস?’

আমি বললাম, ‘বিশ্বাস কর একটুও বাড়িয়ে বলছি না। মনে যা হয়েছে সেটাই বলেছি।‘

তনু অনেকক্ষণ আমার চোখের দিকে তাকিয়ে রইল। আমি রইলাম ওর চোখের দিকে তাকিয়ে। ওই নীল আলোয় ও আমার চোখে কি দেখল জানি না কিন্তু অস্ফুস্ট স্বরে বলল, ‘ঠিক আছে। একদম আওয়াজ করবি না।‘

ও আমার কাছে আরও ঘন হয়ে এলো। আমি হাতটা নিয়ে ওর মাইয়ে রাখলাম। আস্তে করে টিপলাম একটু। তারপর হাত বোলালাম ওর বুকে। বুঝতে পারলাম বুকের বোঁটা শক্ত হয়ে দাঁড়িয়ে আছে। যেমন আমার বাঁড়া। একদম টাইট হয়ে মাথা ধাক্কা দিচ্ছে আমার প্যান্টে।

আমি ফিসফিস করে বললাম, ‘তোর মাইয়ের বোঁটা শক্ত হয়ে আছে। এগুলো শক্ত থাকে নাকি?’

তনুও ঘন শ্বাসে জবাব দিল, ‘উত্তেজনায়। তোর হাত লেগেছে না?’

আমি জিজ্ঞেস করলাম, ‘পার্থ হাত দিলেও এইরকম শক্ত হয়ে যায়?’

তনু আমার হাত ওর বুকে চেপে ধরে বলল, ‘ও ধরে কোথায়?’

আমি বললাম, ‘আমি একটু দেখব?’

তনু চোখ আমার চোখে রেখে বলল, ‘কি দেখবি?’

আমি বললাম, ‘তোর মাই, বোঁটা? কোনদিন দেখিনি। দিবি?’

তনু বলল, ‘তোর চাহিদা বেড়ে যাচ্ছে এবারে কিন্তু।‘

আমি শুধু বললাম, ‘একটু।‘

তনু জবাব দিল, ‘ঠিক আছে, দ্যাখ।‘

আমি তনুর নাইটির সামনের বোতাম ধীরে ধীরে খুলতে শুরু করলাম। আমার চোখ ওর বোতামের উপর কিন্তু আমি জানি তনু আমার দিকে চেয়ে রয়েছে। তিনটে বোতামের সবগুলো খুলে ফেলেছি। একটা দিক সরিয়ে দিতে ওর একটা মাই বেড়িয়ে এলো। গোল, ভরাট, নরম মাইয়ের উপর কালচে বোঁটা, শক্ত। আমি আঙ্গুল দিয়ে বোঁটাটাকে নাড়ালাম। বোঁটার নিচে কালচে গোল। গোলাকার অংশে আঙ্গুল দিয়ে স্পর্শ করলাম। একটু কোঁচকান, একটু শক্ত। আমি বোঁটাটাকে নিচের দিকে করে চেপে রেখে হঠাৎ আঙ্গুল সরিয়ে নিলাম। বোঁটাটা টুক করে আবার সোজা হয়ে দাঁড়িয়ে গেল।

মজা লাগলো বেশ। আমি শক্ত বোঁটাটা আঙ্গুল দিয়ে মোচড়াতে থাকলাম। এই প্রথম মেয়েদের মাই দেখছি। খিদে বেড়ে যাচ্ছে যত দেখছি। আমি মুখটা নামিয়ে ফুঁ দিলাম বোঁটাটায়। তনু আমার মাথার চুল ধরে পিছনে টেনে নিল। আমি ওর দিকে তাকিয়ে বললাম, ‘তনু একটু মুখ দিতে দিবি? খুব ইচ্ছে করছে।‘

তনু উত্তর দিল, ‘দেখেছিস তোর চাহিদা কেমন বেড়ে যাচ্ছে?’

আমি শুধু বললাম, ‘প্লিস......’

তনু আর কিছু বলল না। মুখ নিচু করে রইল।

আমি বললাম, ‘কি হোল কিছু বললি না?’

তনু মুখ তুলে আমার দিকে তাকাল আর বলল, ‘আমি কি বলবো? দ্যাখ আমার বুক খোলা, তোর মুখ খোলা। এরপরেও বলতে হবে? চাইছিস যখন তখন মুখ দে।‘

উফ, মনে কি আমার ভয়ঙ্কর আনন্দ। আমি মুখ দেব তনুর মাইয়ে। আমি মুখ খুলে বোঁটার উপর আমার ঠোঁট চেপে ধরলাম।

আমার মাথার উপর দিয়ে তনুর নিশ্বাসের আওয়াজ পেলাম, ‘আহহহ...’

আমি বোঁটাটা মুখের ভিতর টেনে নিতে নিতে ভাবলাম তনু আরাম পেয়েছে। আমি মাইয়ের অনেকটা মুখের ভিতর ঢুকিয়ে বোঁটাটা চুষতে শুরু করলাম। তনু আমার মাথা চেপে ধরল ওর মাইয়ের উপর, আমার মাথার চুল মুঠো করে ধরে টানতে লাগলো। একটা পা আমার কোমরের উপর দিয়ে নিজের নিম্নাঙ্গ আমার কোমরে চেপে ধরল। আমি একটা হাত বের দিয়ে ওর শরীর জড়িয়ে ধরলাম।

ওই মাইটা আমার মনের মত চুসে মাইটা মুখ থেকে বার করে আরেকটা মাই নাইটির ভিতর থেকে বাইরে বার করে আনলাম আর ওটার বোটাও ঠোঁটে চেপে আরাম করে চুষতে শুরু করলাম। এই প্রথম কোন মেয়ের মাই চুষছি। আমার বাঁড়ার অনির্বচনীয় আনন্দ আর কে দেখে। মনের সুখে প্যান্টের তলায় নেচে যাচ্ছে।

একটা হাত দিয়ে ওর ভরাট মাই টিপতে লাগলাম। মাঝে মাঝে মুখ তুলে তনুর মুখের দিকে তাকাতে লাগলাম। তনুর চোখ বন্ধ, মুখটা উপরের দিকে তোলা, হিস হিস করে ঠোঁটের মধ্য দিয়ে আওয়াজ বেরোচ্ছে আর নাকের পাটা দুটো ফুলে ফুলে উঠছে।

আমি সাহস করে আমার হাত ওর নাইটির তলা দিয়ে ঢুকিয়ে ওর খালি পিঠে হাত ঘোরাতে লাগলাম। কোমরের কাছে হাত আনতে আমার হাত ওর প্যান্টির বর্ডার ছুলো। আমার হাতটা একটু কেঁপে উঠলো যেন।

আমি তনুর মাই থেকে মুখ তুলে তনুর কানে ফিসফিস করে বললাম, ‘একটা চুমু খেতে দিবি?’

প্রশ্ন শুনে তনু কিছু বলল না কিন্তু ওর মুখ নামিয়ে আমার ঠোঁট দুটোকে একসাথে গ্রাস করে নিল। আমি একটু থমকে গেছিলাম, ও যে আমাকে চুমু খাবে এটা ভাবি নি। নিজেকে ধাতস্ত করতে না করতেই তনু ওর জিভ ঢুকিয়ে দিল আমার মুখে এবং আমার জিভের সাথে কাটাকুটি করতে লাগলো।

আমার হাত ওর প্যান্টির এলাস্টিক সরিয়ে ওর পাছায় চলে গেছে। আমি একটু হাত ঘোরাতেই ওর পাছার চেরাটা বুঝতে পারলাম। আমি ওই চেরা বরাবর আমার আঙ্গুল চালালাম। দু পাছার মাঝে আমার আঙ্গুল ঢোকাতেই পাছার চুলে আমার হাত লাগলো। আমার বাঁড়া আমার প্যান্টের নিচে থরথর করে কাঁপতে লাগলো। এই প্রথম হ্যাঁ এই প্রথম আমি কোন মেয়ের পাছায় হাত দিয়েছি।

আমি ওর একদিকের পাছা খামচে ধরলাম। ওদিকে আমি আমার জিভ তনুর মুখের ভিতর ঢুকিয়ে দিয়েছি। তনু আমার জিভ চুষতে লেগেছে। মনে হয় জিভের সব রস একেবারে চুসে নেবে এমন ভাবে ও চুষতে লাগলো। আমার দম ফুরিয়ে আসছে। আমি কোনরকমে আমার মুখ ওর মুখের থেকে আলগা করে নিলাম। শ্বাস টেনে স্বাভাবিক হলাম।

No comments:

Post a Comment